শ্রেয়স-রাহুল জুটি টানছেন (ছবি সৌজন্য টুইটার @BCCI)
শ্রেয়স-রাহুল জুটি টানছেন (ছবি সৌজন্য টুইটার @BCCI)

India vs New Zealand 3rd ODI: ব্যাটিং বিপর্যয় সামলে ইনিংস টানছেন শ্রেয়স-রাহুল

  • বে ওভালে ভালো শুরু করেও নিজের উইকেট ছুড়ে দেন পৃথ্বী শ।

সিরিজের ফয়সালা আগেই হয়ে গিযেছে। হোয়াইটওয়াশের কলঙ্ক রুখতে সোমবার মাঠে নেমেছে ভারত। কিন্তু আবারও ব্যাটিং বিপর্যয়ের মুখে টিম ইন্ডিয়া। আপাতত ভারতের ইনিংস টানছেন শ্রেয়স আইয়ার ও কে এল রাহুল।

এদিন বে ওভালে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। দলে একটি মাত্র পরিবর্তন করেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। কেদার যাদবের পরিবর্তে প্রথম একাদশে জায়গা করে নেন মণীশ পান্ডে। দলে পরিবর্তন হলেও ভারতের ব্যাটিং ব্যর্থতার ছবিটা একটুও পালটায়নি। বরং দিনের দ্বিতীয় ওভারেই আউট হন মায়াঙ্ক আগরওয়াল। মাত্র এক রান করেন তিনি।

এরপর ক্রিজে আসেন বিরাট। উলটো দিকে পৃথ্বী শ ছন্দে থাকলেও একেবারে স্বাচ্ছন্দ্য ছিলেন না ভারত অধিনায়ক। হ্যামিশ বেনেটের বলে মাত্র ন'রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

পরপর উইকেট পড়লেও নিজস্ব ছন্দে খেলছিলেন পৃথ্বী। তবে চাপের মুখে যখন বড় ইনিংস ছিল তাঁর থেকে, তখন নিজের উইকেট ছুড়ে দেন প্রতিভাবান ব্যাটসম্যান। ফাইন লেগে বল ঠেলে দু'রান নিতে চেয়েছিলেন পৃথ্বী। প্রথম রান দ্রুত সম্পূর্ণ করলেও দু'রান নেওয়ার পরিস্থিতি ছিল না। ওই পরিস্থিতিতে দু'রান নেওয়ার দরকারও ছিল না। শেষপর্যন্ত ডাইভ দিয়েও উইকেট বাঁচাতে পারেননি পৃথ্বী। এর আগে, আইপিএলেও এভাবে ক্রিজে জমে দিয়ে উইকেট ছুড়ে এসেছেন তিনি। যে রোগের দ্রুত ওষুধ খুঁজে বের করতে হবে পৃথ্বীকে।


বন্ধ করুন