বাংলা নিউজ > ময়দান > চেন্নাইয়ের মত জঘন্য পঞ্চম দিনের পিচ দেখিনি, অকপট জোফ্রা
জোফ্রা আর্চার (PTI)
জোফ্রা আর্চার (PTI)

চেন্নাইয়ের মত জঘন্য পঞ্চম দিনের পিচ দেখিনি, অকপট জোফ্রা

  • জেতার পরেও কোনও রাখঢাক না করে চেন্নাই পিচের নিন্দা করলেন তিনি। 

ভারতের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে চেন্নাইয়ের উইকেটে প্রথম টেস্ট জয় সম্পন্ন করেছে রুট বাহিনী। ২২৭‌ রানের বিরাট ব্যবধানে এই টেস্ট পকেটস্থ করেছে রুটরা। হারের পরে উইকেট নিয়ে নিজের বিরক্তি চেপে রাখেননি ভারত অধিনায়ক বিরাট কোহলি। তবে টেস্ট জয়ের পরেও মোটামুটিভাবে বিরাটের সুরেই কথা বলে সবাইকে অবাক করে দিলেন ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চার।

চেন্নাইয়ের পিচকে কার্যত একহাত নিলেন জোফ্রা। তার ক্রিকেট ক্যারিয়ারে দেখা সবথেকে জঘন্য পিচের অ্যাখ্যা দিলেন চেন্নাইয়ের প্রথম টেস্টের উইকেটকে।এম এ চিদাম্বরম স্টেডিয়ামের উইকেট দ্রুত ভাঙতে শুরু করে। ব্যাটসম্যানদের জন্য একেবারে বিভীষিকাময় হয়ে যায় চিপকের ২২ গজ। শেষ দুদিনে পিচে বল পড়লেই ধুলো উড়তে আরম্ভ করে।অসমান বাউন্স দেখা যায়। কোন বলটা সামনের পায়ে খেলবেন আর কোনটা পিছনের পায়ে তা নিয়েই চিন্তায় পড়ে যান ব্যাটসম্যানরা।

এই বিষয়ে এবার মুখ খুললেন জোফ্রা আর্চার। তিনি বলেন 'পঞ্চম দিনে পিচের রঙ পুরো কমলা ছিল। পিচের উপরের বেশ কিছু অংশ কার্যত উড়ে গিয়েছিল।পিচে একাধিক রাফ প্যাচ ছিল যা বোলাররা টার্গেট করতে পারত। আমার দেখা সবথেকে জঘন্য পঞ্চম দিনের পিচ। শেষ দিনে আমরা যখন নেমেছিলাম তখন আমাদের বিশ্বাস ছিল এই উইকেটে আমরা শেষ ৯টি উইকেট ফেলতে পারব। এই পিচে অন্যদের থেকে ভাল খেলার সুনাম রয়েছে ভারতীয় ক্রিকেটারদের । কিন্তু আমাদের দৃঢ় বিশ্বাস ছিল আফটারনুন ড্রিঙ্কসের পর পরেই আমরা খেলা শেষ করে দিতে পারব।' কার্যক্ষেত্রে সেটাই হল। 

বন্ধ করুন