বাংলা নিউজ > ময়দান > India vs Australia: অ্যাডিলেডে রান আউটের পর বিরাটকে কী বলেছিলেন? ড্রেসিংরুমের কথা ফাঁস রাহানের
অ্যাডিলেডে আউট হয়ে ফিরছেন কোহলি। হতাশ রাহানে। (ছবি সৌজন্য পিটিআই)
অ্যাডিলেডে আউট হয়ে ফিরছেন কোহলি। হতাশ রাহানে। (ছবি সৌজন্য পিটিআই)

India vs Australia: অ্যাডিলেডে রান আউটের পর বিরাটকে কী বলেছিলেন? ড্রেসিংরুমের কথা ফাঁস রাহানের

  • চূড়ান্ত ভুল বোঝাবুঝিতে অ্যাডিলেডে রান আউট হয়ে গিয়েছিলেন বিরাট কোহলি।

তাঁর সঙ্গেই চূড়ান্ত ভুল বোঝাবুঝিতে অ্যাডিলেডে রান আউট হয়ে গিয়েছিলেন বিরাট কোহলি। তারপরেই ভারতের ব্যাটিংয়ে ধস নেমেছিল। সেই রান আউটের জন্য বিরাটের কাছে ক্ষমা চেয়েছিলেন বলে জানালেন অজিঙ্কা রাহানে।

মেলবোর্নে আগামিকাল দ্বিতীয় টেস্ট শুরুর আগে ভারত অধিনায়ক বলেন, ‘ওটা কঠিন মুহূর্ত ছিল। সেই সময় আমরা ভালো এগিয়ে যাচ্ছিলাম। সেদিনের খেলা শেষে আমি ওর (বিরাট) কাছে যাই এবং সরি বলি। ও একেবারে ঠিক ছিল। ক্রিকেট এরকম ঘটনা ঘটতে পারে। আমাদের এগিয়ে যেতে হবে।’

অ্যাডিলেডে প্রথম ইনিংসে একটা সময় খুব ভালো ব্যাট করছিলেন কোহলি এবং রাহানে। প্রাথমিক অস্বস্তি কাটিয়ে লড়াকু ইনিংসকে আরও বড় রানে পরিণত করার দিকে এগোচ্ছিলেন কোহলি। সঙ্গ দিচ্ছিলেন রাহানে। দু'জনের জুটির সামনে ফিকে লাগছিল অস্ট্রেলিয়ার বোলারদের। কিন্তু ৭৭ ওভারে সেই ভুল বোঝাবুঝি হয়। নাথান লিঁওয়ের একটি বল মিড-অফের দিকে ঠেলে এক রান নিতে গিয়েছিলেন রাহানে। কিন্তু তা সরাসরি জোস হেজেলউডের হাতে গিয়েছিল। কয়েক পা এগিয়ে রাহানে বুঝতে পারেন, তাঁর অনুমান ভুল হয়েছে। কোহলিকে ফিরিয়ে দিয়েছিলেন তিনি। ততক্ষণে কোহলি অবশ্য প্রায় অর্ধেক পিচ চলে এসেছিলেন। তার ফলে সহজেই রান আউট করেছিলেন লিঁয়। ৭৪ রানে আউট হওয়ার পর কোহলিকে রীতিমতো হতাশ লাগছিল। তারপরেই ভারতীয় ইনিংসে ধস নেমেছিল। তিন উইকেটে ১৮৮ রান থেকে ২৪৪ রানে অলআউট হয়ে গিয়েছিল ভারত। পরে দ্বিতীয় ইনিংসে চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয়েছিলেন রাহানেরা।

সেখান থেকে মেলবোর্নে ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত। বিরাট কোহলি এবং মহম্মদ শামির অনুপস্থিতিতে এমনিতেই দুই পরিবর্তন করতে হত। সবমিলিয়ে চার পরিবর্তন করেছে টিম ইন্ডিয়া। দলে এসেছেন শুভমন গিল, মহম্মদ সিরাজ, রবীন্দ্র জাদেজা এবং ঋষভ পন্থ। বাদ পড়েছেন পৃথ্বী শ এবং ঋদ্ধিমান সাহা।

বন্ধ করুন