বাংলা নিউজ > ময়দান > বঙ্গদম্পতির হাত ধরে তিরন্দাজি বিশ্বকাপে ইতিহাস রচনা ভারতের
অতনু ও দীপিকা। ছবি- টুইটার।
অতনু ও দীপিকা। ছবি- টুইটার।

বঙ্গদম্পতির হাত ধরে তিরন্দাজি বিশ্বকাপে ইতিহাস রচনা ভারতের

  • বিশ্বকাপে মোট তিনটি সোনা ও একটি ব্রোঞ্জ সহ চারটি পদক জিতে সর্বকালের সেরা ফল করে ভারত।

করোনা বিধ্বস্ত অবস্থায় প্রতিদিনই রেকর্ড হারে দৈনিক সংক্রমণের হার বাড়ছে। এমন অবস্থায় দেশ যখন করোনা পরিস্থিতিতে ধুঁকছে, ঠিক তখনই সুদূর গুয়াতামালাতে দেশের নাম উজ্জ্বল করলেন বঙ্গযুগল। ভারতের পরিস্থিতি থেকে বহুদূর মধ্য আমেরিকায় অনুষ্ঠিত হচ্ছে তিরন্দাজি বিশ্বকাপ। আর সেখানেই আবারও তেরঙ্গার মান উচুঁ করলেন দুই বঙ্গসন্তান।

তিরন্দাজি বিশ্বকাপের প্রথম পর্বে পুরুষ ও মহিলা উভয় বিভাগেই (রেকারিং) সোনা জিতে নিলেন অতনু দাস ও দীপিকা কুমারি। দুইজনেই এই কৃতিত্ব অর্জন করেন ব্যাক্তিগত বিভাগে। ২৯ বছরের অতনু ভারতের অন্যতম সেরা তিরন্দাজ। অতীতে বহুবার বিশ্বকাপ পদক ঘরে তুললেও তা ছিল রূপো বা ব্রোঞ্জ। তবে এবারে অর্জুন অ্যাওয়ার্ড প্রাপ্ত অতনু বদলে ফেললেন পদকের রঙ। দলীয় বিভাগে সাফল্য না পেলেও প্রথমবার ব্যাক্তিগত বিভাগে জিতে নিলেন সোনা। ২০০৯ সালে জয়ন্ত তালুকদারের পরেই এটাই পুরুষদের ব্যক্তিগত বিভাগে সেরা সাফল্য।

তাঁর স্ত্রী ও প্রাক্তন বিশ্বের এক নম্বর দীপিকা কুমারি নিজের তৃতীয় একক স্বর্ণ পদক ঘরে তোলেন। এই জয়ের ফলে দুইজনেই আসন্ন অলিম্পিকের টিকিট পাকা করে ফেললেন। জয়ের পর অতনু বলেন, ‘আমরা একসাথে ঘুরি, একসাথে ট্রেনিং করি, একসাথে প্রতিযোগিতায় অংশগ্রহণ করি এবং জিতিও একসাথে।’ বিশ্বকাপে মোট তিনটি সোনা ও একটি ব্রোঞ্জ-সহ চারটি পদক জিতে সর্বকালের সেরা ফল করে ভারত।

বন্ধ করুন