বাংলা নিউজ > ময়দান > ৩৭৭-এ ইনিংসের সমাপ্তি ঘোষণা ভারতের, ঝুলন-পুজার দাপটে ৪ উইকেট হারিয়ে চাপে অজিরা
দুরন্ত ছন্দে ঝুলন গোস্বামীরা।
দুরন্ত ছন্দে ঝুলন গোস্বামীরা।

৩৭৭-এ ইনিংসের সমাপ্তি ঘোষণা ভারতের, ঝুলন-পুজার দাপটে ৪ উইকেট হারিয়ে চাপে অজিরা

  • দ্বিতীয় দিন ভারতের ৫ উইকেটে ২৭৬ রান ছিল। সেখান থেকে এ দিন ৩ উইকেট হারিয়ে আরও ১০১ রান যোগ করে মিতালির টিম। ৩৭৭ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে ভারত।

ঐতিহাসিক গোলাপি বলের টেস্টকে আরও স্মরণীয় করে রাখতে নিজেদের নিংড়ে দিচ্ছে মিতালি রাজের ভারত। ব্যাট হাতে ভারতীয় ক্রিকেটারদের দুরন্ত পারফরম্যান্সের পর বল হাতেও অসাধারণ ছন্দে ঝুলন গোস্বামী, পুজা বস্ত্রকার। যার নিট ফল, ১৪৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসে রয়েছে অস্ট্রেলিয়া।

দ্বিতীয় দিন ভারতের ৫ উইকেটে ২৭৬ রান ছিল। সেখান থেকে এ দিন ৩ উইকেট হারিয়ে আরও ১০১ রান যোগ করে মিতালির টিম। ৩৭৭ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে ভারত। স্মৃতি মন্ধানার ১২৭ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ স্কোর করেন দীপ্তি শর্মা। তিনি ৬৬ রান করে আউট হন। তানিয়া ভাটিয়া করেন ২২ রান। এ ছাড়া শুক্রবার পুনম রাউত ৩৬ এবং মিতালি রাজ ৩০ রান করেছিলেন। 

অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমেই ঝুলন গোস্বামীর আগুনে স্পেলের সামনে কোণঠাঁসা হয়ে যায়। অস্ট্রেলিয়ার ইনিংসের একেবারে শুরুতেই বেথ মুনিকে ফেরান ঝুলন। দলের ১৪ রানের মাথায় আউট হন বেথ মুনি। অ্যাশলে হিলিকে এর পর অস্ট্রেলিয়ার ৬৩ রানের মাথায় আউট করেন ঝুলন। পরপর দুই ওপেনারকে হারিয়ে চাপ বাড়ে অজিদের। 

এর পর পুজা বস্ত্রকার ফেরান অধিনায়ক মেগ ল্যানিংকে। ৩৮ করে আউট হন ল্যানিং। তাহিলা ম্যাকগ্রারও উইকেট নেন পুজা। তৃতীয় দিনের শেষে ৩ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১৪৩ রান। ভারতের টার্গেট থাকবে, রবিবার সকালে অস্ট্রেলিয়ার বাকি উইকেটগুলো তাড়াতাড়ি ফেলে দেওয়া। ভারতীয় ক্রিকেট প্রেমীরা আশায় রয়েছেন, একদিনের সিরিজে হারের বদলা ভারত টেস্টে নেবে। আদৌ কি গোলাপি বলের টেস্ট জিতে ইতিহাস রচনা করতে পারবেন মিতালিরা?

বন্ধ করুন