বাংলা নিউজ > ময়দান > রোহিত চিন্তিত নন শিখরদের ব্যর্থতায়, কিন্তু উইন্ডিজ সিরিজ বড় পরীক্ষা ধাওয়ানের
আউট হয়ে ফিরছেন শিখর ধাওয়ান।  (Action Images via Reuters)

রোহিত চিন্তিত নন শিখরদের ব্যর্থতায়, কিন্তু উইন্ডিজ সিরিজ বড় পরীক্ষা ধাওয়ানের

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলের ওডিআই অধিনায়ক হলেন শিখর ধাওয়ান। 

হালে ভারতীয় সিনিয়র দলের টপ অর্ডার একেবারেই ফর্মে নেই। স্বয়ং অধিনায়ক রোহিত শর্মা , শিখর ধাওয়ান,বিরাট কোহলিদের ব্যাটে রান খরা দীর্ঘদিনের। যা নিয়ে বিশেষজ্ঞরা চিন্তিত হলেও চাপ নিচ্ছেন না ভারত অধিনায়ক রোহিত শর্মা।

ম্যাচ শেষে ভারত অধিনায়ক রোহিত শর্মা জানান ' সত্যি বলতে উইকেটে তেমন কোন জুজু ছিল না। আমরা বেশ কিছু খারাপ শট খেলেছি। তা সত্ত্বেও আমি ওদেরকেই (বিরাট,ধাওয়ান) সমর্থন করব। এটা ওই সিরিজগুলির মধ্যে একটা যেখানে আমাদের টপ অর্ডার একেবারে রান পায়নি। এর বেশি আমি আর কিছু বলব না। কারণ আমি জানি দলের জন্য ওরা কোন মানের ক্রিকেটটা খেলতে পারে।'

প্রসঙ্গত গোটা ইংল্যান্ড সিরিজে ওভালে প্রথম ওয়ানডে ম্যাচটি বাদ দিলে ভারতীয় টপ অর্ডার বলার মতন একেবারেই রান পায়নি। ওভালে রোহিত শর্মা অপরাজিত ৭৬ এবং ধাওয়ান অপরাজিত ৩১ রান করেছিলেন। রবিবার ম্যাঞ্চেস্টারে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচেও ব্যর্থ হয়েছিল ভারতীয় দলের টপ অর্ডার ব্যাটিং। দ্বিতীয় ওডিআইয়ের মতোই ইংল্যান্ডের পেসার টপলিকে খেলতে গিয়ে কালঘাম ছুটে গিয়েছিল ভারতীয় টপ অর্ডারের। টপলি ৩৫ রান দিয়ে নিয়েছিলেন ৩ উইকেট। রোহিত এবং বিরাট দুজনেই ১৭ করে এবং ধাওয়ান মাত্র ১ রান করে আউট হয়েছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি ম্যাচ খেলতে ইতিমধ্যেই ক্যারিবিয়ানে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। ওডিআই দলের অধিনায়ক শিখর ধাওয়ান। স্বাভাবিক ভাবেই তাঁর ওপর আতসকাচ থাকবে বেশি করে। এখন মাত্র একটি ফর্ম্যাট খেলেন তিনি। ওডিআই তেমন বেশি হয়ও না। তাই যখনই সুযোগ আসে, প্রমাণ করার চাপ থাকে ধাওয়ানের ওপর। আগামী বছর ভারতে ওডিআই বিশ্বকাপ নিশ্চিত ভাবে খেলতে চাইবেন তিনি। কিন্তু ওপেনিংয়ে আছেন কেএল রাহুল সহ একাধিক দাবিদার। রোহিত তো আছেনই। তাই শিখরের সামনে পথ কঠিন। উইন্ডিজের বিরুদ্ধে রান করে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলতে চাইবেন সবার প্রিয় জাটজি।

 

বন্ধ করুন