বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডে গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলা হবে না বিরাট কোহলিদের
ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী এবং অধিনায়ক বিরাট কোহলি।
ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী এবং অধিনায়ক বিরাট কোহলি।

ইংল্যান্ডে গিয়ে প্রস্তুতি ম্যাচ খেলা হবে না বিরাট কোহলিদের

  • জুন মাসেই সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার কথা। এ ছাড়াও ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত পাঁচটি ম্যাচের টেস্ট সিরিজও খেলবে বিরাট কোহলিরা।

করোনার জন্য ফের বড় ধাক্কা খেল ইংল্যান্ডের ক্রিকেট। মঙ্গলবার ইসিবি জানিয়ে দিয়েছে, কাউন্টি দলগুলির বিরুদ্ধে সমস্ত প্রস্তুতি ম্যাচ তারা বাতিল করে দিয়েছে। এমন কী ভারতীয় ‘এ’ দলের ইংল্যান্ড সফরও আপাতত পিছিয়ে দেওয়া হয়েছে।

আসলে করোনার জন্য বাড়তি সতর্কতা অবলম্বন করতে চাইছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। সে কারণে প্রস্তুতি ম্যাচগুলি বন্ধ রাখা হচ্ছে। পরপর ইংল্যান্ড সফরে যাওয়ার কথা নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, পাকিস্তান এবং ভারতের। জুন মাসেই ইংল্যান্ডের বিরুদ্ধে দু'টো টেস্ট খেলবে নিউজিল্যান্ড। শ্রীলঙ্কা এবং পাকিস্তানের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলার কথা ইংল্যান্ডের। এ ছাড়াও ভারতের সঙ্গে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজও খেলার কথা তাদের।

নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কার প্রত্যেকেরই কাউন্টি দলগুলির সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। বিরাট কোহলিদের আবার ভারতীয় ‘এ’ দলের সঙ্গেই দু'টি চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। তবে সেটা আপাতত সম্ভব হচ্ছে না। 

জুন মাসেই সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও খেলার কথা। সব মিলিয়ে ইংল্যান্ডে এখন ক্রিকেটের ঠাঁসা সূচি রয়েছে। আসল টুর্নামেন্টগুলি যাতে নির্বিঘ্নে হয়, তার জন্য সব রকম ভাবে আশ্বস্ত করছে ইসিবি। কিন্তু এই টুর্নামেন্টগুলি সুরক্ষিত ভাবে করার জন্যই বাকি প্রস্তুতি ম্য়াচের সূচি বাতিল করেছে তারা।

বন্ধ করুন