বাংলা নিউজ > ময়দান > Captaincy Record: কমনওয়েলথ গেমসের আসরে ক্যাপ্টেন ধোনির বিরাট রেকর্ড ভাঙলেন হরমনপ্রীত
ধোনির রেকর্ড ভাঙলেন হরমনপ্রীত। ছবি- টুইটার।

Captaincy Record: কমনওয়েলথ গেমসের আসরে ক্যাপ্টেন ধোনির বিরাট রেকর্ড ভাঙলেন হরমনপ্রীত

  • মহেন্দ্র সিং ধোনিকে পিছনে ফেলে তালিকার এক নম্বরে উঠে আসেন হরমনপ্রীত কউর।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের আসরে মহেন্দ্র সিং ধোনির দুর্দান্ত রেকর্ড একটি রেকর্ড ভেঙে দিলেন হরমনপ্রীত কউর। ইংল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ সেমিফাইনাল ম্যাচে টস করতে নামা মাত্রই ধোনিকে পিছনে ফেলে দেন হরমনপ্রীত।

আসলে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে হরমনপ্রীত এই নিয়ে মোট ৭৩টি ম্যাচে নেতৃত্ব দিতে নামেন ভারতকে। ছেলে অথবা মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতকে সব থেকে বেশি ম্যাচে নেতৃত্ব দেওয়ার নিরিখে ধোনিকে টপকে যান কউর।

এতদিন এই রেকর্ড ছিল ধোনির দখলে। টিম ইন্ডিয়াকে ৭২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ক্যাপ্টেন কুল।

ভারতকে সব থেকে বেশি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে নেতৃত্ব দেওয়া ক্যাপ্টেনদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। তিনি ৫০টি আন্তর্জাতিক টি-২০ ম্য়াচে ক্যাপ্টেন্সি করেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচের আগে রোহিত শর্মা সংক্ষিপ্ত ফর্ম্যাটে ভারতকে ৩৪টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। মিতালি রাজ ৩২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ক্যাপ্টেন্সি করেছেন।

আরও পড়ুন:- IND vs ENG Cricket: ফাইনালে উঠে ক্রিকেটে ঐতিহাসিক পদক জয় নিশ্চিত করল ভারত

হরমনপ্রীতের এমন মাইলস্টোনসূচক ম্যাচে ভারত দুর্দান্ত জয় তুলে নেয়। কমনওয়েলথ গেমস ক্রিকেটের সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে ভারতের মহিলা ক্রিকেট দল। সেই সুবাদে অন্ততপক্ষে রুপোর পদক নিশ্চিত করে ফেলে ভারত।

আরও পড়ুন:- Fastest 50: ভারতের হয়ে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়লেন মন্ধনা

প্রথমে ব্যাট করে ভারত ৫ উইকেটে ১৬৪ রান তোলে। স্মৃতি মন্ধনা ৬১ ও জেমিমা রডরিগেজ অপরাজিত ৪৪ রান করেন। জবাবে ব্য়াট করতে নেমে ইংল্যান্ড ৬ উইকেটে ১৬০ রানে আটকে যায়। ২টি উইকেট নেন স্নেহ রানা। ১টি উইকেট নিয়েছেন দীপ্তি। ইংল্যান্ডের ৩ জন ব্যাটারকে রান-আউট করে ভারত।

বন্ধ করুন