বাংলা নিউজ > ময়দান > India vs Australia 2020: রান আউটের পর জাদেজার প্রতি রাহানের আচরণে মুগ্ধ নেট দুনিয়া, দেখুন ভিডিয়ো
রান আউটের পর প্যাভিলিয়নে ফেরার আগে রাহানে। (ছবি সৌজন্য টুইটার)
রান আউটের পর প্যাভিলিয়নে ফেরার আগে রাহানে। (ছবি সৌজন্য টুইটার)

India vs Australia 2020: রান আউটের পর জাদেজার প্রতি রাহানের আচরণে মুগ্ধ নেট দুনিয়া, দেখুন ভিডিয়ো

  • ‘সত্যিকারের নেতা’।

রান ছিল না। তাও রান নিতে দৌড়েছিলেন রবীন্দ্র জাদেজা এবং অজিঙ্কা রাহানে। ভাগ্য সহায় হয়নি। রান আউট হয়ে যান ভারত অধিনায়ক। কিন্তু সেই রান আউট যাতে জাদেজার মানসিকতায় প্রভাব না ফেলে, সেজন্য অলরাউন্ডারকে ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মনোবল জোগান রাহানে। আর সেই আচরণে মুগ্ধ নেট দুনিয়া।

মেলবোর্নে তৃতীয় দিনের শুরুটা ভালো করেছিল ভারত। কিন্তু ঠিক ১০০ ওভারের মুখে দাঁড়িয়ে একটি রান আউটে রাহানে ও জাদেজার লড়াইয়ে ইতি পড়ে যায়। ৯৯.৫ ওভারে শর্ট কভারে বল ঠেলে একেবারে সহজাত প্রবৃত্তিতে রান নিতে দৌড়ান জাদেজা। তাতে সাড়া দেন রাহানে। কিন্তু তা মোটেই রান ছিল না। কিন্তু জাদেজার কলে সাড়া দেন রাহানে। দ্রুত দৌড়ে গেলেও মার্নাস ল্যাবুশেনের দুরন্ত থ্রো'তে রান আউট হয়ে যান রাহানে। ক্রিজের ঠিক একচুল বাইরে ছিল ব্যাট। ডাইভ দিলে হয়ত পৌঁছে যেতে পারতেন ভারত অধিনায়ক। শেষপর্যন্ত তা হয়নি। ১১২ রানের দুরন্ত ইনিংস খেলে ফিরতে হয় রাহানেকে।

তবে রান আউট হলেও জাদেজার উপর কোনওরকম রাগ দেখাননি ভারত অধিনায়ক। বরং তিনি আউট হয়ে গেলেও যাতে জাদেজার মনোবল ভেঙে না যায়, সেজন্য জাড্ডুকে বাহবা দিয়ে যান। হাত মিলিয়ে জাদেজাকে আলতো টোকা দেন। বার্তাটা যেন ছিল - ‘আমি আউট হয়ে গিয়েছি। তুমি বড় ইনিংসের দিকে এগিয়ে যাও।’ শেষপর্যন্ত বেশি বড় রান করতে পারেননি জাদেজা। ৫৭ রানে আউট হয়ে যান তিনি।

তবে রাহানের সেই আচরণে মুগ্ধ হয়েছেন নেটিজেনরা। এক নেটিজেন বলেন, 'রান আউটের সিদ্ধান্তের পর কী অসাধারণ প্রতিক্রিয়াা! জাদেজার উপর প্রভাব ফেলতে দেননি। সত্যিকারের নেতা। অবিশ্বাস্য কাজ।' অপর এক নেটিজেন বলেন, 'রাহানের স্পোর্টসম্যানশিপ অসাধারণ। জাদেজা আউট করলেও কোনওরকম বোঝা ছাড়া তাঁকে চালিয়ে যেতে বলেন। দারুণ ব্যবহার।'

তাত্‍পর্যপূর্ণভাবে প্রথম টেস্টের প্রথম ইনিংসের তাঁর ক্ষণিকের ভুল কলে আউট হয়েছিলেন বিরাট কোহলি। কিছুটা রাগ দেখিয়েছিলেন ভারত অধিনায়ক। সেই রান আউটের প্রভাব যেন রাহানের খেলায় পড়েছিল। কিছুক্ষণ পরই তিনি আউট হয়ে গিয়েছিলেন। তাতেও অবশ্য রেহাই পাননি। রাহানকে খুনের হুমকিও দেওয়া হয়েছিল। যদিও পরে রাহানে জানিয়েছিলেন, দিনের খেলা শেষে কোহলির কাছে ক্ষমা চেয়েছিলেন। কারণ ক্রিকেটে এরকম হতেই পারে। আর তা যে শুধু কথার কথা হিসেবে বলেননি, তা সোমবার রাহানে প্রমাণ করে দিয়েছেন বলে মত নেটিজেনদের।

বন্ধ করুন