বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: প্র্যাকটিস শুরু ভারতের, কবে, কোথায় শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজ

IND vs AUS: প্র্যাকটিস শুরু ভারতের, কবে, কোথায় শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজ

প্র্যাকটিস চলছে ওয়াংখেড়েতে

শেষ হয়েছে ভারত-অস্ট্রেলিয়া চার ম্যাচের টেস্ট সিরিজ। এবার শুরু হবে ওডিআই সিরিজ। কবে, কোথায় হবে এই সিরিজের ম্যাচগুলি জেনে নিন।

সদ্য শেষ হয়েছে বর্ডার-গাভাসকর ট্রফি। আর এই টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ভারত। এই সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে এগিয়ে ছিল টিম ইন্ডিয়া। কিন্তু ইন্দোরে সিরিজের তৃতীয় ম্যাচ হারতে হয় ভারতকে। আর সেই ম্যাচ জেতার সঙ্গে সঙ্গেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেয় অজিরা।

ফলে ভারতকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে হলে সিরিজে শেষ অর্থাৎ আমদাবাদ ম্যাচে জিততেই হত। কিন্তু সেই টেস্ট শেষ হওয়ার আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেয় ভারত। শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতকে পৌঁছে দেয় নিউজিল্যান্ড।

টেস্ট সিরিজ ভারত জিতলেও আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে ওডিআই সিরিজ। অজিদের বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। মোট তিনটি ওডিআই ম্যাচ খেলবেন রোহিতরা। দ্বিতীয় ম্যাচটি হবে বিশাখাপত্তনমে ১৭ মার্চ রবিবার। এবং সিরিজের শেষ ম্যাচটি হবে চেন্নাইয়ে। সব ম্যাচই শুরু হবে দুপুর ১ টা ৩০ মিনিটে। ফলে ভারতের কাছে দুটি সিরিজ জয়ের হাতছানি যেমন রয়েছে, ঠিক তেমনই অজিরাও চাইবে ওডিআই সিরিজ জিতে মুখ রক্ষা করতে।

তবে এই সিরিজেও পাওয়া যাবে না প্যাট কামিন্সকে। সম্প্রতি মৃত্যু হয়েছে কামিন্সের মায়ের। অসুস্থ থাকাকালীন সিরিজের মাঝ পথেই দেশে ফিরে যেতে হয় অজি পেসারকে। কিন্তু পরবর্তীকালে তাঁর মা প্রয়াত হন। ফলে আপাতত এই সিরিজে ভারতে আসা হচ্ছে না কামিন্সের। তবে ওডিআই সিরিজে কামিন্সের পরিবর্তে কাকে স্কোয়াডে নেওয়া হবে তা নিয়ে কোনও রকম ঘোষণা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া।

চোটে কাবু হওয়ায় ছিটকে গিয়েছেন হ্যাজেলউড। নেই কামিন্সও। ফলে বেজায় চাপে রয়েছে অজি টিম ম্যানেজমেন্ট। তবে গ্লেন ম্যাক্সওয়েল ফিরছেন চোট সারিয়ে। বছরের শেষে ভারতে ওডিআই বিশ্বকাপ। তার আগে এই সিরিজে ভালো খেললে যে আত্মবিশ্বাস তুঙ্গে থাকবে, সেটা বলার অপেক্ষা রাখে না। একই সঙ্গে দলের প্লেয়াররা অভিজ্ঞতাও সঞ্চয় করে নেবেন ভারতে ৫০ ওভারের ম্যাচ খেলার, বিশেষত যারা নতুন। 

অন্যদিকে তৃতীয় টেস্ট চলাকালীন চোট পান শ্রেয়স আইয়ার। ওডিআই সিরিজে তাঁকে পাওয়া যাবে না। ফলে বিসিসিআই সূত্রে খরব রজত পাতিদারকে দলে নেওয়া হতে পারে। একই সঙ্গে অজিদের বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে থাকবেন না রোহিত শর্মা। পারিবারিক কাজের জন্য সেই ম্যাচ খেলবেন না তিনি। তাঁর পরিবর্তে হার্দিক পান্ডিয়া অধিনায়কত্ব সামলাবেন। ইতিমধ্যেই ভারতীয় দল এসে গিয়েছে মুম্বইয়ে। সেখানে শুরু হয়েছে অনুশীলন। দল কেমন খেলে, প্রথম একাদশে কারা থাকবেন সেই নিয়ে থাকছে কৌতূহল। 

এক নজরে দেখে নেওয়া যাক দুই স্কোয়াডে কোন কোন ক্রিকেটার রয়েছেন-

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), যুজবেন্দ্র চাহাল, ইশান কিষাণ, রবীন্দ্র জাদেজা, বিরাট কোহলি, কুলদীপ যাদব, মহম্মদ শামি,মহম্মদ সিরাজ,হার্দিক পান্ডিয়া,অক্ষর প্যাটেল, লোকেশ রাহুল, শুভমন গিল, শার্দুল ঠাকুর, উমরান মালিক, জয়দেব উনাদকাট, ওয়শিংটন সুন্দর, সুর্যকুমার যাদব।

অস্ট্রেলিয়া: স্টিভ স্মিথ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, ট্রাভিস হেড, জস ইংলিস, মার্নাস ল্যাবুশান, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, জো রিচার্ডসন, মিচেল স্টার্ক,মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.