বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে বিরাট কোহলিদের পিছিয়ে রাখছেন যুবরাজ সিং
যুবরাজ সিং।
যুবরাজ সিং।

WTC ফাইনালে বিরাট কোহলিদের পিছিয়ে রাখছেন যুবরাজ সিং

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলতে দুই দল ইতিমধ্যেই ইংল্যান্ড পৌঁছে গিয়েছে। নিউজিল্যান্ড ব্যস্ত রুটদের বিরুদ্ধে সিরিজ খেলতে। অপরদিকে হোটেলে নিভৃতবাসে কাটাচ্ছেন বিরাটরা।

শুভব্রত মুখার্জি

আর মাত্র কয়েক দিন পরেই ইংল্যান্ডের সাউদাম্পটনের মাটিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। দুই দল ইতিমধ্যেই ইংল্যান্ড পৌছে গিয়েছে। নিউজিল্যান্ড ব্যস্ত জো রুটদের বিরুদ্ধে সিরিজ খেলতে। অপরদিকে হোটেলে নিভৃতবাসে কাটাচ্ছেন বিরাটরা। এই অবস্থায় কোন দল এগিয়ে বা কোন দল পিছিয়ে, তা নিয়ে নানা মুণির নানা মত রয়েছে। সেই জায়গায় দাঁড়িয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতকে কিছুটা পিছিয়ে রাখছেন, প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং।

২০১১ ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিং কেন একটু হলেও বিরাট কোহলিদের পিছিয়ে রাখছেন? তার কারণ হিসেবে যুবি বলছেন, ‘একটি ম্যাচের ফাইনাল যখন হচ্ছে, তখন একটা খারাপ সেশন মানেই ফাইনাল হাতছাড়া হতে পারে। তাছাড়া রুটদের বিরূদ্ধে দু'টি টেস্ট খেলে ২২ গজে ভারতের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার আগে এগিয়ে থাকবেন উইলিয়ামসনরা।’ যুবরাজ সিং মনে করেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ৩ ম্যাচের সিরিজ হিসেবে করা উচিত ছিল।

উল্লেখ্য ১৮ ই জুন সাউদাম্পটনে ভারত-নিউজিল্যান্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে একে অপরের মুখোমুখি হবে ।

যুবরাজ বলেছেন, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ৩ টেস্ট ম্যাচের একটা সিরিজ হওয়া উচিত ছিল । প্রথমটায় যে দল হারুক না কেন ,পরের দুটোয় কামব্যাক করার সুযোগ তাদের কাছে থাকত । ইংল্যান্ডের বিরুদ্ধে ২ টেস্টের সিরিজ খেলে ফাইনালে নামবে নিউজিল্যান্ড। তাই একটু হলেও পিছিয়ে থাকবে ভারত। কারণ পরিবেশ, পরিস্থিতির সঙ্গে আগে ভাগেই অনেকটা খাপ খাইয়ে নেওয়ার সময় পেয়ে যাবেন কিইউয়ি ক্রিকেটাররা। ৮ থেকে ১০টি প্র্যাক্টিস সেশন করা যেতেই পারে। তবে ম্যাচে অনুশীলনের বিকল্প কিছু নেই । যদিও বিদেশে টেস্ট সিরিজ জেতায় ভারত মানসিকভাবে অনেকটা শক্তিশালী এখন। ভারতের ব্যাটিং ওদের চেয়ে শক্তিশালী হলেও ওদের বোলিং কিছুটা হলে ও এগিয়ে থাকবে ।’

বন্ধ করুন