বাংলা নিউজ > ময়দান > India vs Australia: অচেনা খেলোয়াড় দিয়ে চমকের চেষ্টা? একাধিক আনক্যাপডকে নিয়ে ভারতে আসছেন অজিরা

India vs Australia: অচেনা খেলোয়াড় দিয়ে চমকের চেষ্টা? একাধিক আনক্যাপডকে নিয়ে ভারতে আসছেন অজিরা

টড মুরফি। ছবি- গেটি ইমেজ

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে অজি ক্রিকেট বোর্ড। আর সেই দলে একাধিক নতুন মুখ উঠে এসেছে। কেন তাদেরকে সুযোগ দেওয়া হল? জেনে নেওয়া যাক।

আগামী ফেব্রুয়ারি মাসে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। এক মাসেরও বেশি সময় ভারতে থাকবেন ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্সরা। ভারতের বিরুদ্ধে তাঁরা প্রথমে চারটি টেস্ট খেলবেন। তারপর তিনটি ওডিআই খেলবেন। লম্বা এই ভারত সফর অস্ট্রেলিয়া দলের জন্য খুব গুরুত্বপূর্ণ। 

প্রথমত, এই টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে দুই দলের কাছে শেষ সিরিজ। সেই টেস্ট সিরিজের জন্য ১৮ জন ক্রিকেটারের নাম ঘোষণা করেছে অজি ক্রিকেট বোর্ড। প্যাট কামিন্সের নেতৃত্বে ভারতের বিরুদ্ধে টেস্ট খেলতে আসছে অস্ট্রেলিয়া।

আর এই সিরিজে একাধিক নতুন মুখ দেখা যাবে। বলা ভালো দল ঘোষণায় চমক দিয়েছে অজি ক্রিকেট বোর্ড। টেস্ট দলে নতুন মুখ টড মারফি এবং ল্যান্স মরিস। ভারতীয় পিচে স্পিনারদের দাপট সবসময় থাকে। ঠিক সেই কথা মাথায় রেখে টডকে দলে নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া। টড ঘরোয়া ক্রিকেটে বেশ ভালো পারফরম্যান্স করেছেন। তাই তাঁকে দলে নেওয়া হয়েছে।

টড মারফি প্রথম শ্রেণির ক্রিকেটে সাত ম্যাচে ১৩ ইনিংস খেলে ২৯টি উইকেট নিয়েছেন। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটের সব ফরম্যাটেই নিজের ধারাবাহিকতা বজায় রেখেছেন তিনি। তাই এই স্পিনারকে ভারত সফরে নিয়েছে অজি বোর্ড।

অন্যদিকে মরিসও ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৮ ম্যাচে ৫৯টি উইকেট নিয়েছেন তিনি। তাই এই পেসারকে যদি প্রয়োজন পড়ে তাহলে মাঠে নামানো হতে পারে বলে জানা যাচ্ছে অজি ক্রিকেট বোর্ড সূত্রে। এছাড়াও মিচেল সুইপসন, ম্যাট রেনশো, স্কট বোল্যান্ডের মতো খেলোয়াড়দের নিয়ে ভারত সফরে আসছে অজি দল।

অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক জর্জ বেইলি বলেছেন, 'এই ভারত সফর আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে নামার আগে নিজেদের বুঝে নেওয়া যাব। শুধু তাই নয়, ভারতকে হারিয়ে নিজেদের শক্তি আরও বৃদ্ধি করাই টার্গেট। ভারতের মাটিতে ওরাই ফেভারিট। ফলে এই সিরিজে ভালো লড়াই দেখা যাবে। আগামীর কথা মাথায় রেখে নতুনদের দলে নেওয়া হয়েছে।'

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন