বাংলা নিউজ > ময়দান > India vs Australia 2020: অভিষেকেই বিপত্তি! ক্যাচ ধরতে গিয়ে জাদেজাকে ধাক্কা গিলের, কী হল তারপর, দেখুন ভিডিয়ো

মাঠে ফিরেই নিজের জাদু দেখালেন রবীন্দ্র জাদেজা। ম্যাথু ওয়েডের ক্যাচ ধরতে গিয়ে শুভমন গিলের সঙ্গে তাঁর ধাক্কা লাগে। তারপরও সেই ক্যাচ ধরে নেন ভারতের অলরাউন্ডার।

শনিবার মেলবোর্নে ১২.৫ ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে স্টেপ আউট করে বড় শট মারতে যান অস্ট্রেলিয়ার ওপেনার। কিন্তু ব্যাটের উপরের দিকে লেগে বল শূন্যে উঠে যায়। মিড-উইকেটের বাঁ-দিকে যায় বল। আর মিড-উইকেটে দাঁড়িয়ে ছিলেন জাদেজা। যিনি মিড-অনে থাকা গিলকে আসতে দেখেই হাত তুলে জানিয়ে দেন, এটা তাঁর ক্যাচ। মুখেও সম্ভবত ‘কল’ করেন। কিন্তু তা সম্ভবত খেয়াল করেননি টেস্ট দলে নবাগত গিল। ক্যাচ ধরার মুহূর্তে জাদেজার ডান কোমরে ধাক্কা মেরে পড়ে যান। তবে জাদেজা বল ফসকে যেতে দেননি। একেবারে সুরক্ষিতভাবে সেই বল তালুবন্দি করে রাখেন।

ক্যাচ ধরার কিছুটা অসন্তোষ প্রকাশ করেন জাদেজা। তারপর অবশ্য হাসিমুখে গিলের সঙ্গে হাত মিলিয়ে নেন। গিলও তাঁকে জড়িয়ে ধরে কিছু বলেন। ভারতীয় ব্যাটসম্যানের অভিব্যক্তিতেই স্পষ্ট ছিল, তিনি বুঝতে পারেননি। একইসঙ্গে টেস্ট অভিষেকের দিন যে তাঁর কারণে ক্যাচ ফস্কে যায়নি, সেজন্য রীতিমতো হাঁফ ছেড়ে বেঁচেছেন। 

তার আগে টসে জিতে ব্যাটিং নিয়ে দিনের পঞ্চম ওভারেই প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। জো বার্নসকে শূন্য রানে আউট করেন জসপ্রীত বুমরাহ। নিজের দ্বিতীয় ওভারেই ওয়েডের উইকেট পান অশ্বিন। তারপর অজিদের সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথকে আউট করেন ভারতীয় স্পিনার। যিনি এবার অস্ট্রেলিয়া সফরে তিন ইনিংসে স্মিথকে দু'বার আউট করলেন। মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্ত অস্ট্রেলিয়ার স্কোর তিন উইকেটে ৬৫ রান। ক্রিজে আছেন মার্নাস ল্যাবুশেন (২৬) এবং ট্র্যাভিস হেড (চার)।

বন্ধ করুন