বাংলা নিউজ > ময়দান > হরমনপ্রীতের ব্যাটিং তাণ্ডবের দিনে দুরন্ত নজির মন্ধনার, বিশ্বের তৃতীয় দ্রুততম হিসেবে মাইলস্টোন স্মৃতির

হরমনপ্রীতের ব্যাটিং তাণ্ডবের দিনে দুরন্ত নজির মন্ধনার, বিশ্বের তৃতীয় দ্রুততম হিসেবে মাইলস্টোন স্মৃতির

স্মৃতি মন্ধনা। ছবি- গেটি।

আর কোনও ভারতীয় ক্রিকেটার এত কম ইনিংসে এমন মাইলফলক টপকাতে পারেননি।

ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে হরমনপ্রীত কউরের তাণ্ডব চালানোর দিনে দুর্দান্ত এক মাইলস্টোন ছুঁয়ে ফেলেন স্মৃতি মন্ধনা। ক্যান্টারবেরিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ভারতের হয়ে ওপেন করতে নামেন মন্ধনা। তিনি ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫১ বলে ৪০ রানের কার্যকরী ইনিংস খেলে আউট হন।

ভারতকে শক্ত ভিতে বসিয়ে দিয়ে সাজঘরে ফেরার আগে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৩ হাজার রানের ব্যক্তিগত মাইলস্টোন টপকে যান মন্ধনা। দরকার ছিল ১৭ রান, যা তিনি অনায়াসে সংগ্রহ করে নেন।

মন্ধনা তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এই মাইলস্টোন টপকে যান। ভারতীয়দের মধ্যে তাঁর আগে তিন হাজার রানের মাইলস্টোন টপকেছেন কেবল মিতালি রাজ ও হরমনপ্রীত কউর। মিতালির দখলেই রয়েছে মেয়েদের ওয়ান ডে ক্রিকেটে সব থেকে বেশি রানের রেকর্ড। তিনি ২৩২ ম্যাচের ২১১টি ইনিংসে ৭৮০৫ রান করেছেন। হরমনপ্রীত অবশ্য মন্ধনার থেকে খুব দূরে নেই। ভারতের ক্যাপ্টেন ১২৩টি ম্যাচের ১০৪টি ইনিংসে ৩৩১৮ রান সংগ্রহ করেছেন।

ভারত বনাম ইংল্যান্ড মহিলা ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

সার্বিকভাবে বিশ্বের ২২তম মহিলা ক্রিকেটার হিসেবে ওয়ান ডে ফর্ম্যাটে ৩০০০ রানের গণ্ডি টপকান মন্ধনা। যদিও ইনিংস সংখ্যার নিরিখে যুগ্মভাবে তৃতীয় দ্রততম ব্যাটার হিসেবে এমন কৃতিত্ব অর্জন করেন স্মৃতি। ভারতীয় তারকা ৭৬টি ইনিংসে ৩০০০ রান করেন। তাঁর মতোই ৭৬টি ইনিংসে এই মাইলস্টোন ছুঁয়ে ফেলেন কারেন রল্টন ও লরা উলভার্ট। মন্ধনার থেকে কম ইনিংসে এমন নজির গড়েন মেগ ল্যানিং ও বেলিন্দা ক্লার্ক। ল্যানিং ৬৪টি ইনিংসে এবং ক্লার্ক ৬২টি ইনিংসে ৩০০০ রানে পৌঁছে যান।

মেয়েদের ওয়ান ডে ক্রিকেটে সব থেকে কম ইনিংসে ৩০০০ রান:-
১. বেলিন্দা ক্লার্ক: ৬২ ইনিংসে।
২. মেগ ল্যানিং: ৬৪ ইনিংসে।
৩. স্মৃতি মন্ধনা, কারেন রল্টন, লরা উলভার্ট: ৭৬ ইনিংসে।

আরও পড়ুন:- Duleep Trophy Final: রাহানে ব্যর্থ, সেট হয়ে আউট শ্রেয়স, মান বাঁচালেন হেত প্যাটেল

ইংল্যান্ডের বিরুদ্ধে ক্যান্টারবেরিতে ভারত রেকর্ড ইনিংস গড়ে তোলে। নির্ধারিত ৫০ ওভারে তারা ৫ উইকেটের বিনিময়ে ৩৩৩ রান সংগ্রহ করে। হরমনপ্রীত কউর ১৪৩ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেন। ১১১ বলের ঝোড়ো ইনিংসে তিনি ১৮টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া হার্লিন দেওয়ল ৫৮ রান করে সাজঘরে ফেরেন। ৭২ বলের ইনিংসে তিনি ৫টি চার ও ২টি ছক্কা মারেন। যস্তিকা ভাটিয়া ২৬, পূজা বস্ত্রকার ১৮ ও দীপ্তি শর্মা ১৫ রানের যোগদান রাখেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের মিশন সম্পূর্ণ করতে প্রার্থীদের চিঠি লিখলেন মোদী, এল চমকে দেওয়া বার্তা বড় চমক দীপেন্দ্রর, T20I All-Rounder Rankings-এ অবিশ্বাস্য লাফ নেপালের তারকার

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.