বাড়ি > ময়দান > Ind vs NZ- কিউয়িদের ফেভারিট বলে টেস্ট শুরুর আগে প্রত্যাশার চাপ কমালেন রাহানে
প্রেস কনফারেন্সে রাহানে
প্রেস কনফারেন্সে রাহানে

Ind vs NZ- কিউয়িদের ফেভারিট বলে টেস্ট শুরুর আগে প্রত্যাশার চাপ কমালেন রাহানে

৩২০ করলে ভারত লড়াইয়ে থাকবে, অভিমত সহঅধিনায়কের

নিউ জিল্যান্ড ঘরের মাঠে ফেভারিট, ওয়েলিংটনে প্রথম টেস্ট শুরু হওয়ার আগে বললেন ভারতীয় সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে। দ্রুত পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারলে ভারতও লড়াইয়ে থাকবে বলে জানান তিনি। প্রথম ইনিংসে ৩২০-৩৩০ করতে পারলে বিপক্ষের ওপর চাপ সৃষ্টি করা যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

নিউ জিল্যান্ড এগিয়ে কারণ তাদের বোলাররা জানে কোথায় বল ফেলতে হবে, ব্যাটাররা জানে কী ভাবে শট খেলা উচিত ঝোড়া ওয়েলিংটনে, বলে রাহানের অভিমত। ভারতীয় বোলাররা যেকোনও পরিস্থিতিতে কুড়ি উইকেট নিতে সক্ষম বলে জানান রাহানে। কিন্তু টসে হেরে যদি ব্যাটিং করতে হয়, তাহলেও সঠিক মানসিকতা রাখার ওপর জোর দেন সহ-অধিনায়ক।

অজিদের বিরুদ্ধে বিদেশে সিরিজ জেতার পর থেকে প্রত্যাশার ফানুস যে আরও ফুলেছে, সেই নিয়ে সম্যক ওয়াকিবহাল রাহানে। কিন্তু এতে চাপ নিচ্ছেন না তিনি। বরং সব পরিস্থিতিতেই ফেভারিট গণ্য হওয়ার তকমাটি উপভোগ করছেন তিনি। পিচে আর্দ্রতা থাকায় প্রতিদিনই প্রথম সেশনে বল ঘুরবে বলে আশা প্রকাশ করেন রাহানে। তবে অশ্বিন না জাডেজা কে খেলবে, সেই নিয়ে আলোকপাত করেননি তিনি।

এখানেই নিজের প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন রাহানে। সেই স্মৃতি রোমন্থন করে রাহানে বলেন যে হাওয়ার বেগ এমন ছিল যে ঠিক করে ব্যাকলিফ্ট করা সমস্যা হচ্ছিল। কোনদিক থেকে হাওয়া আসছে সেটির ওপর ভিত্তি করে খেলতে হচ্ছিল, বলে জানান তিনি। মায়াঙ্ক আগরওয়াল ও পৃথ্বী শ অপেক্ষাকৃত আনকোরা হলেও সেই নিয়ে চিন্তিত নন রাহানে।

বন্ধ করুন