বাংলা নিউজ > ময়দান > India vs Australia 3rd test: ১৩ বছর পর বিদেশের মাটিতে চতুর্থ ইনিংসে ৫০ পার ভারতের ওপেনিং জুটির!

India vs Australia 3rd test: ১৩ বছর পর বিদেশের মাটিতে চতুর্থ ইনিংসে ৫০ পার ভারতের ওপেনিং জুটির!

শুভমন গিল। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

দীর্ঘদিনের একটা খরা কাটল।

শুভব্রত মুখার্জি

বিদেশের মাটিতে বিশেষ করে সেনা (দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া) দেশগুলিতে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটিং বরাবরের একটা সমস্যার জায়গা। বীরেন্দ্র সেহওয়াগ, গৌতম গম্ভীর জুটি সেই সমস্যার হাত থেকে কিছুটা সময়ের জন্য রেহাই দিয়েছিলেন। তাঁদের অবসর পরবর্তীতে ভারত সেই পুরনো রোগে আবার আক্রান্ত হয়। চলতি টেস্ট সিরিজে অজিদের বিরুদ্ধে ভারত ইতিমধ্যেই তিন টেস্টে তিনটি আলাদা আলাদা ওপেনিং জুটি খেলিয়ে ফেলেছে। অ্যাডিলেড টেস্টে পৃথ্বী শ'কে নিয়ে ওপেন করেছিলেন মায়াঙ্ক আগরওয়াল। মেলবোর্নে শুভমন গিলকে নিয়ে ওপেন করেছিলেন মায়াঙ্ক। সিডনিতে গিলের সঙ্গে ইনিংসের সূচনা করেন রোহিত শর্মা।

বিদেশের মাটিতে ওপেনারের ভূমিকাটা সবসময় গুরুত্বপূর্ণ। নতুন বলকে সামলে দিয়ে বড় স্কোর তোলার জন্য তাঁদের দিকে তাকিয়ে থাকে যে কোনও দল। কিন্তু বরাবরই সেই সমস্যায় জর্জরিত ছিল ভারত। তবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সময় থেকে বিদেশের মাটিতে ভারতের পারফরম্যান্স ভালো হয়েছে। ওপেনিং সমস্যা পুরোপুরি না মিটলেও সিডনি টেস্টের দুই ইনিংসেই ভালো ব্যাট করলেন শুভমন গিল এবং রোহিত শর্মা।

প্রথম ইনিংসে গিল এবং রোহিতের জুটিতে উঠেছিল ৭০ রান এবং দ্বিতীয় ইনিংসে গড়েন ৭১ রানের জুটি। দ্বিতীয় ইনিংসে গিল এবং রোহিতের ওপেনিং জুটি একটি নজির গড়ে ফেললেন। ১৩ বছরের পুরনো নজির স্পর্শ করলেন তাঁরা। ১৩ বছরে প্রথমবার বিদেশের মাটিতে চতুর্থ ইনিংসে ভারতীয় ওপেনাররা ১৫ বা তার বেশি ওভার খেললেন। এর থেকে বিদেশের মাটিতে ভারতের ওপেনিংয়ের সমস্যাটা যেন আর ও প্রকট হয়ে উঠছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এমনিতেই ইংরেজিতে কুপোকাত! নবাব বাড়ির সোহাকে বিয়ে করতে বেহাল হন কুণাল, কী হয়েছিল বৃহস্পতির পর শুক্রবার, আরও এক শাহজাহান ঘনিষ্ঠের বিরুদ্ধে জ্বলল ক্ষোভের আগুন মাঘী পূর্ণিমা ২০২৪ সালে কখন পড়ছে, তিথি কতক্ষণ থাকবে? ১২০ বছর পর কী ঘটবে? সন্দেশখালির পরিস্থিতি বুঝতে জেলাশাসক ও পুলিশকর্তাদের সঙ্গে তড়ঘড়ি কমিশনের বৈঠক ভোটের আগে বাড়বে বেতন! ডিএ-র পাশাপাশি সরকারি কর্মীদেরা পাবেন আরও 'উপহার'? শাহজাহানকে এনকাউন্টার করে দিতে পারে ওরা, উদ্বিগ্ন সিপিএম নেতা সেলিম মেট্রোয় করে গঙ্গার নীচ দিয়ে যাবেন মোদী? গেল প্রস্তাব, ১ ঘণ্টায় ৩ লাইনের সূচনা? প্রথম অর্ধে কিপিং করবেন না পন্ত, নরকিয়ার ফিটনেস নিয়ে বড় আপডেট দিলেন DC কর্ণধার দিদি নম্বর ওয়ানে এসে ধামসা বাজালেন মমতা, নাচলেন রচনা-ডোনার হাত ধরে ১৫ মার্চ মীন রাশিতে উদয় বুধের,২রাশি হবে ভাগ্যবান, আয় বাড়বে বিপুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.