বাংলা নিউজ > ময়দান > ওমিক্রন আতঙ্কে বদলে গেল সূচি, প্রোটিয়া সফরে টি-টোয়েন্টি সিরিজ খেলবে না ভারত
বিরাট কোহলি ও রোহিত শর্মা। ছবি- পিটিআই।
বিরাট কোহলি ও রোহিত শর্মা। ছবি- পিটিআই।

ওমিক্রন আতঙ্কে বদলে গেল সূচি, প্রোটিয়া সফরে টি-টোয়েন্টি সিরিজ খেলবে না ভারত

  • প্রোটিয়া সফরে চারটি টি-টোয়োন্টি খেলার কথা ছিল ভারতের।

করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের বাড় বাড়ন্তে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা-কল্পনা চলছিল। সফর বাতিল না হলেও নির্ধারিত সময়ের থেকে দেরিতে সফর শুরু হতে পারে বলে শোনা যাচ্ছিল। তবে ব্যস্ত সূচির মধ্যে তা কীভাবে ভারতীয় দল ম্যানেজ করবে, সেই প্রশ্ন ছিলই।

শনিবার বিসিসিআই সেক্রেটারি জয় শাহ  ANI-কে জানান, ভারতীয় দল আসন্ন প্রোটিয়া সফরে তিনটি করে টেস্ট এবং ওয়ান ডে খেলবে। পূর্ব নির্ধারিত ১৭ ডিসেম্বর থেকে শুরু সিরিজে যদিও টেস্ট এবং ওয়ান ডের পাশপাশি চারটি টি-টোয়েন্টি খেলারও কথা ছিল, তবে তা আপতত বাতিল করা হয়েছে। পরবর্তী সময়ে সেই সিরিজ হবে বলেই জয় শাহ জানিয়েছেন।

শাহ জানান, ‘বিসিসিআই ইতিমধ্যেই ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে জানিয়ে দিয়েছে যে ভারতীয় দল তিনটি টেস্ট এবং তিনটি ওয়ান ডের সফরে যাবে। বাকি চারটি টি-টোয়েন্টি ম্যাচ পরবর্তীকালে অন্য সময়ে খেলা হবে।’ এই ঘোষণার ফলে নির্ধারিত সময়ে যে ভারতীয় দল প্রোটিয়া সফরে যাবে ন, তা কার্যত নিশ্চিত হয়ে গেল। আগেই এক বিসিসিআই আধিকারিক জানিয়েছিলেন সম্ভবত বক্সিং ডে (২৬ ডিসেম্বর) টেস্ট দিয়ে প্রোটিয়া সফর শুরু করবে ভারত। আদপে তাই হতে চলেছে কিনা, এখন সেটাই দেখার। 

বন্ধ করুন