বাংলা নিউজ > ময়দান > India vs Australia Semifinal: অবিচারের শিকার ভারত, মেয়েদের হকিতে জোর করে হারানো হল সবিতাদের, ভিডিয়ো

India vs Australia Semifinal: অবিচারের শিকার ভারত, মেয়েদের হকিতে জোর করে হারানো হল সবিতাদের, ভিডিয়ো

বিতর্কিত হারের পরে ভেঙে পড়া ভারতীয় শিবির। ছবি- টুইটার।

বিতর্কিত পেনাল্টি শুট-আউটে অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনাল ম্যাচ হারতে হয় ভারতকে। ঠিক কী ঘটে পেনাল্টি শুট-আউটে, দেখুন সেই বিতর্কিত মুহূর্তের ভিডিয়ো।

কমনওয়েলথ গেমস হকির সেমিফাইনালে দুর্দান্ত খেলেও হারতে হল ভরতকে। শক্তিশালী অস্ট্রেলিয়ার চোখে চোখ রেখে আগাগোড়া লড়াই চালায় ভারত। শেষমেশ অবিচারের শিকার হয়ে ফাইনালে ওঠার সুযোগ হাতছাড়া হয় সবিতা পুনিয়াদের। পরিস্থিতির নিরিখে এটা বলা মোটেও অন্যায় হবে না যে, মেয়েদের হকির সেমিফাইনাল ম্যাচে জোর করে হারানো হয় ভারতকে।

অস্ট্রেলিয়া প্রথম কোয়ার্টারে গোল করে ১-০ লিড নেয়। ১০ মিনিটের মাথায় গোল করেন রেবেকা গ্রেইনার। দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে কোনও গোল হয়নি। চতুর্থ তথা শেষ কোয়ার্টারে গোল করে ভারত ম্যাচে সমতা ফেরায়। বন্দনা কাটারিয়া ৪৯ মিনিটের মাথায় ভারতের হয়ে সমতাসূচত গোল করেন। নির্ধারিত ৬০ মিনিটের শেষে ম্যাচ ১-১ গোলের সমতায় দাঁড়িয়ে যায়। ফলে লড়াই গড়ায় শুট-আউটে।

তবে অত্যন্ত বিতর্কিতভাবে শুট-আউটে হারতে হয় ভারতকে। পেনাল্টিতে অস্ট্রেলিয়ার প্রথম শটই বাঁচিয়ে দেন ভারতের গোলকিপার সবিতা পুনিয়া। তবে স্টপওয়াচ শুরু হয়নি এমন কারণ দেখিয়ে পুনরায় শট নিতে বলা হয় অস্ট্রেলিয়াকে। পড়ে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে অস্ট্রেলিয়া গোল করে যায়।

সঙ্গত কারণেই মনোবল ভেঙে যায় ভারতের। শেষমেশ শুট-আউটে ০-৩ গোলে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় ভারতকে। ফাইনালে ওঠে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন:- CWG 2022 Wrestling: ছয়ে ছয়, প্রথম দিনেই কুস্তি থেকে ৬টি মেডেল জিতল ভারত

কমনওয়েলথ গেমসের সেমিফাইনালের মতো মঞ্চে অফিসিয়ালদের এমন ভুল যে মোটেও মেনে নেওয়া যায় না, সেটা বোঝার জন্য হকির বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন হয় না।

ম্যাচের শেষে কাঁদতে কাঁদতে ভারতের ক্যাপ্টেন তথা গোলকিপার সবিতা বলেন, ‘এমনটা মেনে নেওয়া কঠিন, তবে এটা খেলা অঙ্গ। তাই এটা পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে যাওয়া ছাড়া উপায় নেই।’

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে যে, ঘড়ি যখন শুরুই হয়নি, তখন ফিল্ড আম্পায়ার বাঁশি বাজিয়ে শুট-আউট শুরু করলেন কেন? কেনই বা সেই শট মাঝপথেই থামিয়ে দেওয়া হল না? কেন শট সবিতা শট বাঁচিয়ে দেওয়ার বেশ কিছুক্ষণ পরে রি-টেকের কথা বলা হল অস্ট্রেলিয়াকে?

আরও পড়ুন:- Deepak Punia Wins Gold: কুস্তির ম্যাটে পাকিস্তানকে হারিয়ে সোনা জিতল ভারত, নায়ক দীপক পুনিয়া

তাছাড়া অস্ট্রেলিয়ার তরফে এই নিয়ে কোনও অভিযোগও করা হয়নি। আম্পায়াররা নিজেরাই অস্ট্রেলিয়াকে পুনরায় শট নিতে বলেন, যা অবাক করে অস্ট্রেলিয়া দলকেও। শটের আগাগোড়া আম্পায়ারদের চোখ ছিল খেলায়। তাই এটা পরিস্কার ম্যাচ অফিসিয়ালদের ভুল, যার মাশুল দিতে হয় ভারতকে। সেমিফাইনালে হারলেও ভারত ব্রোঞ্জ মেডেল ম্যাচে মাঠে নামার সুযোগ পাবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 5 ওভার শেষে West Indies-র স্কোর 70/0 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.