বাংলা নিউজ > ময়দান > মহিলা এশিয়ান হকি চ্যাম্পিয়ান্স ট্রফির প্রথম ম্যাচে ১৩-০ থাইল্যান্ডকে হারাল ভারত
থাইল্যান্ডকে হারাল ভারত।
থাইল্যান্ডকে হারাল ভারত।

মহিলা এশিয়ান হকি চ্যাম্পিয়ান্স ট্রফির প্রথম ম্যাচে ১৩-০ থাইল্যান্ডকে হারাল ভারত

  • ভারতের হয়ে এই ম্যাচে পাঁচ গোল করেন এফআইএইচের বিচারে বর্ষসেরা মহিলা হকি খেলোয়াড় নির্বাচিত হওয়া গুরজিৎ কৌর।

শুভব্রত মুখার্জি: কয়েক মাস আগে শেষ হওয়া টোকিও অলিম্পিক গেমসে ভারতীয় মহিলা হকি দল সেমিফাইনালে পৌঁছে যাওয়ার পরেও হেরে গিয়েছিল। এমন কী ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচেও সেই দিন ভারতীয় মহিলা দলকে হারের মুখ দেখতে হয়েছিল। সেই দলই মহিলা চ্যাম্পিয়ান্স ট্রফির প্রথম ম্যাচে অনবদ্য পারফরম্যান্স করল। থাইল্যান্ডকে তাদের প্রথম ম্যাচে হারিয়ে দিল ভারতীয় দল। দক্ষিণ কোরিয়ার ডোঙ্গহাই প্রদেশে অনুষ্ঠিত এই ম্যাচে ১৩-০ গোলে থাইল্যান্ডকে পর্যুদস্ত করল ভারত।

ভারতের হয়ে এই ম্যাচে পাঁচ গোল করেন এফআইএইচের বিচারে বর্ষসেরা মহিলা হকি খেলোয়াড় নির্বাচিত হওয়া গুরজিৎ কৌর। ছয় দেশীয় এই টুর্নামেন্টে ভারত তাদের অধিনায়িক রানি রামপালকে বিশ্রাম দিয়েছিল। ম্যাচের ২ মিনিটের মাথায় পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন গুরজিৎ। পাঁচ মিনিট পরেই ভারতের ব্যবধান দ্বিগুণ করেন বন্দনা কাটারিয়া। ১৪ মিনিটে লিলিমা মিঞ্জ গোল করার পরে গুরজিৎ এবং জ্যোতির গোলে ভারত ৫-০ লিড নেয়।

১৬ মিনিটে রাজবিন্দর কৌর, যাঁর এই ম্যাচেই অভিষেক হয়েছে, গোল করে ব্যবধান বাড়ান। এর পরে নিজের তৃতীয় গোলটি করেন গুরজিৎ। ৭-০ করে ভারত। ২৪ মিনিটে লিলিমা মিঞ্জ, ২৫ মিনিটে ফের গুরজিৎ গোল করার পরে স্কোরলাইন দাঁড়ায় ৯-০। বিরতিতে ভারত ৯-০ ফলে এগিয়ে থাকে। ৩৬ মিনিটে জ্যোতি, ৪৩ মিনিটে সনিকা, ৫৫ মিনিটে মনিকা এবং সব শেষে ৫৮ মিনিটে গুরজিৎ এর করা গোলে ভারত ১৩-০ ফলের বিরাট ব্যবধানে ম্যাচ জিতে নেয়।

বন্ধ করুন