ইশান্ত শর্মা  (PTI)
ইশান্ত শর্মা (PTI)

India vs New Zealand- চোটের জন্য বাদ ইশান্ত, ঋদ্ধিকে রঞ্জি খেলতে মানা বোর্ডের

এর আগে ধাওয়ান চোটের জন্য টি-২০ সিরিজ থেকে বাদ গিয়েছেন

নিউ জিল্যান্ড সিরিজের আগেই একের পর এক দুঃসংবাদ ভারতীয় শিবিরে। প্রথমে জানা গেল যে টি-২০ সিরিজে খেলতে পারবেন না শিখর ধাওয়ান। এবার টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন পেসার ইশান্ত শর্মা। দিল্লির হয়ে রঞ্জি ট্রফি খেলতে গিয়ে চোট পান তিনি। বেগতিক দেখে সতর্কতা অবলম্বন করে ঋদ্ধিমান সাহাকে রঞ্জিতে না খেলতে পরামর্শ দিয়েছে বিসিসাআই।

কল্যাণীতে এদিন হায়দরাবাদকে এক ইনিংস ও ৩০৩ রানে হারিয়ে সহজ জয় পেল বাংলা। তারপর কোচ অরুণ লাল বলেন যে দিল্লির বিরুদ্ধে খেলবেন না ঋদ্ধি। পিঙ্ক বল টেস্টের সময় আঙুলে চোট পেয়েছিলেন উইকেটরক্ষক। বিসিসিআই চায় যে ঋদ্ধি আঙুলের পরিচর্যা করুন যাতে আগামী নিউ জিল্যান্ড সিরিজে ফিট হয়ে খেলতে পারেন তিনি। ঋষভ পন্থের অফ ফর্ম চলছে। সেই পরিস্থিতিতে ঋদ্ধিকে সম্পূর্ণ সুস্থ দেখতে চান ভারতীয় নির্বাচকরা।

তবে ঋদ্ধি না থাকলেও বাংলার অসুবিধা হবে না বলেই আত্মবিশ্বাসী কোচ। রবিবার থেকে দিল্লির বিরুদ্ধে খেলা। অন্যদিকে দিল্লির হয়ে খেলতে পারবেন না বর্ষীয়ান ইশান্ত শর্মা।বিধর্ভের বিরুদ্ধে ম্যাচে পায়ের গোড়ালিতে গ্রেড ৩ টিয়ার হয়েছে। তাই তাঁর পক্ষে খেলা সম্ভব হবে না নিউ জিল্যান্ড সিরিজ। এর আগে দীপক চাহার ও ভূবনেশ্বর কুমার চোটের জন্য ছিটকে গিয়েছিলেন। এবার ইশান্তও বাদ পড়লেন। নভদীপ সাইনিকে নির্বাচকরা ডাকবেন, এমনই অনুমান বিশেষজ্ঞদের। আগামী মাসের ২১ তারিখ থেকে শুরু হচ্ছে নিউ জিল্যান্ড টেস্ট সিরিজ। ২৪ জানুয়ারি থেকে শুরু টি-২০ সিরিজ।


বন্ধ করুন