বাংলা নিউজ > ময়দান > India Vs Spain Hockey WC 2023: স্পেনকে ২-০ হারিয়ে জয় দিয়ে অভিযান শুরু করল ভারত
২-০ গোল এগিয়ে ভারত (ছবি-পিটিআই)

India Vs Spain Hockey WC 2023: স্পেনকে ২-০ হারিয়ে জয় দিয়ে অভিযান শুরু করল ভারত

স্পেনের বিরুদ্ধে জয় দিয়ে অভিযান শুরু করল ভারত। রাউরকেল্লার বিরসা মুন্ডা হকি স্টেডিয়ামেভারত বনাম স্পেন ২০২৩ হকি বিশ্বকাপের ম্যাচের প্রথম দুই কোয়ার্টারে দুটো গোল পেয়েগিয়েছিল ভারত। পরের দুটি কোয়ার্টারে সেই গোল ধরে রেখে জয় নিশ্চিত করে ভারত। 

রাউরকেল্লায় স্পেনের বিরুদ্ধে মাঠে নেমেছিল হরমনপ্রীত সিং-এর নেতৃত্বাধীন ভারতীয় দল। জয় দিয়ে অভিযান শুরু করল ভারত।

13 Jan 2023, 08:55:17 PM IST

ম্যাচের সেরা অমিত রুহিদাস

ম্যাচের সেরার পুরস্কার জিতলেন অমিত। ম্যাচে ভারতের হয়ে প্রথম গোলটি করেছিলেন ভারতের অমিত রুহিদাস।

13 Jan 2023, 08:52:05 PM IST

জয় দিয়ে অভিযান শুরু

স্পেনকে ২-০ গোলে উড়িয়ে দিল ভারত। চলতি বিশ্বকাপে জয় দিয়ে অভিযান শুরু করল হরমনপ্রীতরা।

13 Jan 2023, 08:36:24 PM IST

অধিনায়ক হরমনপ্রীতের বড় মিস

ম্যাচের তৃতীয় কোয়ার্টারে গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিল ভারত। স্প্যানিশ খেলোয়াড়দের ভুলের কারণে ৩২তম মিনিটে পেনাল্টি স্ট্রোক পায় টিম ইন্ডিয়া। সকলেই গোলের অপেক্ষায় ছিল। ক্যাপ্টেন হরমনপ্রীত সিং স্ট্রোক নিতে এসেছিলেন, কিন্তু স্প্যানিশ গোলরক্ষকের পাশ কাটিয়ে বল গোলের মধ্যে যেতে পারেননি। বল গোললাইন অতিক্রম করতে পারেনি এবং সেই শটে তৃতীয় গোল করতে ব্যর্থ হয় টিম ইন্ডিয়া।

13 Jan 2023, 08:34:24 PM IST

একাধিক পেনাল্টি কর্নার মিস করল ভারত

৩৭তম মিনিটে পেনাল্টি কর্নার পায় ভারত। অধিনায়ক ও পেনাল্টি কর্নার বিশেষজ্ঞ হরমনপ্রীত সিং মাঠে ছিলেন না। এমন অবস্থায় অন্য খেলোয়াড়দের ওপরে বলটি গোলপোস্টে ফেলাই ছিল চ্যালেঞ্জ। ম্যাচের চতুর্থ পেনাল্টি কর্নারে রূপান্তর করতে পারেনি ভারতীয় দল। ৪৩তম মিনিটে পেনাল্টি কর্নারও নষ্ট করে ভারত। এই ভাবে এখনও পর্যন্ত পাঁচটি পেনাল্টি কর্নারের মধ্যে চারটি গোল করতে পারেনি টিম ইন্ডিয়া।

13 Jan 2023, 08:30:58 PM IST

চ কোয়ার্টারের খেলা শুরু

নিজেদের ব্যবধান ধরে রাখতে পারলেই জয় দিয়ে অভিযান শুরু করবে ভারত। এখন ১৫ মিনিটের অপেক্ষা।

13 Jan 2023, 08:28:58 PM IST

তৃতীয় কোয়ার্টারের খেলা শেষ 

২-০ তে এগিয়ে রয়েছে বারত। তবে এই কোয়ার্টারে বেশ কিছু সুযোগ পেয়েছিল ভারত, তবে সেগুলোকো কাজে লাগাতে ব্যর্থ হন হরমনপ্রীতরা। 

13 Jan 2023, 08:09:06 PM IST

শুরু তৃতীয় কোয়ার্টারের খেলা

দুই কোয়ার্টারে দুটো গোল করে ২-০ এগিয়ে রয়েছে ভারত। 

13 Jan 2023, 07:54:33 PM IST

আবার গোললল

দ্বিতীয় কোয়ার্টারের ২-০ করল ভারত। ম্যাচের ২৬ মিনিটে ব্যবধান বাড়াল ভারত।

13 Jan 2023, 07:48:30 PM IST

ব্যবধান বাড়াতে চায় ভারত

ভারত তাড়াতাড়ি তাদের লিড বাড়ানোর চেষ্টা করছে এবং স্প্যানিশ মিডফিল্ডকে এখন আরও ভালো করতে হবে। ১৭ মিনিটে ভারত:১ - স্পেন:০

13 Jan 2023, 07:42:36 PM IST

শুরু দ্বিতীয় কোয়ার্টার

নিজের ব্যবদান ধরে রাখতে চাইবে ভারত। প্রথম থেকেই আক্রমণাত্মক খেলা শুরু করেছে ভারত।

13 Jan 2023, 07:40:21 PM IST

প্রথমার্ধে এগিয়ে ভারত

১-০ গোলে এগিয়ে রয়েছে ভারত। এখন দ্বিতীয়ার্ধের খেলা শুরু হবে।

13 Jan 2023, 07:37:16 PM IST

গোলললল

অমিতের গোলে এগিয়ে গেল ভারত। হরমনপ্রীত পেনাল্টিকে গোল করতে ব্যর্থ হন, সেই সময়ে ফিরতি বলে গোল করেন অমিত রুইদাস। ম্যাচের প্রথ ১২ মিনিটে ১-০

13 Jan 2023, 07:34:48 PM IST

 লড়াই- ফিরছে ভারত

ভারত চারবার বৃত্তে প্রবেশের চেষ্টা করেছে এবং স্পেন এটি তিনবার করেছে। মাঝমাঠের লড়াই চলছে। দুই দলই শুরুর দিকে গোল আদায়ের চেষ্টা করছে। ১০ মিনিটের খেলা হয়েছে ফল গোলশূন্য।

13 Jan 2023, 07:29:33 PM IST

ম্যাচের রাশ স্পেনের দখলে

খেলায় রয়েছে স্পেনের আধিপত্য। কিন্তু ভালো কথা হল ভারতও ছেড়ে কথা বলছে না। খেলার ফল গোল শূন্য

13 Jan 2023, 07:22:48 PM IST

প্রথম কোয়ার্টারের খেলা শুরু হয়

ভারত বনাম স্পেনের মধ্যে শুরু হয়েছে পুল ডি ম্যাচ। জয় দিয়ে শুরু করতে চায় টিম ইন্ডিয়া। এর গ্রুপে ইংল্যান্ড ও ওয়েলসের দলও রয়েছে। ওয়েলসের বিরুদ্ধে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ দিয়ে নিজেদের অভিযান শুরু করেছে ইংল্যান্ড।

13 Jan 2023, 07:11:14 PM IST

ওয়েলসকে ৫-০ হারাল ইংল্যান্ড

ওয়েলসকে ৫-০ গোলে হারিয়ে জয় দিয়ে অভিযান শুরু করল ইংল্যান্ড। এবার শুরু হবে ভারতের অভিযান, সামনে রয়েছে স্পেন। 

13 Jan 2023, 06:59:55 PM IST

৪৮ বছরের খরা মেটাতে তৈরি টিম ইন্ডিয়া

টিম ইন্ডিয়ার লক্ষ্য থাকবে ৪৮ বছর পর এই টুর্নামেন্টে পদক জেতা। তারা এবার পদক জিততে পারলে আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন দলের আবার বিশ্ব হকিতে আধিপত্য বিস্তারের সম্ভাবনা প্রবল হবে। ভারত এখন পর্যন্ত তিনবার পদক জিতেছে। ১৯৭১ সালে উদ্বোধনী সংস্করণে একটি পদক জিতেছিল। দ্বিতীয় পদক জিতেছিল ১৯৭৩ সালে। ভারতীয় দল ১৯৭৫ সালে অজিত পাল সিংয়ের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছিল।

13 Jan 2023, 06:57:48 PM IST

দেখুন দুই দলের লাইন আপ

ভারত: শ্রীজেশ (গোলরক্ষক), হরমনপ্রীত (ক্যাপ্টেন), সুরেন্দর, মনপ্রীত, হার্দিক, মনদীপ, শমসের, বরুণ, আকাশদীপ, রোহিদাস, সুখজিৎস্পেন: রাফি (গোলরক্ষক), মিরালেস (ক্যাপ্টেন), আলোনসো, জিসপার্ট, গঞ্জালেজ, ইগলেসিয়াস, বোনাস্ত্রে, কুনিল, মেনিনি, রদ্রিগেজ, লোকালে

13 Jan 2023, 06:50:22 PM IST

ভারত বনাম স্পেনের হেড টু হেডের লড়াই 

উভয় পক্ষই ৩০ বার একে অপরের মুখোমুখি হয়েছে, ভারত ১৩বার স্পেনের বিরুদ্ধে জিতেছে এবং স্পেন জিতেছে ১১ বার। এরই মধ্যে তারা ড্র করেছে ছয়টি ম্যাচ।

13 Jan 2023, 06:48:51 PM IST

দক্ষিণ আফ্রিকাকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্তিনা

প্রথম ও দ্বিতীয় কোয়ার্টারে কোনও দলই গোল করতে না পারলেও তৃতীয় কোয়ার্টারে আর্জেন্তিনা আক্রমণাত্মক শুরু করে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাল্টা আক্রমণ চালিয়ে যায় দলটি। তারা এই সুযোগ নেয় এবং ক্যাসেলা তোসকানির পাসে দুর্দান্ত একটি গোল করেন। চতুর্থ কোয়ার্টারে দক্ষিণ আফ্রিকার আক্রমণ রুদ্ধ করে দেয় আর্জেন্তিনার রক্ষণভাগ। আর্জেন্তিনার দল পুরো সময় পর্যন্ত একটি গোল রক্ষা করতে সক্ষম হয়। এভাবেই হকি বিশ্বকাপ ২০২৩-এর প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্তিনা। পুল-এ-তে তিন পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে আর্জেন্তিনার দল। একই সঙ্গে এখন পুল-এ তে ফ্রান্সের মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। যেই ম্যাচে অস্ট্রেলিয়া ৮-০ গোলে হারিয়েছে ফ্রান্সকে।

13 Jan 2023, 06:31:35 PM IST

ফ্রান্সকে ৮-০ গোলে হারাল অস্ট্রেলিয়া

ফ্রান্সকে ৮-০ গোলে হারাল অস্ট্রেলিয়া। এই জয়ের ফলে তিন পয়েন্ট ও গোল ব্যবধানে আর্জেন্তিনাকে পিছনে ফেলে গ্রুপ-এ-র শীর্ষে উঠেছে দলটি। এর আগে গ্রুপ-এতে দক্ষিণ আফ্রিকাকে ১-০ গোলে হারিয়েছিল আর্জেন্তিনা। অষ্টম মিনিটে অস্ট্রেলিয়ার হয়ে ম্যাচের প্রথম গোলটি করেন ক্রেইগ টম। এরপর ২৬ মিনিটে গোল করেন ওগিলভি ফ্লিন। ২৬ এবং ২৮ মিনিটে হেওয়ার্ড জেরেমি পেনাল্টি কর্নার থেকে গোল করে অস্ট্রেলিয়াকে ৪-০ তে এগিয়ে দেন। হাফ টাইম পর্যন্ত এই স্কোর ছিল। দ্বিতীয়ার্ধে ৩১তম মিনিটে ক্রেগ টম, ৩৮তম মিনিটে হেওয়ার্ড, ৪৪তম মিনিটে ক্রেগ টম এবং ৫৩তম মিনিটে উইকহ্যাম টমের গোলে অস্ট্রেলিয়া দলকে ৮-০ ব্যবধানে জয় এনে দেয়।

13 Jan 2023, 06:14:40 PM IST

HT বাংলার হকি বিশ্বকাপের লাইভে স্বাগত

সকলকে নমস্কার এবং শুভ সন্ধ্যা। রাউরকেল্লার বিরসা মুন্ডা হকি স্টেডিয়াম থেকে হকি বিশ্বকাপ ২০২৩-এ ভারতের ওপেনিং ম্যাচে আপনাদের স্বাগত। ভারত বনাম স্পেনের সরাসরি ম্যাচের লাইভ কভারেজে স্বাগত জানাই।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শ্বাসকষ্ট জনিত সমস্যা, কিডনির সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি পরিচালক প্রভাত রায় রিপোর্ট তলব করা হয় আগেই , ডিজিপি সন্দেশখালি ছাড়তেই সেই পথে জাতীয় আদিবাসী কমিশন মোহনবাগানের পরে এবার নর্থ-ইস্টের কাছে হার, খেতাবের দৌড়ে পিছিয়ে পড়ল এফসি গোয়া আবার বাতিল অমিত শাহের সফর, লোকসভা নির্বাচনের আগে বঙ্গ–বিজেপির অক্সিজেনে ঘাটতি দিব্যা-ভূষণের ডিভোর্সের জল্পনায় মুখ খুলল টি-সিরিজের এক কর্মী, সামনে এল বড় তথ্য মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল আমেরিকায় ভারতীয়কে গাড়িচাপা দিয়ে মেরেছিল পুলিশ, তবে কোনও শাস্তি নয় অফিসারকে! মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.