বাংলা নিউজ > ময়দান > India vs New Zealand: শেষ ওভারে শামি-সুপার ওভারে হিটম্যান শো! সিরিজ জয় ভারতের

India vs New Zealand: শেষ ওভারে শামি-সুপার ওভারে হিটম্যান শো! সিরিজ জয় ভারতের

রোহিত-শামি জাদুতে জয় ভারতের

হার কার্যত নিশ্চিত ছিল। সেখান থেকে প্রথম ম্যাচের মোড় ঘোরালেন মহম্মদ শামি। শেষ চার বলে দিলেন মাত্র এক রান। তাঁর সুবাদেই ম্যাচ গেল সুপার ওভারে। আর সেখানে দলকে জেতানোর দায়িত্ব নিজের কাঁধে নিলেন রোহিত শর্মা। শেষ দু'বলে দুটি ছয় মেরে নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার ভারতকে জেতালেন হিটম্যান।

আরও পড়ুন : India vs New Zealand: সুপার ওভারে কীভাবে খেলব, তা নিয়ে দোটানায় ছিলাম - রোহিত

বুধবার হ্যামিলটনে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। উইনিং কম্বিনেশন ধরে রাখেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। শুরুটা দুর্দান্ত করেন রোহিত। হিটম্যানের মারকুটে ফর্ম দেখে বুদ্ধিমত্তার সঙ্গে তাঁকে বেশি স্ট্রাইক দিতে থাকেন রাহুল। তা পুরোপুরি সদ্ব্যবহার করেন রোহিত। মাত্র ২৩ বলে অর্ধশতরান করেন তিনি। এরপর আউট হয়ে যান রাহুল। ১৯ বলে ২৭ রান করেন। তখন ভারতের স্কোর ছিল ন'ওভারে এক উইকেটে ৮৯। কিছুক্ষণ পর প্যাভিলিয়নে ফেরেন রোহিত। তিনি ৪০ বলে ৬৫ রান করেন তিনি।

এরপরই ভারতীয় ইনিংসে রান তোলার গতি কমে যায়। তিন নম্বরে শিবম দুবেকে তুলে এনে সুযোগ দিলেও তা কাজে লাগাতে পারেননি তিনি। পরপর তিন উইকেট কিছুটা চাপে পড়ে যায় ভারত। এরপর বিরাট ও শ্রেয়স আইয়ার স্টার্ট পেলেও তা বড় রানে পরিণত করতে পারেননি।

২৭ বলে ৩৮ রান করেন বিরাট। ১৬ বলে ১৭ করেন শ্রেয়স। শেষের দিকে মণীশ পান্ডের ৬ বলে ১৪ ও রবীন্দ্র জাদেজার সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে ভারত।

রান তাড়া করতে নেমে ধুন্ধুমার শুরু করেছিলেন মার্টিন গাপ্টিল। ৫.৪ ওভারে প্রথম ধাক্কা দেন শার্দুল ঠাকুর। গাপ্টিলকে (২১ বলে ৩১ রান) আউট করেন তিনি। চার বল পরেই প্যাভিলিয়নে ফেরেন কলিন মুনরো। ডানহাতি ও বাঁ হাতি কম্বিনেশনের জন্য কিছুটা চমক দেয় নিউজিল্যান্ড। কলিন ডি গ্র্যান্ডহোমের পরিবর্তে ক্রিজে আসেন মিচেল স্যান্টনার। সেই চাল পুরোপুরি কাজে না লাগলেও দুরন্ত ছন্দে ছিলেন কেন উইলিয়ামসন। নন-স্ট্রাইকার ব্যাটসম্যানদের দাঁড় করিয়ে রেখে একাহাতেই কার্যত ম্যাচ বের করে নিচ্ছিলেন তিনি। এমনকী জসপ্রীত বুমরাও এদিন কেনের ব্যাটিংয়ের সামনে তেমন কিছু করতে পারেননি।

শেষ ওভারে কিউয়িদের প্রয়োজন ছিল ৯ রান। বল করতে আসেন শামি। প্রথম বলেই ছক্কা হাঁকান রস টেলর। পরের বলেে এক রান নেন তিনি। তারপরই শুরু হয় শামি-ম্যাজিক। কিউয়ি অধিনায়ককে প্যাভিলিয়নে ফেরান তিনি। আটটি চার ও চারটি ছয়-সহ মাত্র ৪৮ বলে ৯৫ রান করেন কেন। চার বলে নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল দু'রান। ২০ তম ওভারের চতুর্থ বলে কোনও রান হয়নি। পরের বলে বাইয়ে এক রান নেন টিম সেফার্ট। শেষ বলে কিউয়িদের প্রয়োজন ছিল এক রান। টেলরের স্টাম্প ছিটকে দেন শামি। নির্ধারিত ২০ ওভারের কিউয়িদের স্কোর হয় ছ'উইকেটে ১৭৯ রান। ফলে সুপার ওভার হয়।

সুপার ওভারে বুমরা ১৭ রান দেন। জেতার জন্য ভারতের প্রয়োজন ছিল ১৮ রান। প্রথম চার বলে আট রান তোলে ভারত। দু'বলে দরকার ছিল ১০ রান। তখন আরও একবার হিটম্যান শোয়ের সাক্ষী হয় সেডান পার্ক। পরপর দু'বলে ছয় মেরে ভারতকে জেতান রো-হিট। ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শ্লীলতাহানিতে অভিযুক্ত জওয়ানের বিরুদ্ধে নালিশ নির্বাচন কমিশনে, গর্জে উঠলেন শশী অনিবার্ণ-মধুরিমার ডিভোর্সের গুঞ্জন, তাঁদের দাম্পত্য নিয়ে সামনে এল গোপন তথ্য মেট্রো সম্প্রসারণে ময়দানে গাছ নিধনের বিকল্প কী?‌ মঙ্গলে রায়ের সম্ভাবনা হাইকোর্টে বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস ‘BJP প্রার্থীকে ৮ বার ভোট যুবকের’, ভাইরাল ভিডিয়ো, সরকারি অফিসারদের হুমকি রাহুলের পদ্মাপারের আম এবার আসছে ভারতে, রফতানি নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চার দলের ১৪ পয়েন্ট, ভাগ্যের শিকে ছিঁড়ল শুধু RCB-র, IPL-এর ইতিহাসে হল অনন্য নজির শ্যুটিং শেষ, আনন্দে আরশাদের সঙ্গে মিলে দাঁড়িয়ে বাইক চালালেন অক্ষয়! দেখুন কাণ্ড সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক IPL-এর ইতিহাসে একটি মাঠে সব থেকে বেশি ছক্কা, ক্রিস গেইলের রেকর্ড ভাঙলেন কোহলি

Latest IPL News

বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.