বাংলা নিউজ > ময়দান > IND vs HKG Asia Cup: বোলাররা সাদামাটা, সূর্য-কোহলির ব্যাটে দাপুটে জয় ভারতের
ভারতকে জয়ের মঞ্চে বসিয়ে দেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। ছবি- এপি (AP)

IND vs HKG Asia Cup: বোলাররা সাদামাটা, সূর্য-কোহলির ব্যাটে দাপুটে জয় ভারতের

  • পাকিস্তানের পরে হংকংকে হারিয়ে এ-গ্রুপের এক নম্বর দল হিসেবে সুপার ফোরের যোগ্যতা অর্জন করে টিম ইন্ডিয়া।

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে উত্তেজক জয় দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করে ভারত। সেই সুবাদে সুপার ফোরের পথে এক পা আগেই বাড়িয়ে রেখেছিলেন রোহিত শর্মারা। এবার হংকংয়ের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসিবে সুপার ফোরের টিকিট পকেটে পোরে টিম ইন্ডিয়া। গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তান ও হংকংয়ের মধ্যে যে দল জিতবে, ভারতের সঙ্গে দ্বিতীয় দল হিসেবে এ-গ্রুপ থেকে সুপার ফোরে পৌঁছে যাবে তারা।

31 Aug 2022, 11:20:24 PM IST

ম্যাচের সেরা সূর্যকুমার

৬টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৬৮ রানের দুর্দান্ত ইনিংস খেলার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন সূর্যকুমার যাদব।

31 Aug 2022, 10:57:11 PM IST

৪০ রানের বড় জয় ভারতের

শেষ ওভারে অর্শদীপের বলে ২টি চার মারেন জীশান। ভারতের ২ উইকেটে ১৯২ রানের জবাবে ব্যাট করতে নেমে হংকং ৫ উইকেটে ১৫২ রানে আটকে যায়। ৪০ রানে ম্যাচ জেতে টিম ইন্ডিয়া। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সুপার ফোরে প্রবেশ করেন রোহিতরা। জীশান ২৬ ও স্কট ১৬ রানে নট-আউট থাকেন। অর্শদীপ ৪৪ রানে ১ উইকেট দখল করেন। আবেশ ও অর্শদীপ ছাড়া ভারতের বাকি বোলাররা নিয়ন্ত্রিত বোলিং করেন। তবে সার্বিকভাবে হংকংয়ের মতো দলের বিরুদ্ধে যে রকম দাপুটে বোলিং আশা করা যায় টিম ইন্ডিয়ার কাছ থেকে, তেমনটা চোখে পড়েনি মোটেও। ভুবনেশ্বর ৩ ওভারে ১৫ রানের বিনিময়ে ১টি উইকেট নেন। চাহাল উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ১৮ রান খরচ করেন।

31 Aug 2022, 10:51:42 PM IST

রান খরচের হাফ-সেঞ্চুরি আবেশের

খারাপ বোলিং আবেশ খানের। নিজের ৪ ওভারের বোলিং কোটায় ১টি উইকেট নিলেও ৫৩ রান খরচ করেন আবেশ। ১৯তম ওভারে তিনি ২টি চার ও ২টি ছক্কা হজম করনে। ওভারে মোট ২১ রান ওঠে।  ১৯ ওভার শেষে হংকংয়ের স্কোর ৫ উইকেটে ১৪০ রান। জয়ের জন্য শেষ ওভারে ৫৩ রান দরকার হংকংয়ের। স্কট ১৪ ও জীশান ১৬ রানে ব্যাট করছেন।

31 Aug 2022, 10:43:25 PM IST

কিঞ্চিতকে ফেরালেন ভুবি

১৭.১ ওভারে ভুবনেশ্বর কুমারের বলে পরিবর্ত ফিল্ডার রবি বিষ্ণোইয়ের হাতে ধরা পড়েন কিঞ্চিত শাহ। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৩০ রান করে মাঠ ছাড়েন কিঞ্চিত। হংকং ১১৬ রানে ৫ উইকেট হারায়। ব্যাট করতে নামেন স্টক ম্যাকেচনি। ১৮ ওভারে হংকংয়ের স্কোর ৫ উইকেটে ১১৯ রান। জয়ের জন্য ২ ওভারে ৭৪ রান দরকার তাদের।

31 Aug 2022, 10:41:32 PM IST

বোলিংয়ে কোহলি

শুরুর দিকে প্রায় নিয়মিতই বোলিং করতেন বিরাট কোহলি। মাঝে পার্টটাইমার হিসেবেও খুব বেশি বল হাতে নিতে দেখা যায়নি কোহলিকে। অবশেষে হংকংয়ের বিরুদ্ধে ইনিংসের ১৭তম ওভারে বোলিংয়ে আসেন বিরাট। তিনি মোটে ৬ রান খরচ করেন। ১৭ ওভার শেষে হংকংয়েক স্কোর ৫ উইকেটে ১১৫ রান। জয়ের জন্য ৩ ওভারে ৭৮ রান দরকার তাদের।

31 Aug 2022, 10:30:04 PM IST

এজাজ আউট, ১০০ টপকে ৪ উইকেট হংকংয়ের

১৫তম ওভারে দলগত ১০০ রানের গণ্ডি টপকে যায় হংকং। সেই ওভারের পঞ্চম বলে এজাজকে বোল্ড করেন আবেশ খান। এজাজ ২টি বাউন্ডারির সাহায্যে ১৩ বলে ১৪ রান করেন। হংকং ১০৫ রানে ৪ উইকেট হারায়। ব্যাট করতে নামেন জীশান আলি। জয়ের জন্য শেষ ৫ ওভারে হংকংয়ের দরকার ৮৭ রান।

31 Aug 2022, 10:22:13 PM IST

খরুচে বোলিং আবেশের

১৩তম ওভারে বল করতে এসে ১৩ রান খরচ করেন আবেশ খান। ১টি চার মারেন এজাজ খান। ১টি ছক্কা মারেন কিঞ্চিত শাহ। ১৩ ওভার শেষে হংকংয়ের স্কোর ৩ উইকেটে ৯১ রান। ১৯ রানে ব্যাট করছেন কিঞ্চিত।

31 Aug 2022, 10:12:44 PM IST

বাবরকে ফেরালেন জাদেজা

১১.১ ওভারে রবীন্দ্র জাদেজার বলে আবেশ খানের হাতে ধরা পড়েন বাবর হায়াত। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৪১ রান করে আউট হন বাবর। হংকং ৭৪ রানে ৩ উইকেট হারায়। ব্যাট করতে নামেন এজাজ খান। ১২ ওভারে হংকংয়ের স্কোর ৩ উইকেটে ৭৮ রান। জাদেজা ৪ ওভারে ১৫ রানের বিনিময়ে ১টি উইকেট নেন।

31 Aug 2022, 10:08:08 PM IST

১০ ওভারে হংকংয়ের দরকার ১২৮

প্রথম ১০ ওভারে হংকং ২ উইকেটে ৬৫ রান সংগ্রহ করেছে। সুতরাং জয়ের জন্য শেষ ১০ ওভারে তাদের দরকার ১২৮ রান। বাবর হায়াত ৩১ বলে ৩৭ রান করেছেন। তিনি ৩টি চার ও ২টি ছক্কা মেরেছেন।

31 Aug 2022, 09:59:58 PM IST

টাইট বোলিং ভারতের দুই স্পিনারের

সপ্তম ওভারে প্রথমবার বল করতে আসেন যুজবেন্দ্র চাহাল। তিনি ৩ রান খরচ করেন নিজের প্রথম ওভারে। অষ্টম ওভারে বল হাতে নেন জাদেজা। তিনি ৪ রান খরচ করেন। ৮ ওভারে হংকংয়ের স্কোর ২ উইকেটে ৫৮ রান। ২৪ বলে ৩৩ রান করেছেন বাবর হায়াত।

31 Aug 2022, 09:52:42 PM IST

ফ্রি-হিটে রান-আউট নিজাকত

ষষ্ঠ ওভারের শেষ বল করতে এসে ওভার স্টেপ করেন অর্শদীপ। ফলে ফ্রি-হিট পেয়ে যায় হংকং। তবে অতিরিক্ত সেই বলেই রান-আউট হয়ে মাঠ ছাড়েন নিজাকত। ১টি বাউন্ডারির সাহায্যে ১২ বলে ১০ রান করেন নিজাকত। হংকং ৫১ রানে ২ উইকেট হারায়। ব্যাট করতে নামেন কিঞ্চিত শাহ।

31 Aug 2022, 09:46:16 PM IST

ব্যাট চালাচ্ছেন বাবর

পঞ্চম ওভারে আবেশ খানের বলে ১টি ছক্কা ও ১টি চার মারেন বাবর হায়াত। ওভারে ১২ রান ওঠে। ষষ্ঠ ওভারে অর্শদীপের বলে ২টি চার মারেন বাবর। ১টি চার মারেন নিজাকত।

31 Aug 2022, 09:39:23 PM IST

কৃপণ শুরু জাদেজার

তৃতীয় ওভারে ভুবির বলে ১টি ছক্কা মারেন বাবর। চতুর্থ ওভারে বল করতে আসেন জাদেজা। তিনি মোটে ৩ রান খরচ করেন। চার ওভারে হংকংয়ের স্কোর ১ উইকেটে ২২ রান।

31 Aug 2022, 09:31:58 PM IST

মুর্তাজাকে ফেরালেন অর্শদীপ

দ্বিতীয় ওভারে বল করতে আসেন অর্শদীপ সিং। তিনি ওভারের শেষ বলে আউট করেন মুর্তাজাকে। ২টি বাউন্ডারির সাহায্যে ৯ বলে ৯ রান করে আবেশ খানের হাতে ধরা পড়েন মুর্তাজা। হংকং ১২ রানে ১ উইকেট হারায়। ব্যাট করতে নামেন বাবর হায়াত।

31 Aug 2022, 09:25:46 PM IST

হংকংয়ের রান তাড়া করা শুরু

মুর্তাজাকে সঙ্গে নিয়ে ওপেন করতে নামেন নিজাকত খান। বোলিং শুরু করেন ভুবনেশ্বর কুমার। দ্বিতীয় বলে ২ রান নিয়ে খাতা খোলেন নিজাকত। প্রথম ওভারে ৪ রান ওঠে।

31 Aug 2022, 09:11:41 PM IST

বিরাট ইনিংস ভারতের

শেষ ওভারে আর্শাদের প্রথম ৩টি বলে পরপর ৩টি ছক্কা মারেন সূর্যকুমার যাদব। পঞ্চম বলে ফের একটি ছক্কা হাঁকান তিনি। শেষ বলে ২ রান নেন যাদব। ভারত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৯২ রান তোলে। ৬টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৬৮ রান করে নট-আউট থাকেন সূর্যকুমার যাদব। কোহলি অপরাজিত থাকেন ৪৪ বলে ৫৯ রান করে। তিনি ১টি চার ও ৩টি ছক্কা মারেন। জয়ের জন্য হংকংয়ের দরকার ১৯৩ রান। 

31 Aug 2022, 09:07:59 PM IST

ছক্কা হাঁকিয়ে হাফ-সেঞ্চুরি সূর্যকুমারের

৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন সূর্যকুমার যাদব। ইনিংসের শেষ ওভারের প্রথম ২টি বলে পরপর ২টি ছক্কা মেরে ৫০ রানের গণ্ডি টপকে যান যাদব।

31 Aug 2022, 09:03:41 PM IST

হাফ-সেঞ্চুরি কোহলির

১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন বিরাট কোহলি। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে কোহলির এটি ৩১ নম্বর অর্ধশতরান। ১৮.৪ ওভারে নিজের ইনিংসের তৃতীয় ছক্কা মারেন কোহলি। ১৯ ওভার শেষে ভারতের স্কোর ২ উইকেটে ১৬৬ রান। কোহলি ৫৯ রানে ব্যাট করছেন। সূর্যকুমার অপরাজিত রয়েছেন ৪২ রানে।

31 Aug 2022, 08:59:57 PM IST

দেড়শো টপকাল ভারত

১৮তম ওভারে শুক্লার প্রথম ২টি বলে পরপর ২টি চার মারেন সূর্যকুমার যাদব। চতুর্থ বলে তিনি ছক্কা হাঁকান। ওভারে মোট ১৫ রান ওঠে। ১৮ ওভার শেষে টিম ইন্ডিয়ার স্কোর ২ উইকেটে ১৫৩ রান। কোহলি ৪৮ ও সূর্যকুমার ৪১ রানে ব্যাট করছেন।

31 Aug 2022, 08:48:02 PM IST

এজাজে ওভারে ২০ রান তোলে ভারত

১৬তম ওভারে ২০ রান সংগ্রহ করে ভারত। এজাজের বলে ১টি ছক্কা মারেন বিরাট কোহলি। ১টি চার ও ১টি ছয় মারেন সূর্যকুমার যাদব। ভারতের স্কোর ২ উইকেটে ১৩৪ রান। কোহলি ৩৬ বলে ৪৬ রান করেছেন। তিনি ১টি চার ও ২টি ছক্কা মেরেছেন। সূর্যকুমার ১০ বলে ২৬ রান করেছেন। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

31 Aug 2022, 08:42:59 PM IST

৫ ওভার খেলা বাকি

১৫  ওভারের খেলা শেষ। ভারতের স্কোর ২ উইকেটে ১১৪ রান। কোহলি ৩৩ বলে ৩৮ রান করেছেন। ৭ বলে ১৫ রান করেছেন সূর্যকুমার যাদব।

31 Aug 2022, 08:38:18 PM IST

১০০ টপকাল ভারত

সূর্যকুমার যাদব ক্রিজে এসে নিজের প্রথম ২টি বলের পরপর ২টি চার মারেন। ১৪ ওভারে ভারতের স্কোর ২ উইকেটে ১০৭ রান। কোহলি ৩০ বলে ৩৬ রান করেছেন। যাদব ৪ বলে ১০ রান করেছেন। মুর্তাজা ৪ ওভারের বোলিং কোটা শেষ করেন ২৭ রান খরচ করে। কোনও উইকেট পাননি তিনি।

31 Aug 2022, 08:35:25 PM IST

লোকেশ রাহুল আউট

১২.৬ ওভারে গজনফরের বলে উইকেটকিপার ম্যাকেচনির হাতে ধরা পড়েন লোকেশ রাহুল। ২টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৩৬ রান করে মাঠ ছাড়েন রাহুল। ভারত ৯৪ রানে ২ উইকেট হারায়। ব্যাট করতে নামেন সূর্যকুমার যাদব। কোহলি ২৮ বলে ৩৩ রানে ব্যাট করছেন। তিনি ১টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

31 Aug 2022, 08:25:34 PM IST

ব্যাট চালাচ্ছেন কোহলি

১১তম ওভারে ১০ রান সংগ্রহ করে ভারত। কোহলি ১টি চার মারেন। ১১ ওভারে টিম ইন্ডিয়ার স্কোর ১ উইকেটে ৮০ রান। রাহুল ৩২ ও কোহলি ২৩ রানে ব্যাট করছেন।

31 Aug 2022, 08:20:21 PM IST

অর্ধেক ইনিংস শেষ

১০ ওভার শেষে ভারতের স্কোর ১ উইকেটে ১৭০ রান। হাতে উইকেট রয়েছে। তাই শেষ ১০ ওভারে ঝড় তুলতে পারে টিম ইন্ডিয়া। আপাতত লোকেশ রাহুল ব্যাট করছেন ব্যক্তিগত ৩০ রানে। বিরাট কোহলি অপরাজিত রয়েছেন ১৫ রান করে। 

31 Aug 2022, 08:17:35 PM IST

আত্মবিশ্বাসী দেখাচ্ছে রাহুলকে

৯ ওভার শেষে টিম ইন্ডিয়া ১ উইকেটের বিনিময়ে ৬৬ রান সংগ্রহ করেছে। ২টি ছক্কার সাহায্যে ২৮ বলে ২৮ রান করেছেন লোকেশ রাহুল। ১৫ বলে ১৩ রান করেছেন বিরাট কোহলি।

31 Aug 2022, 08:08:44 PM IST

৫০ টপকাল ভারত

সপ্তম ওভারে দলগত ৫০ রানের গণ্ডি টপকে গেল টিম ইন্ডিয়া। ৭ ওভার শেষে ভারতের স্কোর ১ উইকেটে ৫২ রান। লোকেশ রাহুল ২২ বলে ১৮ রান করেছেন। বিরাট কোহলি ৯ বলে ৯ রান করেছেন।

31 Aug 2022, 08:03:21 PM IST

পাওয়ার প্লে-র খেলা শেষ

পাওয়ার প্লে-র ৬ ওভারে ভারত ১ উইকেটের বিনিময়ে ৪৪ রান সংগ্রহ করেছে। ২০ বলে ১৬ রান করেছেন লোকেশ রাহুল। তিনি ১টি ছক্কা মেরেছেন। বিরাট কোহলি ব্যাট করছেন ৫ বলে ৪ রান করে।

31 Aug 2022, 07:58:44 PM IST

রোহিত শর্মা আউট

৪.৪ ওভারে শুক্লার বলে চার মারেন রোহিত শর্মা। পরের বলে এজাজের হাতে ধরা পড়েন হিটম্যান। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৩ বলে ২১ রান করে মাঠ ছাড়েন ভারত অধিনায়ক। ভারত ৩৮ রানে ১ উইকেট হারায়। ব্যাট করতে নামেন বিরাট কোহলি। ৫ ওভারে টিম ইন্ডিয়ার সংগ্রহ ১ উইকেটে ৩৯ রান।

31 Aug 2022, 07:56:31 PM IST

চতুর্থ ওভারে ওঠে ৫ রান

চতুর্থ ওভারে বল করতে আসেন এহসান খনা। নিজের প্রথম ওভারে ৫ রাম খরত করেন অভিজ্ঞ বোলার। ৪ ওভার শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ৩৩ রান। রোহিত ১৭ ও রাহুল ১৩ রানে ব্যাট করছেন। 

31 Aug 2022, 07:48:04 PM IST

তৃতীয় ওভারে ২২ রান

তৃতীয় ওভারে হারুনের প্রথম বলে ছক্কা মারেন রোহিত শর্মা। চতুর্থ বলে ফ্রি-হিটে একটি ছয় মারেন লোকেশ রাহুল। শেষ বলে চার মারেন হিটম্যান। ওভারে মোট ২২ রান ওঠে। ৩ ওভার শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ২৮ রান। ৭ বলে ১৪ রান করেছেন রোহিত। ১৩ বলে ১১ রান করেছেন লোকেশ রাহুল। 

31 Aug 2022, 07:43:54 PM IST

দ্বিতীয় ওভারে মাত্র ১ রান 

দ্বিতীয় ওভারে আয়ুষ শুক্লা মাত্র ১ রান খরচ করেন। ২ ওভার শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ৬ রান। ৯ বলে ২ রান করেছেন লোকেশ রাহুল। ৩ বলে ৩ রান করেছেন রোহিত শর্মা।

31 Aug 2022, 07:32:38 PM IST

রাহুলকে সঙ্গে নিয়ে ওপেনে রোহিত

লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ওপেন করতে নামেন রোহিত শর্মা। বোলিং শুরু করেন হারুন আর্শাদ। ওয়াইড দিয়ে রানের খাতা খোলে ভারত। পরে প্রথম ওভারে ২টি করে সিঙ্গল নেন রোহিত ও রাহুল। প্রথম ওভারে ৫ রান ওঠে।

31 Aug 2022, 07:15:47 PM IST

হংকংয়ের প্রথম একাদশ

নিজাকত খান (ক্যাপ্টেন), বাবর হায়াত, ইয়াসিম মুর্তাজা, কিঞ্চিত শাহ, স্কট ম্যাকেচনি (উইকেটকিপার), হারুন আর্শাদ, এজাজ খান, জীশান আলি, এহসান খান, আয়ুষ শুক্লা ও মহম্মদ গজনফর।

31 Aug 2022, 07:10:58 PM IST

ভারতের প্রথম একাদশ

রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, যুজবেন্দ্র চাহাল ও অর্শদীপ সিং।

31 Aug 2022, 07:04:04 PM IST

রিজার্ভ বেঞ্চে হার্দিক

হংকংয়ের বিরুদ্ধে লিগের দ্বিতীয় ম্যাচে হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দিল ভারত। তাঁর বদলে টিম ইন্ডিয়া মাঠে নামায় ঋষভ পন্তকে। 

31 Aug 2022, 07:02:49 PM IST

টস জিতল হংকং

ভারতের বিরুদ্ধে এ-গ্রুপের ম্যাচে টস জিতল হংকং। টস জিতে নিজাকত খান ভারতকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান। সুতরাং, দুবাইয়ে টস হেরে শুরুতে ব্যাট করতে ভারত।

31 Aug 2022, 06:48:50 PM IST

৮০০ দিন ক্রিকেটের বাইরে ছিল হংকং

চলতি এশিয়া কাপে হংকংয়ের সার্বিক পারফর্ম্য়ান্স চমকপ্রদ। তবে পিছনের ছবিটা মোটেও সহজ ছিল না হংকংয়ের ক্রিকেটারদের কাছে। করোনার জন্য প্রায় ৮০০ দিনের কড়া লকডাউন ছিল হংকংয়ে। ফলে মাঠে নামা হতো না ক্রিকেটারদের। ফিট থাকতে কার পার্কিংয়ে ব্যাট হাতে নক করতেন ক্রিকেটাররা, এমনটাই খবর।

31 Aug 2022, 06:29:21 PM IST

পিচের সম্ভাব্য আচরণ

ভারত-পাকিস্তান ম্যাচের পিচে বিস্তর সবুজ ঘাস ছিল। তবে ভারত-হংকং ম্য়াচ যে পিচে খেলা হবে, তাতে শুকনো কিছু ঘাস থাকলেও সবুজের লেশমাত্র নেই। পিচ রিপোর্টে আকাশ চোপড়া দাবি করেন, এই পিচে রান উঠবে বিস্তর। ভারত প্রথমে ব্যাট করলে ১৭০-১৮০ রান উঠতে পারে বলে জানান তিনি। এমনকি হংকং শুরুতে ব্যাট করলেও ১৪০-১৪৫ রান তুলে ফেলতে পারে বলে ধারণা চোপড়ার।

31 Aug 2022, 06:25:55 PM IST

কোয়ালিফায়ারে অপরাজিত হংকং

কোয়ালিফায়ারের তিনটি ম্যাচেই হংকং জয় তুলে নেয়। তারা পরপর তিন ম্যাচে হারায় সিঙ্গাপুর, কুয়েত ও সংযুক্ত আরব আমিরশাহিকে।

31 Aug 2022, 05:58:22 PM IST

পরীক্ষি নিরীক্ষা চালাবে ভারত?

সন্দেহ নেই হংকং তুলনায় দুর্বল প্রতিপক্ষ। তবে পচা শামুকে পা কাটতে রাজি নয় টিম ইন্ডিয়া। ছন্দপতন যাতে না হয়, সেবিষয়ে সতর্ক রোহিতরা। তাই লিগের দ্বিতীয় ম্যাচে ভারত তাদের প্রথম একাদশে দু-একটি রদবদল করতে পারে। বিস্তর পরীক্ষা নিরীক্ষার রাস্তায় না হাঁটাই স্বাভাবিক রোহিত শর্মাদের।

31 Aug 2022, 05:37:13 PM IST

ভারতের বিরুদ্ধে লড়াইয়ে ভারতীয় বংশোদ্ভূত কিঞ্চিত

মুম্বইয়ে জন্মানো ২৬ বছর বয়সী কিঞ্চিত শাহকে একজন যথার্থ অল-রাউন্ডার বলা চলে। বিরাট কোহলির ভক্ত এই বাঁ-হাতি ক্রিকেটার হংকংয়ের হয়ে টপ-মিডল অর্ডারে ব্যাট করেন। সঙ্গে ডানহাতে অফস্পিন বোলিং করেন। উইকেটকিপিংয়েও পটু তিনি। ২০১৮ সালে কিঞ্চিত ভারতের বিরুদ্ধে ৩টি উইকেট নিয়ে চমকে দিয়েছিলেন। ফের একবার টিম ইন্ডিয়ার বিরুদ্ধে লড়াইয়ে নামছেন ভারতীয় বংশোদ্ভূত তারকা।

31 Aug 2022, 05:20:20 PM IST

ভারতের ভয় এহসানকে

শেষবার এহসান খানের নিয়ন্ত্রিত বোলিং সমস্যায় ফেলেছিল টিম ইন্ডিয়াকে। তিনি আউট করেছিলেন রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনির মতো মহাতারকাদের। স্বাভাবিকভাবেই এবার এসহানকে দেখে খেলতে চাইবে ভারত। 

31 Aug 2022, 04:58:04 PM IST

হংকংয়ের সঙ্গে ভারতের শেষ সাক্ষাতের ফলাফল

২০১৮ সালের এশিয়া কাপে ভারত শেষবার খেলতে নেমেছিল হংকংয়ের বিরুদ্ধে। সেই ম্যাচে হংকংকে ২৬ রানে হারিয়ে দেয় টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে ভারত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৮৫ রান তোলে। শিখর ধাওয়ান ১২৭ রান করেন। ৩টি উইকেট নেন কিঞ্চত শাহ। জবাবে ব্যাট করতে নেমে হংকং ৫০ ওভারে ৮ উইকেটে ২৫৯ রান তোলে। নিজাকত খান ৯২ রান করেন। ৩টি করে উইকেট নেন খলিল আহমেদ ও যুজবেন্দ্র চাহাল। ম্যাচের সেরা হন শিখর।

31 Aug 2022, 04:53:38 PM IST

জিতলেই সুপার ফোরে টিম ইন্ডিয়া

এ-গ্রুপের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে পরাজিত করেছে ভারত। সেই সুবাদে সুপার ফোরের পথে এক পা বাড়িয়ে রেখেছে টিম ইন্ডিয়া। এবার লিগের দ্বিতীয় ম্যাচে হংকংকে হারালেই গ্রুপ থেকে এক নম্বর দল হিসেবে সুপার ফোরের যোগ্যতা অর্জন করবে টিম ইন্ডিয়া। হারলেও অবশ্য রোহিতদের বিদায় নিতে হবে এমন নয়। সেক্ষেত্রে পাকিস্তান বনাম হংকং ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে ভারতীয় দলকে।

বন্ধ করুন