বাংলা নিউজ > ময়দান > India vs Australia 3rd test: পন্তের গার্ড নষ্ট করতে ক্রিজে কি জুতো ঘষলেন স্মিথ? ক্ষুব্ধ নেটিজেনরা : ভিডিয়ো
সেই দৃশ্য। (ছবি সৌজন্য, টুইটার ভিডিয়োর স্ক্রিনশট)
সেই দৃশ্য। (ছবি সৌজন্য, টুইটার ভিডিয়োর স্ক্রিনশট)

India vs Australia 3rd test: পন্তের গার্ড নষ্ট করতে ক্রিজে কি জুতো ঘষলেন স্মিথ? ক্ষুব্ধ নেটিজেনরা : ভিডিয়ো

  • দেখে নিন সেই ভিডিয়ো।

সিডনিতে দুরন্ত টেস্ট ক্রিকেটের মধ্যে নয়া বিতর্ক তৈরি করলেন স্টিভ স্মিথ। ঋষভ পন্তের গার্ডের পপিং ক্রিজে পা ঘষতে দেখা যায় অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানকে। স্টাম্প ক্যামেরায় সেই দৃশ্য ধরা পড়ে।

সোমবার সিডনিতে প্রবল চাপের মধ্যে ছিল ভারত। সেখান থেকে পালটা প্রতি-আক্রমণের রাস্তায় হাঁটেন পন্ত। ব্যাকফুটে ফেলে দেন অস্ট্রেলিয়াকে। তারইমধ্যে দ্বিতীয় সেশনে জলপানের বিরতি নেওয়া হয়। তখনই সেই বিতর্কিত ঘটনা ঘটে। স্টাম্প ক্যামেরায় ধরা পড়া একটি দৃশ্যের ভিডিয়ো ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায়, পপিং ক্রিজে যেখানে ব্যাটসম্যানরা দাঁড়ান, সেখানে এসে কিছুক্ষণ দাঁড়িয়ে আছেন স্মিথ। তারপর চারদিকে ঘুরে পন্তের গার্ডের জায়গায় স্পাইক জুতো ঘষতে থাকেন, যাতে পন্তের গার্ড উঠে যায়। বারকয়েক জুতো ঘষে চলে যান স্মিথ। তারপর পন্তকে আবার নতুন করে গার্ড নিতে হয়।

কিছুক্ষণের মধ্যে ভাইরাল হয়ে যায় সেই ভিডিয়ো। রীতিমতো ক্ষুব্ধ হন নেটিজেনরা। এক নেটিজেন বলেন, 'লজ্জাজনক ঘটনা ক্রিকেট অস্ট্রেলিয়া। মাঠে এবং মাঠেই বাইরে এই সিরিজ একেবারে ন্যায্যভাব হচ্ছে না। একজন জোচ্চর, সর্বদাই জোচ্চর থাকবে।' অপর এক নেটিজেন বলেন, 'আবার নিজের কাজ শুরু করলেন। জন্মগত জোচ্চর।'

তবে এই প্রথম এহেন বিতর্কে জড়িয়ে পড়েননি স্মিথ। ২০১৭ সালে ভারত সফরে ব্যাটিংয়ের সময় ড্রেসিংরুমের দিকে তাকিয়ে জানতে চেয়েছিলেন, রিভিউ নেবেন কিনা। তা নিয়ে রীতিমতো বাকযুদ্ধে জড়িয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। সরাসরি উল্লেখ না করলেও স্মিথকে ‘জোচ্চর’ বলা হচ্ছে কিনা, সেই প্রশ্নের জবাবে বিরাট কোহলি বলেছিলেন, ‘আমি শব্দটা বলছি না। আপনারা বলছেন। কিন্তু এটা ওই শ্রেণিতে পড়ে।’ যদিও স্মিথ সাফাই গেয়ে বলেছিলেন, তাঁর ‘ব্রেনফেড’ হয়েছিল। তাতে অবশ্য বিতর্ক ধামাচাপা পড়েনি। বরং পালটা বিরাট জানিয়েছিলেন, যে ঘটনা একটানা হয়ে যাচ্ছে, তা মোটেও ‘ব্রেনফেড’ নয়।

বন্ধ করুন