বাংলা নিউজ > ময়দান > India vs WI: রোহিতের সঙ্গে ওপেন করবেন ইশান? অশ্বিন কি সুযোগ পাবেন? কী হবে একাদশ?
রোহিতের সঙ্গে ওপেন করবেন ইশান?

India vs WI: রোহিতের সঙ্গে ওপেন করবেন ইশান? অশ্বিন কি সুযোগ পাবেন? কী হবে একাদশ?

  • কেএল রাহুল না থাকায় ওপেনিংয়ে ভারতের একটি জায়গা খালি রয়েছে। ইশান কিষাণ মনোনীত ব্যাকআপ ওপেনার। তবে তিন নম্বরে জায়গার জন্য ভারতের শ্রেয়স আইয়ার এবং দীপক হুডা লড়াই করছেন। শ্রেয়স আইয়ার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত খেলেছেন। এ দিকে হুডা টি-টোয়েন্টিতে দুর্দান্ত ফর্মে রয়েছেন।

ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ হোয়াইটওয়াশ করে ফেলেছে ভারত। আজ শুক্রবার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। ভারতেরর কম্বিনেশন নিয়ে এই সিরিজে পরীক্ষানিরীক্ষার করার বড় সুযোগ রয়েছে ভারতের সামনে। প্রসঙ্গত, এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি এবং জসপ্রীত বুমরাহকে।

এ দিকে রোহিতের সঙ্গে ওপেন করতে প্রস্তুত ইশান কিষাণ। তবে টিম ম্যানেজমেন্টকে আর্শদীপ সিং এবং আর অশ্বিনের বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।

আরও পড়ুন: ODI-এর এক ম্যাচে হাফসেঞ্চুরি, তবু T20 দলে জায়গা করে নিলেন সঞ্জু

প্লেয়িং ইলেভেনের নীচের ধাঁধাগুলো আগে রাহুল দ্রাবিড়কে সমাধান করতে হবে:

১) তিন নম্বরে ব্যাট করবে কে?

২) শ্রেয়স আইয়ার এবং দীপক হুডা দু'জনেই কি একসঙ্গে খেলতে পারবেন?

৩) রবীন্দ্র জাদেজা কি চোট কাটিয়ে ফেরার জন্য প্রস্তুত?

৪) কী হবে ভারতের বোলিং কম্বিনেশন?

৫) কে হবেন ভারতের তৃতীয় পেসার?

৬) কুলদীপ যাদব কি সুযোগ পাবেন?

৭) অশ্বিন কোন জায়গায় মানানসই?

কেএল রাহুল না থাকায় ওপেনিংয়ে ভারতের একটি জায়গা খালি রয়েছে। ইশান কিষাণ মনোনীত ব্যাকআপ ওপেনার। তবে তিন নম্বরে জায়গার জন্য ভারতের শ্রেয়স আইয়ার এবং দীপক হুডা লড়াই করছেন। শ্রেয়স আইয়ার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত খেলেছেন। এ দিকে হুডা টি-টোয়েন্টিতে দুর্দান্ত ফর্মে রয়েছেন।

আরও পড়ুন: ব্যাট হাতে অনন্য নজির শিখরের, ভাঙলেন ধোনির রেকর্ড

তবে ভারতের চিন্তার বড় জায়গা হল বোলিং বিভাগ। ভুবনেশ্বর কুমার বোলিংয়ের নেতৃত্ব দেবেন সম্ভবত। আর হার্ষাল প্যাটেল হবেন দ্বিতীয় পেসার। তবে তৃতীয় পেসার নিয়ে সবচেয়ে বড় মাথাব্যথা রয়েছে ভারতের। আবেশ খান এবং আর্শদীপ সিং-এর মধ্যে কাকে সুযোগ দেওয়া হবে? তবে দু'জন পেসার নিয়েও নামতে পারে ভারত। হার্দিক পাণ্ডিয়া তো রয়েছেনই। অশ্বিন না অক্ষর প্যাটেল কে খেলবেন, তা নিয়েও দ্বিধা রয়েছে।

ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা, ইশান কিষাণ, শ্রেয়স আইয়ার/দীপক হুডা, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক/রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন/ অক্ষর প্যাটেল, হর্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব।

বন্ধ করুন