বাংলা নিউজ > ময়দান > India vs Ireland T20Is: দলে ঢুকবেন সম্ভবত সূর্য এবং সঞ্জু, কী হবে ভারতের প্রথম একাদশ?
প্রথম একাদশে সম্ভবত ঢুকবেন সূর্যকুমার যাদব এবং সঞ্জু স্যামসন।

India vs Ireland T20Is: দলে ঢুকবেন সম্ভবত সূর্য এবং সঞ্জু, কী হবে ভারতের প্রথম একাদশ?

  • কব্জির চোট সারিয়ে দলে ফিরেছেন সূর্য। সুযোগ পেয়েছেন স্যামসনও। রাজস্থান রয়্যালসের অধিনায়ক নিঃসন্দেহে নিজেকে প্রমাণ করার জন্য এই সুযোগটি কাজে লাগাতে চাইবেন। তবে সূর্য গত এক বছর ধরে ভারতীয় টি-টোয়েন্টি দলের নিয়মিত সদস্য।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম একাদশে ফিরতে চলেছেন ড্যাশিং স্ট্রোক-প্লেয়ার সূর্যকুমার যাদব এবং সঞ্জু স্যামসন। রবিবার প্রথম ম্যাচ। তাঁরা দু'জন মূলত শ্রেয়স আইয়ার এবং ঋষভ পন্তের জায়গায় প্রথম একাদশে খেলবেন বলে জানা গিয়েছে।

এই সিরিজে প্রধান কোচ রাহুল দ্রাবিড় দলের সঙ্গে নেই। তিনি ভারতের প্রধান দলের সঙ্গে লেস্টারে রয়েছেন, যারা ইংল্যান্ডের বিরুদ্ধে ১ জুলাই থেকে টেস্টে খেলবে। তাই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমীর (এনসিএ) প্রধান ভিভিএস লক্ষ্মণ এই নির্দিষ্ট সিরিজের জন্য টি-টোয়েন্টি দলের দায়িত্বে রয়েছেন।

শ্রেয়স আইয়ার এবং পন্ত ভারতের টেস্ট টিমের সঙ্গে রয়েছেন। এ দিকে কব্জির চোট সারিয়ে দলে ফিরেছেন সূর্য। সুযোগ পেয়েছেন স্যামসনও। রাজস্থান রয়্যালসের অধিনায়ক নিঃসন্দেহে নিজেকে প্রমাণ করার জন্য এই সুযোগটি কাজে লাগাতে চাইবেন। তবে সূর্য গত এক বছর ধরে ভারতীয় টি-টোয়েন্টি দলের নিয়মিত সদস্য।

তবে স্যামসনের কিন্তু বিকল্প তৈরি রয়েছে। দীপক হুডা তাঁর বিকল্প হিসেবে নির্বাচকদের হাতে রয়েছেন। যিনি আবার প্রয়োজন পড়লে বেশ কিছু ওভার অফ-স্পিন বোলিং করতে পারেন। পাশাপাশি পিটিয়ে খেলেন দীপক, যা টি-টোয়েন্টিতে খুবই গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন: প্র্যাক্টিস ম্যাচেও আলাদাই ছন্দে পন্ত, অসাধারণ স্কুপ শটে হাঁকালেন ছয়

আরও পড়ুন: রুটের মতো ব্যাট ব্যালেন্স করে জাদুকর হতে গিয়ে ডাহা ফেল কোহলি, হেসে গড়াচ্ছেন ভন

এ দিকে রুতুরাজ গায়কোয়াড় কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মোটেও খুব একটা সফল হতে পারেননি। চেন্নাই সুপার কিংসের ওপেনার তুলনামূলক দুর্বল আয়ারল্যান্ডের বিরুদ্ধে আরও দু'টি সুযোগ পেতে পারেন। তাঁর সামনে সুযোগ রয়েছে, ভালো পারফরম্যান্স করে আত্মবিশ্বাস ফিরে পাওয়ার।

ঈশান কিষাণ, যিনি পরবর্তী কয়েক মাসের জন্য ওপেনারের জায়গাটি দখল করে রেখেছেন। আপাতত তিনি ওপেনই করবেন।

এই সিরিজের অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ৫ নম্বরে ব্যাট করেছিলেন। আর দীনেশ কার্তিক ৬ নম্বরে। এই দু'টি জায়গা আয়ারল্যান্ডেও অপরিবর্তিত থাকবে বলে মনে করা হচ্ছে। তবে পরিস্থিতির উপর নির্ভর করে উপরেও খেলতে পারেন কার্তিক।

তবে এই সিরিজে ‘জম্মু এক্সপ্রেস’ উমরান মালিক বা ব্লকহোল বিশেষজ্ঞ আর্শদীপ সিং-কে সুযোগ দেওয়া হবে কিনা, নাকি ভুবনেশ্বর কুমার এবং আবেশ খানের সঙ্গে স্পিনার হিসেবে অক্ষর প্যাটেল এবং যুজবেন্দ্র চাহালকেই খেলানো হবে, তা এখনও পরিষ্কার নয়।

বন্ধ করুন