বাংলা নিউজ > ময়দান > ৭৩ বছরে প্রথম, দুরন্ত লড়াই করে থমাস কাপে পদক নিশ্চিত করলেন শ্রীকান্ত-প্রণয়রা

৭৩ বছরে প্রথম, দুরন্ত লড়াই করে থমাস কাপে পদক নিশ্চিত করলেন শ্রীকান্ত-প্রণয়রা

শ্রীকান্ত ও প্রণয়। ছবি: টুইটার

টাইয়ে ফল যখন ২-২ ছিল সেই সময় একেবারে শেষ ম্যাচে স্ট্রেট গেমে মালয়েশিয়ার লিয়ং-জুন-হাওকে হারিয়ে ভারতের জয় নিশ্চিত করেন প্রণয়। ২১-১৩, ২১-৮ ফলে ম্যাচ জিতে ভারতের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেন প্রণয়।

শুভব্রত মুখার্জি: পিভি সিন্ধুরা পারেননি। উবের কাপে ০-৩ ফলে থাইল্যান্ডের কাছে হেরে ছিটকে যেতে হয়েছে তাদের। তবে সেই হতাশা যেন কড়ায় গন্ডায় পুষিয়ে দিলেন কিদাম্বি শ্রীকান্ত, লক্ষ্য সেন, এইচ এস প্রণয়রা। শ্বাসরুদ্ধকর লড়াই লড়ে ভারতের হয়ে থমাস কাপের ইতিহাসে ৭৩ বছরে প্রথম পদক নিশ্চিত করলেন তারা। একেবারে শেষ বেলায় এসে মালয়েশিয়ার বিরুদ্ধে রোমাঞ্চকর জয় ছিনিয়ে নিল ভারত। ৩-২ ফলে জিতে ভারতের হয়ে পদক নিশ্চিত করলেন প্রণয়রা।

ভারতের হয়ে কোয়ার্টার ফাইনালে সিঙ্গেলসের ম্যাচ দু'টি জেতেন কিদাম্বি শ্রীকান্ত এবং এইচ এস প্রণয়। ডাবলস ম্যাচে জয়লাভ করেন সাত্যিক এবং চিরাগ শেট্টি জুটি। ১৯৭৯ সালের পরে প্রথমবার থমাস কাপের সেমিফাইনালে পৌঁছে গেল ভারতীয় দল। টাইয়ে ফল যখন ২-২ ছিল সেই সময় একেবারে শেষ ম্যাচে স্ট্রেট গেমে মালয়েশিয়ার লিয়ং-জুন-হাওকে হারিয়ে ভারতের জয় নিশ্চিত করেন প্রণয়। ২১-১৩, ২১-৮ ফলে ম্যাচ জিতে ভারতের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেন প্রণয়।

২০১৪ এবং ১৬ সালে উবের কাপে ভারতীয় মহিলা দল ব্রোঞ্জ পদক পেলেও থমাস কাপে ভারত এখন পর্যন্ত কোনও পদক পায়নি। এবার তা নিশ্চিত করল ভারতীয় দল। এদিন ভারতের শুরুটা একেবারেই ভাল হয়নি। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে ব্রোঞ্জ পদক জেতা লক্ষ্য সেন প্রথম ম্যাচেই হেরে যান। লি-জি-জিয়ার কাছে ৪৬ মিনিটের লড়াইতে ২৩-২১, ২১-৯ ফলে হেরে যান লক্ষ্য। সাত্যকিসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটি ভারতের হয়ে ফল ১-১ করেন। ফেই-জে-গোহ এবং ইজহুদ্দিন নুর জুটিকে ২১-১৯,২১-১৫ ফলে হারান তারা। কিদাম্বি শ্রীকান্ত মাত্র ৪১ মিনিটে ২১-১১, ২১-১৭ ফলে হারিয়ে দেন ইয়ং-জে-এনজেকে। ভারতকে এগিয়ে দেন ২-১ ফলে।

অপর ডাবলস ম্যাচে কৃষ্ণ প্রসাদ, বিষ্নুবর্ধন পানজ্বলা জুটিকে ২১-১৯,২১-১৭ ফলে হারিয়ে টাই ২-২ করেন আর্ন চিয়া এবং তেও-ইয়ে জুটি। শেষ ম্যাচে মাত্র ৩০ মিনিটে ২১-১৩, ২১-৮ ফলে হারিয়ে ভারতের হয়ে এক রুদ্ধশ্বাস ম্যাচ জিতে ভারতের হয়ে পদক নিশ্চিত করলেন এইচ এস প্রণয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'এখনও নিজেদের আবিষ্কার করছি...' সৌরভের সঙ্গে রসায়ন নিয়ে কী বললেন দর্শনা? রয়েছে নিম্নচাপের সম্ভাবনা! ইলিশের মরশুমে আগামী কয়েকদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে ‘গ্রেট ইন্ডিয়ান ওয়েডিং’, তাও আমেরিকায়! কীসের কথা বলছেন আনন্দ মাহিন্দ্রা? কলকাতায় যুব নেতাকে টেনে চড় তৃণমূলের মহিলা কাউন্সিলরের, ঘরের ঝগড়া রাস্তায়! ১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.