বাংলা নিউজ > ময়দান > IND vs WI- সিরিজ সেরা আর্শদীপের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী কে? উত্তর শুনলে অবাক হবেন

IND vs WI- সিরিজ সেরা আর্শদীপের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী কে? উত্তর শুনলে অবাক হবেন

আর্শদীপ সিং (AP)

Man of the series Arshdeep Singh-আন্তর্জাতিক ক্রিকেটে কীভাবে মানিয়ে নিচ্ছেন, সবার সঙ্গে শেয়ার করেছেন আর্শদীপ সিং।

নিশ্চিত ভাবেই এটা বলা যায় যে ভারত-উইন্ডিজ টি২০ সিরিজের সবচেয়ে বড় প্রাপ্তি আর্শদীপ সিং। তাঁর স্কিল নিয়ে কোনও সন্দেহ ছিল না, কারণ ইতিমধ্যেই সেটার পরিচয় আমরা পেয়েছি আইপিএলে। কিন্তু ভারতের জন্য ধারাবাহিক ভাবে বল করার জন্য যে টেম্পারামেন্ট দরকার, সেই মানসিকতা তাঁর মধ্যে আছে, সেটির প্রাথমিক নিদর্শন এই সিরিজে দেখালেন তরুণ পেসার। স্বাভাবিকভাবে তাঁকেই সিরিজ সেরা ঘোষিত করেন বিচারকরা।

এই সিরিজে মাত্র ৬.২৬ রান ওভার পিছু দিয়ে সাত উইকেট নিয়েছেন তিনি। উইকেটের নিরিখে তাঁর থেকে বেশি নিয়েছেন অন্যরা, কিন্তু আর্শদীপের ধারাবাহিকতা মন ছুঁয়ে গিয়েছে সবার। ম্যাচের শেষে আর্শদীপ বলেন যে দেশের জন্য খেলতে পেরে তিনি ধন্যবোধ করছেন ও অত্যন্ত খুশি। তাঁর সাফল্যের নেপথ্যে রসায়ন খুবই সরল বলে জানান আর্শদীপ। তাঁর কথায় কোচ দ্রাবিড় বলেই দিয়েছেন যে পদ্ধতি নির্ভর ক্রিকেট খেলবে ভারত। তিনি সেটিই অনুসরণ করছেন। অর্থাৎ বোলিংয়ের সময় বেসিকসের ওপরই জোর দিচ্ছেন বলে জানান সিরিজের সেরা।

তবে কোনও যে ফিক্সড প্ল্যান রেখে টি২০-তে সফলতা পাওয়া যাবে না, সেটাও স্বীকার করে নিয়েছেন এই তরুণ তুর্কী। তিনি বলেন যে দলে সবসময় আলোচনা চলছে কীভাবে তাঁরা আরো নিজেদের সব পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়াতে পারেন সেটা নিয়ে। এর কারণ হচ্ছে উইকেট ও প্রতিপক্ষকে বিচার করেই রণনীতি তৈরি করা দরকার।

অল্প দিনের মধ্যেই আর্শদীপের ইয়র্কারের প্রশংসায় মুখর প্রাক্তনীরা। তিনি নিজে যদিও কোনও প্রিয় বল বেছে নিতে চান না। তাঁর মতে সেরা সম্পদের বিষয়টি নিয়ে তিনি নিশ্চিত নন, তবে বোলিং প্রক্রিয়ার ওপর জোর দিয়ে সাফল্য আসছে। তাই সেটাই করে যেতে চান বেশি সময় ধরে। দলে যে কোনও সিনিয়র ও জুনিয়রদের মধ্যে ভেদাভেদ নেই, সেই কথাও জানান আর্শদীপ সিং। আইপিএলে সাফল্য যে আন্তর্জাতিক ক্রিকেটে সাহায্য করছে, সেটাও স্বীকার করে নেন তিনি। তবে শেষে তাঁকে জিজ্ঞেস করা হয়, কোনও মেন্টর আছে কিনা। সেখানে আর্শদীপ বলেন যে তাঁর বাবাই মেন্টর ও সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী! বাবা খুব কম রান দেন ও দারুণ বোলিং করেন বলে সবাইকে জানান আর্শদীপ সিং।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.