বাংলা নিউজ > ময়দান > IND vs NZ Predicted XI: প্রথম একাদশে সুযোগ হবে পৃথ্বীর? কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ!

IND vs NZ Predicted XI: প্রথম একাদশে সুযোগ হবে পৃথ্বীর? কেমন হতে পারে ভারতের প্রথম একাদশ!

ভারতীয় দল। ছবি- এপি

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আটকে গিয়েছে ভারত। সিরিজে টিকে থাকতে হলে আজ লখনউয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জিততেই হবে ভারতকে। এই ম্যাচে ঘুরে দাঁড়াতে দলে কি কোনও পরিবর্তন হবে? সুযোগ পাবেন পৃথ্বী? জেনে নিন।

ওডিআই সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে ভারত। কিন্তু টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই কিউইদের বিরুদ্ধে আটকে গিয়েছে হার্দিক পান্ডিয়ার দল। রাঁচিতে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সামনে হারতে হয়েছে মেন ইন ব্লুকে। কাজে লাগেনি সূর্যকুমার যাদব এবং ওয়াশিংটন সুন্দরের লড়াকু ইনিংস।

তিন ম্যাচের সিরিজে প্রথম ম্যাচ হেরে পিছিয়ে রয়েছে ভারত। এই সিরিজ জিততে হলে আজ লখনউতে জিততেই হবে রাহুল দ্রাবিড়ের শিষ্যদের। নইলে টি-টোয়েন্টি সিরিজ হাতছাড়া করতে হবে হার্দিকদের। তাই সিরিজে টিকে থাকতে হলে জিততেই হবে ভারতকে। গত ম্যাচের হার ভুলে ভারত ঘুরে দাঁড়াতে পারে কিনা সেটাই এখন দেখার বিষয়।

তবে এই ম্যাচে পৃথ্বী শ'কে খেলানো হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে অনেকেই মনে করেছিলেন, পৃথ্বী দলে সুযোগ পাবেন। কিন্তু সেটা আর হয়নি। রাঁচিতে নামার আগে ভারত অধিনায়ক হার্দিক পৃথ্বীকে না খেলানোর একটা হালকা ইঙ্গিত দেন। কিন্তু গত ম্যাচে হার পৃথ্বীর ভারতীয় দলে দরজা খুলে যায় কিনা সেটাই দেখার বিষয়। তবে সেই সম্ভবনা খুবই কম। পাশাপাশি গত ম্যাচে রান পাননি ইশান কিষাণ। অনেকরই ধারণা ইশানের পরিবর্তে পৃথ্বীকে সুযোগ দেওয়া হবে। তবে ভারতীয় দল সেই পথে হাঁটবে না বলেই মনে করছে ভারতীয় ক্রিকেট মহল।

গত ম্যাচে ওয়াশিংটন সুন্দরের পারফরম্যান্স স্বস্তিতে রেখেছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। বল হাতে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৫০ রান করেন ওয়াশিংটন। স্বাভাবিক ভাবেই লখনউ ম্যাচে তিনি যে দলে থাকবেন তা বলার অপেক্ষা রাখে না।

লখনউয়ে পিচের যা চরিত্র তাতে ব্যাটাররা রান পাবেন। ব্যাটিং সহায়ক উইকেটে টপ অর্ডারে খুব একটা পরিবর্তন করতে চাইবে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। শুভমন গিল এবং ইশান কিষাণ গত ম্যাচে রান না পেলেও ওডিআই ম্যাচে ফর্মে ছিলেন। তাই টপ অর্ডার খুব সম্ভবত পরিবর্তন দেখা যাবে না। তবে মনে করা হচ্ছে গত ম্যাচের দলকেই এই ম্যাচে দেখা যেতে পারে।

অন্যদিকে ভারতের বিরুদ্ধে টানা তিনটি ওডিআই ম্যাচ হারের পর ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড দল। টি-টোয়েন্টি সিরিজ জয়ের অনেকটা কাছে এগিয়ে গিয়েছে তারা। আর একটি মাত্র ম্যাচ জিতে নিতে পারলেই সিরিজ পকেটে পুরবে কিউই দল। তাই লখনউয়ে নিজেদের উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না কিউই টিম ম্যানেজমেন্ট। গত ম্যাচ জেতায় হারিয়া যাওয়া আত্মবিশ্বাস ফিরে পেয়েছে নিউজিল্যান্ড। আর সেটাই কাজে লাগাতে মরিয়া তারা।

এক নজরে দেখে নেওয়া যাক ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের সম্ভাব্য একাদশ-

ভারত: ইশান কিষাণ, শুভমন গিল, রাহুল ত্রীপাঠি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), দীপক হুডা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, শিভম মাভি, উমরান মালিক এবং আর্শদীপ সিং।

নিউজিল্যান্ড: ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, মার্ক চাম্পম্যান, গ্লেন ফিলিপ্স, ড্যারেল মিচেল, মিচেল ব্রাকওয়েল, মিচেল সান্টনার (অধিনায়ক), ইশ সোধি, জেকব ডাফি, লকি ফার্গুসন এবং ব্লেয়ার টিকনার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.