বাংলা নিউজ > ময়দান > চিপকে মন্থর পিচ, ইশান্তের জন্য কি বাদ পড়বেন অজি সিরিজের নায়ক?

ফিট হয়ে ভারতীয় দলে ফিরেছেন দীর্ঘকায়ী পেসার ইশান্ত শর্মা। অন্যদিকে দলে আছেন বুমরাহ ও সিরাজের মতো বোলার। এবার সেই নিয়েই মাথা ব্যথা শুরু হয়েছে কোহলি ও শাস্ত্রীর। যে ঠিক কাকে ছেড়ে কাকে খেলাবেন। 

যা জানা যাচ্ছে যে চিপকের পিচ খুবই মন্থর, যেমন চিরকাল হয়ে থাকে। সেখানে দুই পেসারের বেশি খেলানোর বিলাসিতা দেখাবে না ভারত। এবার স্বাভাবিকভাবেই দলে থাকবেন জসপ্রীত বুমরাহ। দ্বিতীয় পেসার কি ইশান্ত হবেন না সিরাজ, এই নিয়ে চলছে জল্পনা। শুক্রবার থেকে শুরু প্রথম টেস্ট। তার আগে সিদ্ধান্ত নিতে হবে শাস্ত্রী, কোহলি ও ভারত অরুণকে। 

এমনি সময় হলে ইশান্ত হেঁটে হেঁটে দলে ঢুকতেন। কিন্তু এটা এমনি সময় নয়। চোট সারিয়ে ফিরছেন তিনি, প্রায় এক বছর খেলেননি এই ফর্ম্যাটে। অন্যদিকে সিরাজ তিন টেস্টে তেরোটি উইকেট নিয়েছেন, তার মধ্যে শেষ টেস্টে আবার পাঁচটি নিয়েছেন একটি ইনিংসে। ফলে স্বাভাবিক  ভাবেই দোটানায় টিম ম্যানেজমেন্ট। ইশান্ত শুধু সৈয়দ মুস্তাফা আলি ট্রফিতে হাতে গোনা কয়েকটি ওভার বল করেছেন। 

অন্যদিকে তিনজন স্পিনার খেলাতে পারে ভারত। অশ্বিন ও কুলদীপ যে খেলবেন সেটা কার্যত নিশ্চিত। খুব সম্ভবত অজিদের বিরুদ্ধে শেষ টেস্টে ভালো খেলা ওয়াশিংটন সুন্দর ফের সুযোগ পাবেন। যদি কোনও কারণবশত কুলদীপ না খেলেন, তাহলে অ্যাক্সার প্যাটেল চান্স পাবেন। হার্দিক পান্ডিয়া নিছক ব্যাটসম্যান হিসেবে খেলবেন, এমন সম্ভাবনা ক্ষীণ বলে মনে করা হচ্ছে। 

 

বন্ধ করুন