বিরাট কোহলি  (REUTERS)
বিরাট কোহলি (REUTERS)

IND vs NZ- ভালো ব্যাট করছি কিন্তু রান আসছে না, অফ ফর্ম প্রসঙ্গে কোহলি

নিউ জিল্যান্ডে এখনো পর্যন্ত ছন্দ পাননি কোহলি

কুডি় ইনিংসে সেঞ্চুরি নেই। ফের বাইরের টেস্টে ব্যর্থতা। বিরাট কোহলির থেকে আপামর দেশবাসীর যা প্রত্যাশা, সেই তুলনায় কিছুটা নিষ্প্রভ তাঁর ফর্ম। কিন্তু এখনই সেই নিয়ে কিছু চিন্তা করছেন না ভারতীয় অধিনায়ক। অন্তত প্রকাশ্যে সেই কথাই বলছেন তিনি।

নিউ জিল্যান্ডের কাছে দশ উইকেটে হারার পরেই এই শক্ত প্রশ্ন ছুঁড়ে দেন সাংবাদিকরা। নিউ জিল্যান্ডে নয় ইনিংসে এই সফরে মাত্র একটি অর্ধশতরান করেছেন কোহলি। এই নিয়ে প্রশ্নে ভারতীয় অধিনায়ক বলেন,' আমার কোনও সমস্যা হচ্ছে না। আমি খুব ভালো ব্যাট করছি। কখনো কখনো স্কোর ঠিক ভাবে দিকনিদর্শন করে না একজন কেমন ভাবে ব্যাটিং করছে সেটির। এটা হয় যখন পরিকল্পনা রূপায়ণে খামতি থাকে।'

কিছুটা রক্ষণাত্মক হয়ে কোহলি বলেন,' অনেকদিন ধরে খেললে মাঝে মাঝে হয় এরকম যে ৩-৪ ইনিংস রান আসে না। বেশি সেটা নিয়ে ভাবলে আরও ঘেঁটে যাবে। বাইরে কি আলোচনা হয় একই ইনিংসে খারাপ খেলার পর সেটি আমি জানি। ওভাবে ভাবি না আমি, তাহলে তো বাইরেই থাকতাম'।

কোহলি বলেন যে তিনি প্রতিবারই ভালো করতে চান। কিন্তু কখনো কখনো সাফল্য আসে না। কিন্তু সেই নিয়ে খুব চিন্তায় থাকলে সমস্যা বলে জানান ভারতীয় অধিনায়ক। সেঞ্চুরি নয় দল জেতাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বলে জানান তিনি। ক্রাইস্টচার্চে আগামী টেস্টে তিনি যদি ৪০ করেন ও দল জেতে সেটা অনেক গুরুত্বপূর্ণ ১০০ করে দল হারার থেকে, সাফ জানান টিমম্যান বিরাট কোহলি।


বন্ধ করুন