বাড়ি > ময়দান > ভারতকে দুরমুশ করল অস্ট্রেলিয়া, আতঙ্কিত হওয়ার কারণ নেই, আশ্বাস কোহলির
সহজ জয় অস্ট্রেলিয়ার  (AFP)
সহজ জয় অস্ট্রেলিয়ার (AFP)

ভারতকে দুরমুশ করল অস্ট্রেলিয়া, আতঙ্কিত হওয়ার কারণ নেই, আশ্বাস কোহলির

দশ উইকেটে হেরেছে ভারত।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওডিআইতে মুখ থুবড়ে পড়েছে ভারত। দশ উইকেটে হেরেছে ভারত। কোহলির চার নম্বরে ব্যাট করতে আসার সিদ্ধান্তকে ভুল বলেছেন অধিকাংশ বিশেষজ্ঞ। এখনই অবশ্য তেমন চিন্তিত হচ্ছেন না বিরাট কোহলি। একটি ম্যাচ দেখে সমর্থকদের আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই বলেও জানিয়েছেন অধিনায়ক।

মুম্বইয়ে চার নম্বরে ব্যাটিং করেন কোহলি। রাজকোটে এই বিষয়ে পুনরায় ভাবনাচিন্তা করতে হবে বলে জানান অধিনায়ক। কোহলি বলেন যে যখনই তিনি চার নম্বরে ব্যাট করেন, ভারত ভালো খেলেনি।তাই হয়তো নতুন করে ভাবতে হবে। কেএল রাহুলকে দলে রাখার জন্যেই তিনি চার নম্বরে এসেছিলেন বলে জানিয়েছেন বিরাট।

আত্মপক্ষ সমর্থনে বিরাট বলেন যে তিনি নতুন ছেলেদের সুযোগ দিতে চান। তাদের বিভিন্ন পরিস্থিতিতে ফেলে দেখতে চান তারা কেমন করছে। সবাইকে শান্ত থাকতে ও আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি। কোহলির কথায়, কখনো কখনো পরীক্ষায় ব্যর্থতা আসবে। মঙ্গলবার কোনও কিছুই চলে নি বলে হতাশা প্রকাশ করেন তিনি।

টসে হেরে ভারত ব্যাটিং করে মাত্র ২৫৫ রান করেছিল। মিডল ওর্ডারের ব্যর্থতার ফলে বড় রান খাড়া করতে পারেনি টিম ইন্ডিয়া। জবাবে একটি উইকেট না হারিয়ে মাত্র ৩৭.৪ ওভারে ম্যাচ শেষ করে অস্ট্রেলিয়া। জোড়া সেঞ্চুরি করেন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ।

ব্যাট হাতে ভারত অস্ট্রেলিয়ার ওপর চাপ সৃষ্টি করতে পারেনি বলে মনে করেন কোহলি। কোহলির মতে অনেক সময় অজিদের বেশি সমীহ করে ফেলেছেন তাঁরা। তবে এই সিরিজ তরুণ ক্রিকেটারদের কাছে নিজেদের প্রমাণ করার বড় সুযোগ, বলেন কোহলি।

ভারতে ভারতকে হারানোর অনুভুতি আলাদা বলেই জানিয়েছেন অজি অধিনায়ক ফিঞ্চ। এই জয়ের জন্য বোলারদের কৃতিত্ব দেন তিনি। ম্যান অফ দ্য ম্যাচ ওয়ার্নারও বলেন যে বোলররা দারুন করেছে। তার রানের ক্ষুধা বরাবরই ছিল ও সেই কারণেই বড় স্কোর করতে পেরেছেন বলে জানান ওয়ার্নার।


বন্ধ করুন