বাংলা নিউজ > ময়দান > India vs Australia 2020: ফাঁদ বিছিয়ে রাখলেন অশ্বিন, তাতে পা দিলেন স্মিথ, দেখুন ভিডিয়ো
স্মিথকে আউট করার পর উচ্ছ্বাস অশ্বিনের। (ছবি সৌজন্য পিটিআই)
স্মিথকে আউট করার পর উচ্ছ্বাস অশ্বিনের। (ছবি সৌজন্য পিটিআই)

India vs Australia 2020: ফাঁদ বিছিয়ে রাখলেন অশ্বিন, তাতে পা দিলেন স্মিথ, দেখুন ভিডিয়ো

  • শূন্য রানে আউট হন স্মিথ।

শুভব্রত মুখার্জি

অ্যাডিলেডে ৩৬ অল আউটের লজ্জাকে পিছনে ফেলে মেলবোর্নে নতুন করে শুরু করেছে ভারত। বক্সিং ডে টেস্টের প্রথম দিনে ভারতীয় বোলাররা অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদেরকে বেশ চাপের মধ্যে রেখেছেন। ফলস্বরূপ আপাতত ব্যাকফুটে অস্ট্রেলিয়া। প্রথম টেস্টের বোলিং ফর্মকে ধরে রেখে মেলবোর্নেও যথেষ্ট ভয়ংকর রুপ ধারণ করেছেন রবিচন্দ্রন অশ্বিন।

প্রথম টেস্টের প্রথম ইনিংসে অশ্বিনের বলেই আউট হয়েছিলেন এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। সেবার তিনি খোঁচা দিয়ে প্রথয় স্লিপের হাতে ধরা পড়েছিলেন। ২৯ বলে এক রান করে সেবার আউট হয়েছিলেন তিনি। মেলবোর্নেও ঘটল এক ঘটনা। সেবার অশ্বিনের স্লাইডারে আউট হওয়ার পরে শনিবার অশ্বিনের বলে লেগ সাইডে ক্যাচ দিয়ে শূন্য রানেই ফিরে যান স্মিথ। টসে জিতে অজিরা ব্যাট নেওয়ার পরে স্মিথকে লেগ সাইডে ফাঁসানোর পরিকল্পনা করেছিলেন অশ্বিন। লেগ সাইডে তিনি ব্যাকওয়ার্ড এবং ফরোয়ার্ড শর্ট লেগ রেখে বল করছিলেন। সেখানেই ধরা দেন স্মিথ।

সেই উইকেটের পর সুনীল গাভাসকর বলেন, 'প্রথমত, আমি খুব বিস্মিত যে প্রথম দিনের উইকেটেই ভারতের স্পিনাররা উইকেট থেকে এতটা সাহায্য পাচ্ছেন। অশ্বিন খুব সোজা বল করছিলেন, একদম মিডল আর লেগে বল হচ্ছিল। পরিকল্পনা ছিল যাতে বলকে ব্যাটসম্যানরা অফের দিক থেকে না মারতে পারেন। আপনি যদি দেখেন তাহলে বুঝবেন, স্মিথ কীভাবে অশ্বিনের পাতা ফাঁদে পা দিয়েছে। স্মিথ তখন শূন্য রানে ব্যাট করছিলেন। উনি নিজের রানের খাতা খুলতে মরিয়া ছিলেন। আর সেটা করতে গিয়েই ও অশ্বিনের পাতা ফাঁদে ধরা পড়লেন।'

বন্ধ করুন