বাংলা নিউজ > ময়দান > ICC T20I তে চতুর্থ স্থানে ভারতীয় মহিলা দল, জানুন জেমিমাদের ODI র‌্যাঙ্কিং কত!

ICC T20I তে চতুর্থ স্থানে ভারতীয় মহিলা দল, জানুন জেমিমাদের ODI র‌্যাঙ্কিং কত!

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল (ছবি-রয়টার্স)

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে, এটি দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের উপরে ১৪ থেকে ১৮ রেটিং পয়েন্টে তার লিড বাড়িয়েছে। তবে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে দলগুলোর অবস্থানে কোনও পরিবর্তন হয়নি। অস্ট্রেলিয়া তিন রেটিং পয়েন্ট লাভ করে তাঁর মোট রেটিং পয়েন্ট সংখ্যা ১৭০ এ নিয়েছে। 

শনিবার প্রকাশিত বার্ষিক আপডেটের পরে ভারতীয় মহিলা দল আইসিসি মহিলাদের ওডিআই এবং টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে রয়েছে। ওডিআই র‍্যাঙ্কিংয়ে ভারত এক পয়েন্ট পেয়েছে এবং এখন তাদের সংগ্রহ মোট ১০৪ পয়েন্ট। কমনওয়েলথ গেমসের রুপোর পদক জয়ী হরমনপ্রীত কউরের নেতৃত্বে ভারতীয় দল টি-টোয়েন্টিতে চার পয়েন্ট অর্জন করেছে এবং এখন তাদের সংগ্রহ মোট ২৬৬ পয়েন্ট। বার্ষিক আপডেটের পরে, ২০১৮-১৯ এর ফলাফলগুলি সরানো হয়েছে এবং ২০১৯-২০ এবং ২০২০-২১ এর ফলাফলের ওজন ৫০ শতাংশে হ্রাস করা হয়েছে।

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে, এটি দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের উপরে ১৪ থেকে ১৮ রেটিং পয়েন্টে তার লিড বাড়িয়েছে। তবে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে দলগুলোর অবস্থানে কোনও পরিবর্তন হয়নি। অস্ট্রেলিয়া তিন রেটিং পয়েন্ট লাভ করে তাঁর মোট রেটিং পয়েন্ট সংখ্যা ১৭০ এ নিয়েছে। এর পরে রয়েছে দক্ষিণ আফ্রিকা (১১৯), ইংল্যান্ড (১১৭), ভারত (১০৪) এবং নিউজিল্যান্ড (১০১)। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহে রয়েছে ২৯৯ রেটিং পয়েন্ট। এর পরেই রয়েছে ইংল্যান্ড,নিউজিল্যান্ড,ভারত,দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন… ভারতীয় টিমের ‘সূর্য’-এর তাপে ঝলসে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা! স্বীকারোক্তি আতঙ্কিত ওয়েন পার্নেলের

এর মাঝেই জয় দিয়ে ২০২২ এশিয়া কাপের অভিযান শুরু করেছে টিম ইন্ডিয়া। শনিবার বাংলাদেশের সিলেটে শ্রীলঙ্কাকে ৪১ রানে উড়িয়ে দিয়েছে। ম্যাচের কথা বললে, ম্যাচের কথা বললেভারতীয় মহিলা ক্রিকেট দল ২০২২ এশিয়া কাপের টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজেদের অভিযান জয় দিয়ে সূচনা করেছে। শনিবার সিলেট আউটার ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা দলকে ৪১ রানে হারিয়েছে ভারতীয় দল। এদিন টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। জবাবে ভারত ৬ উইকেটে ১৫০ রান তোলে এবং তারপর শ্রীলঙ্কাকে ১৮.২ ওভারে ১০৯ রানে গুটিয়ে দেয় ভারত। ভারতের পক্ষে হেমলতা তিনটি এবং পূজা ভাস্ত্রকার ও দীপ্তি শর্মা দুটি করে উইকেট নেন।

আরও পড়ুন… ছবি তুলে, অটোগ্রাফ দিয়ে এভাবেই ভক্তদের মন জিতলেন ভারতের তরুণ তারকা ঋষভ পন্ত

ভারতের কাছ থেকে পাওয়া ১৫১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলঙ্কাকে দ্রুত সূচনা এনে দেন হর্ষিতা সামারাবিক্রমা (২৬) ও অধিনায়ক চামারি আতাপাত্তু (৫)। তবে অধিনায়ক আউট হওয়ার সঙ্গে সঙ্গে শ্রীলঙ্কা দল ছটফট করতে শুরু করে এবং তারপর ৬১ রানে প্যাভিলিয়নে ফিরে যায় তাদের দলের অর্ধেক ব্যাটার। শ্রীলঙ্কা দলের হয়ে হাসিনি পেরেরা ৩০ রানের অবদান রাখেন। ওশাদি রানাসিংহে ১১ রান করেন। বাকি ব্যাটাররা ডাবল ডিজিটেও পৌঁছাতে পারেনি। এখন এই জয়ের পরেও হয়তো ভবিষ্যতে র‌্যাঙ্কিংয়ে কোনও পরিবর্তন হতেই পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের স্কুলের শিক্ষকরা আদৌও যোগ্য তো? ২ সপ্তাহের মধ্যে তথ্য আপলোড করতে বলল হাইকোর্ট ৫টি হোম সিরিজের সূচি ঘোষণা করল BCCI, ইংল্যান্ডের বিরুদ্ধে ১টি T20 পেল ইডেন একাদশের বই কোথায়? প্রশ্ন তুলে শুরু হল আন্দোলন, পিডিএফে কি সবার সমস্যা মিটবে? ২২ জুন জগন্নাথ দেবের স্নানযাত্রা, এর পরে বন্ধ হয়ে যাবে মন্দিরের দরজা, কেন Zimbabwe Head Coach: ভারত তাদের দেশে সফর করার আগেই নতুন কোচ নিয়োগ করল জিম্বাবোয়ে ‘শরীর থেকে রাগ বের করতে হবে...’ব্রেকআপ নিয়ে কী জানালেন অক্ষয়? গঙ্গার পাড়ে সক্কাল বেলা প্রেমে মজে দিতিপ্রিয়া, প্রকাশ্য ছবি,প্রেমিককে দেখা গেল? পার্টি অফিসে দলীয় কর্মীদের সামনে হাতাহাতিতে জড়েলেন বিজেপি নেতারা মাউথ ওয়াশ ব্যবহার করেন? এতে বাড়তে পারে ক্যানসারের আশঙ্কা

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.