বাংলা নিউজ > ময়দান > India vs Australia 3rd test: অল্পের জন্য শতরান ফস্কালেও অস্ট্রেলিয়ায় অসামান্য নজির পন্তের

India vs Australia 3rd test: অল্পের জন্য শতরান ফস্কালেও অস্ট্রেলিয়ায় অসামান্য নজির পন্তের

সিডনিতে ঋষভ পন্ত। (ছবি সৌজন্য, ফেসবুক @IndianCricketTeam)

চোটগ্রস্ত অবস্থায় অস্ট্রেলিয়ার দাপুটে মনোভাবে ভয় ধরিয়ে দিয়েছিলেন।

চোটগ্রস্ত অবস্থায় অস্ট্রেলিয়ার দাপুটে মনোভাবে ভয় ধরিয়ে দিয়েছিলেন। কিন্তু মাত্র তিন রানের শতরান ফস্কালেন ঋষভ পন্ত। তাতেও অবশ্য অস্ট্রেলিয়ার মাটিতে নয়া নজির তৈরি থেকে তরুণ ব্যাটসম্যানকে আটকাতে পারল না অস্ট্রেলিয়া। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ায় টেস্টে এশিয়ানদের মধ্যে সর্বোচ্চ রানের মালিক হলেন। ছাপিয়ে গেলেন সৈয়দ কিরমানিকে। তাও প্রায় অর্ধেক সংখ্যক টেস্টেই।

সোমবার সিডনি টেস্টের পঞ্চম দিনে ম্যাচ বাঁচানোর লড়াইয়ে শুরুতেই ধাক্কা খায় ভারত। হনুমা বিহারীর পরিবর্তে পাঁচে নম্বরে আসেন পন্ত। চাপের জালে আষ্টেপৃষ্ঠে না গিয়ে পালটা চিরাচরিত আক্রমণের পথে হাঁটেন। তাতেই ব্যাকফুটে পড়ে যায় অস্ট্রেলিয়া। একটা সময় যে অজি ক্রিকেটাররা ভারতীয়দের দমিয়ে দেওয়ার লক্ষ্যে ছুটছিলেন, তাঁরাই খোলসে ঢুকতে শুরু করেন। চোট সত্ত্বেও কোনও অজি বোলারকে রেয়াত করেননি তিনি। কিন্তু ব্যক্তিগত ৯৭ রানের মাথায় নাথান লিঁয়ের বলে বড় শট মারতে গিয়ে আউট হয়ে যান। পয়া সিডনিতেই দ্বিতীয় টেস্ট শতরানের সুযোগ হাতছাড়া হয়। 

সেই মুহূর্তের আগেই অবশ্য অস্ট্রেলিয়ার মাটিতে অসামান্য নজির তৈরি করে ফেলেন পন্ত। এশিয়ান উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ায় টেস্টে সর্বোচ্চ রানের নিরিখে কিরমানিকে ছাপিয়ে যান। যিনি ১৯৭৭ সাল থেকে ১৯৮৬ সালের মধ্যে অস্ট্রেলিয়ায় ১১ টেস্টে (১৭ ইনিংস) ৪৭১ রান করেছিলেন। সর্বোচ্চ ছিল ৫৫। গড় ২৯.৪৩। দুটি অর্ধশতরান করেছিলেন ভারতের অন্যতম সেরা উইকেটরক্ষক। আর সেই সংখ্যাটা টপকে যেতে মাত্র ছ'টি টেস্টের (১০ ইনিংসের) প্রয়োজন হয়েছে পন্তের। যিনি সিডনিতে তৃতীয় টেস্ট পর্যন্ত ৫১২ রান করে ফেলেছেন। ২০১৮-১৯ সালের সফরে এই সিডনিতেই ১৫৯ রানের অপরাজিত মারকুটে ইনিংস খেলেছিলেন। গড় নজরকাড়া ৫৬.৮৮। 

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, পন্ত যদি নিজের ছন্দ ধরে রাখতে পারেন এবং অভিজ্ঞতাকে ঠিকভাবে ব্যবহার করতে পারেন, তাহলে আগামিদিনে অস্ট্রেলিয়ার মাথাব্যথা বাড়বে। কারণ পন্তের বয়স সবে ২৩। সবকিছু ঠিকঠাক থাকলে অস্ট্রেলিয়ায় আরও কয়েকবার সফর করবেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

স্ত্রী সন্তানদের সঙ্গে লন্ডনে সময় কাটানোই উদ্দেশ্য, এখনই দেশে ফিরছেন না বিরাট মেট্রোর কাজ- ট্রায়ালের পরে চিংড়িঘাটায় ৭৫ দিনের ‘ব্লক’, এখন কোন পথে যাবে গাড়ি? ‘‌দিল্লির নির্দেশ সন্দেশখালি ইস্যু জিইয়ে রাখতে হবে’‌, বিজেপিকে তুলোধনা কুণালের একের পর এক রাজ্যে আসন সমঝোতা চূড়ান্ত, এবার প্রচণ্ড গতি পেল ইন্ডিয়া জোট মার্চ মাসে পালিত হবে হোলি, জেনে নিন কেন গুরুত্বপূর্ণ এই উৎসব ৮২ বছরে একটাই অপূর্ণ ইচ্ছে মাধবী মুখোপাধ্যায়ের! শেষ ছবিটি কার সঙ্গে করতে চান? কাজের জন্যই রাজনীতি থেকে সরছেন মিমি? সাংসদ পদ থেকে ইস্তফা নিয়ে বললেন কী? IND vs ENG 4th Test LIVE: রাঁচিতে ভারতের পথের কাঁটা হয়ে দাঁড়িয়ে জো রুট বিশ্বমানের থ্রিলার বানাতে আকাশছোঁয়া বাজেট ডন ৩ এর! কত খরচ হচ্ছে রণবীরের ছবিতে বাতিল মুসলিমদের বিয়ে ও ডিভোর্সের আইন! করতে হবে বাকিদের মতোই, অনুমোদন অসমের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.