বাংলা নিউজ > ময়দান > IND vs PAK Super 4: নিজে ভালো খেললেও কার জন্য দল হেরেছে, সোজাসাপ্টা জানিয়ে দিলেন কোহলি
আউট হয়ে সাজঘরে ফিরছেন কোহলি। ছবি- এপি (AP)

IND vs PAK Super 4: নিজে ভালো খেললেও কার জন্য দল হেরেছে, সোজাসাপ্টা জানিয়ে দিলেন কোহলি

  • শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালিয়েও Asia Cup 2022-এর সুপার ফোরে পাকিস্তানের কাছে হারতে হয় টিম ইন্ডিয়াকে।

এশিয়া কাপের সুপার ফোরে শেষ ওভার পর্যন্ত টানটান লড়াই চালিয়েও পাকিস্তানের কাছে হার মানে ভারত। অথচ একটা সময় টিম ইন্ডিয়ার জয়ের সম্ভাবনা ছিল বিস্তর। স্কোরবোর্ডে পর্যাপ্ত রান তুলেছিলেন রোহিতরা। বাবর আজম ও ফখর জামানকে সস্তায় ফেরতও পাঠিয়েছিলেন ভারতীয় বোলাররা। তা সত্ত্বেও ম্যাচ হাতছাড়া হওয়ার কারণ হিসেবে নওয়াজের ২০ বলে ৪২ রানের ঝোড়ো ইনিংসটিকে দায়ি করলেন বিরাট কোহলি।

ভারতের হারের পরে সাংবাদিক সম্মেলনে কোহলির কাছে ম্যাচের টার্নিং পয়েন্ট জানতে চাওয়া হয়। জবাবে বিরাট কোনওরকম রাখঢাক না করে কৃতিত্ব দেন নওয়াজকে। তিনি স্পষ্ট জানান, মহম্মদ নওয়াজের ইনিংসটির জন্যই হেরেছে ভারতীয় দল।

বিরাট বলেন, ‘নওয়াজের ইনিংসটাই ম্যাচ বার করে নিয়ে যায়। পাকিস্তান ওকে উপরের দিকে পাঠায় ব্যাটিং গভীরতা বাড়ানোর জন্য। পরের দিকে দরকার পড়লে যাতে ব্যাটসম্যান হাতে থাকে, সেকারণেই নওয়াজকে অত আগে ব্যাট করতে পাঠায়। ও দারুণ ব্যাট করে দিয়ে যায়।’

আরও পড়ুন:- IND vs PAK Super 4: ফ্লপ শো হার্দিকের, শেষ ওভারে ভারত হারায় ব্যর্থ কোহলির লড়াই

বিরাট আরও যোগ করেন, ‘যদি ১৫-২০ রানে আউট হয়ে যেত, তখন ছবিটা অন্যরকম হতে পারত। তবে ওভাবে খেলে ৪২ রান করে যাওয়াটা ম্যাচে প্রভাব ফেলে। ওর ইনিংসটাই টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়।’

আরও পড়ুন:- Virat Kohli creates world record: রোহিতকে টপকে বিশ্বরেকর্ড গড়লেন বিরাট! কোহলির মাথায় 'কিং'-য়ের মুকুট

উল্লেখ্য, ম্যাচে বিরাট কোহলি ভারতের হয়ে সব থেকে ভালো খেলেন। তিনি ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৬০ রান করেন। শেষমেশ দুর্ভাগ্যজনক রান-আউট হয়ে মাঠ ছাড়তে হয় বিরাটকে। যদিও ভারত ৫ উইকেটে ম্যাচ হেরে বসায় ব্যর্থ হয় তাঁর লড়াই।

বন্ধ করুন