বাংলা নিউজ > ময়দান > সাফল্যের নেপথ্যে অধিনায়ক হার্দিকের আস্থা, জানালেন অক্ষর, ঘুরিয়ে বার্তা রোহিতকে?

সাফল্যের নেপথ্যে অধিনায়ক হার্দিকের আস্থা, জানালেন অক্ষর, ঘুরিয়ে বার্তা রোহিতকে?

সিরিজ সেরা অক্ষর (ANI)

Axar Patel heaps praise on Hardik Pandya- নিজের ভালো পারফরমেন্সের ক্রেডিট হার্দিককে অনেকাংশে দিলেন অক্ষর

এতদিন জানা ছিল যে অক্ষর প্যাটেল মানেই দেশের মাটিতে স্পিনিং ট্র্যাকে ঝুড়ি ঝুড়ি উইকেট। কিন্তু বাপু যে ক্রমশই সংক্ষিপ্ত ফর্ম্যাটেও রবীন্দ্র জাদেজার একজন যোগ্য বিকল্প হয়ে উঠবেন, সেই প্রত্যাশা হয়তো অনেকেরই ছিল না। কিন্তু ব্যাটে-বলে ভালো পারফরমেন্স করে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন অক্ষর প্যাটেল। মূলত অধিনায়কের থেকে পাওয়া আত্মবিশ্বাসের জেরেই এই উন্নত ফলাফল বলে সাফ জানালেন অক্ষর।

গত ম্যাচে হেরে গেলেও অনবদ্য খেলেছিলেন অক্ষর। এদিন সূর্য ঝড়ের সঙ্গেও যোগ্য সঙ্গত দেন তিনি। রাজকোটে নিজের ঘরের মাঠে বাপু চালিয়ে করেন ৯ বলে ২১। পরে একটা উইকেটেও নেন তিন ওভার হাত ঘুরিয়ে। সিরিজে মোট তিনি নিয়েছেন তিনটি উইকেট কিন্তু প্রথম ম্যাচ ছাড়া বাকিগুলিতে তেমন রান দেননি। অন্যদিকে ব্যাট হাতে করেছেন ১১৭ রান। কার্যত অক্ষরের জন্যই কিছুটা হাত খুলে ব্যাটিং করতে পেরেছেন তাঁর ওপরের ব্যাটাররা।

ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়ে তাই তৃপ্ত অক্ষর। স্পষ্টতই জানালেন যে বোলিংয়ের চেয়ে ব্যাটিয়ে ভালো করতে পারলে বেশি মন খুশি হয়ে যায়। তবে অনেকেরই এমন মনে হয় যে অক্ষর হয়তো বেশি করে ব্যাটারদের রান আটকানোর দিকেই নজর দেন যেহেতু তাঁর হাতে অত বেশি ভ্যারিয়েশন নেই। কিন্তু অক্ষর যদিও জানালেন যে তাঁর প্রাথমিক টার্গেট থাকে উইকেট নেওয়ার। সেভাবেই টিম মিটিংয়ে প্ল্যানিং করা হয় ও মাঠে সেগুলি ঠিকঠাক ভাবে যাতে করা যায়, সেটাই দেখেন অক্ষর বলে জানান। তবে তাঁর ভালো ফলাফলের নেপথ্যে অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে কৃতিত্ব দিতে ভোলেননি অক্ষর। তিনি জানান যে অধিনায়ক খুব করে মনোবল বৃদ্ধি করে, আস্থা জোগায়। মন খুলে, চাপ না নিয়ে খেলতে বলেন হার্দিক বলে জানান অক্ষর। কোনও কিছু ভুল হলে অধিনায়কের হাত তাঁর মাথায় থাকবে, এটা জানা আছে বলে অনেক খোলা মনে খেলা যায়, স্পষ্টতই বলে দেন তিনি।

এবার প্রশ্ন হল, হার্দিককে প্রশংসার মাধ্যমে ঘুরিয়ে স্থায়ী অধিনায়ক রোহিত শর্মাকে কোনও বার্তা দিলেন অক্ষর। এটা জানা কথা যে কিছুদিন পরেই রবীন্দ্র জাদেজা চোট সারিয়ে একাদশে ফিরবেন। তখন হয়তো অনিশ্চিত হয়ে পড়বে অক্ষরের জায়গা। অন্যদিকে হার্দিক পান্ডিয়া এদিন বলেন যে ভবিষ্যতে অনেক ম্যাচ খেলবেন অক্ষর। তাহলে কী চোট সারালেই সহজে দলে জায়গা পাবেন না জাদেজা। অপরদিকে এই টি২০ সিরিজ হার্দিকের নেতৃত্বে জিতলেও ভবিষ্যতে কি তিনিই থাকবেন অধিনায়ক, নাকি নিজের মসনদে ফের আসীন হবেন রোহিত শর্মা। অনেক প্রশ্নেরই এখনও কোনও উত্তর নেই। তবে অক্ষর প্যাটেলের কাছে কোন অধিনায়ক বেশি প্রিয়, সেটা কার্যত এদিন স্পষ্ট হয়ে গেল।

 

বন্ধ করুন