বাড়ি > ময়দান > চোট সারিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজে ফিরলেন হার্দিক, নেই শামি
দক্ষিণ আফ্রিকা সিরিজে ফিরলেন হার্দিক
দক্ষিণ আফ্রিকা সিরিজে ফিরলেন হার্দিক

চোট সারিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজে ফিরলেন হার্দিক, নেই শামি

  • গত অক্টোবরে পিঠে অস্ত্রোপচারের পর এই প্রথম ভারতীয় দলে সুযোগ পেলেন হার্দিক পান্ডিয়া।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য ১৫ জনের দল ঘোষণা করল ভারত। ফিটনেস প্রমাণ করে দলে ফিরলেন হার্দিক পান্ডিয়া, শিখর ধাওয়ান ও ভুবনেশ্বর কুমার। দলে রয়েছেন শুভমন গিল।

আগামী ১২ মার্চ থেকে শুরু হবে সিরিজ। চোটের জন্য নিউজিল্যান্ডে একদিনের ও টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়া রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছে। দলে রয়েছেন পৃথ্বী শ ও শুভমন গিল। সেক্ষেত্রে শিখর ধাওয়ানের সঙ্গে পৃথ্বীকে ওপেনিংয়ে দেখা যাবে। এমনিতেও শুভমনকে সুযোগ তেমন দেননি বিরাট কোহলি। ফলে এবারও পৃথ্বী তাঁর ভোট পাবেন বলে মত ক্রিকেট মহলের।

কে এল রাহুলকেই উইকেটের পিছনে খেলানো হবে বলে জানিয়ে দিয়েছিলেন বিরাট। প্রোটিয়াদের বিরুদ্ধে সেই স্ট্র্যাটেজিতেই চলার সম্ভাবনা বেশি। তবে দলে রয়েছেন ঋষভ পন্থও। দু'জনকেই ভারত খেলায় কিনা, সেদিকেই নজর থাকবে।

এদিকে, গত অক্টোবরে পিঠে অস্ত্রোপচারের পর এই প্রথম ভারতীয় দলে সুযোগ পেলেন পান্ডিয়া। ঘরোয়া ক্রিকেটে দুরন্ত ফর্মেও রয়েছেন তিনি। যদিও ফর্ম নিয়ে তাঁর সমস্যা ছিল না। চোটের জন্যই বাইরে যেতে হয়েছিল। চোট সারিয়ে দলে ফিরেছেন ভুবনেশ্বর কুমারও। তবে নিউজিল্যান্ড সফরের পর দলে নেই মহম্মদ শামি।

ভারতের দল : পৃথ্বী শ, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), কে এল রাহুল, মণীশ পান্ডে, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরা, নভদীপ সাইনি, কুলদীপ যাদব ও শুভমন গিল।

বন্ধ করুন