বাংলা নিউজ > ময়দান > হকিতে আর্জেন্তিনার বিরুদ্ধে পুরুষরা জিতল ৫-৪ গোলে, মহিলারা হারল ০-৫ গোলে

হকিতে আর্জেন্তিনার বিরুদ্ধে পুরুষরা জিতল ৫-৪ গোলে, মহিলারা হারল ০-৫ গোলে

ভারতীয় মহিলা হকি দল। ছবি - এপি (AP)

এফআইএইচ প্রো লিগে ভারত মুখোমুখি হয়েছিল আর্জেন্তিনার। যেখানে নির্ধারিত সময়ে দুই দলের ম্যাচ ২-২ ফলে অমীমাংসিত ছিল। শেষ পর্যন্ত শুট আউটে ভারত ৫-৪ ফলে জয় ছিনিয়ে নেয়।বেলজিয়ামের অ্যান্টওয়ার্পে ভারতীয় মহিলা হকি দলকে ৫-০ গোলে চূর্ণ করেছে আর্জেন্তিনা দল।

শুভব্রত মুখার্জি:- চলতি এফআইএইচ প্রো লিগ হকিতে পুরুষ এবং মহিলা উভয় বিভাগেই আর্জেন্তিনার মুখোমুখি হয়েছিল ভারতীয় দল। আসন্ন প্যারিস অলিম্পিক গেমসে ভারতের পুরুষ দল কোয়ালিফাই করতে পারলেও মহিলা দল পারেনি।ফলে এই আর্জেন্তিনা ম্যাচটা পুরুষ দলের কাছে যেমন ছিল গেমসের প্রস্তুতির অঙ্গ তেমন মহিলাদের কাছে ছিল নিজেদের হারানো গৌরব ফিরে পাওয়ার লড়াই। পুরুষরা কোনরকমে হাড্ডাহাড্ডি লড়াই করে হারালো আর্জেন্তিনা দলকে। পেনাল্টি শুট আউটে জিতল ভারত। কিন্তু মেয়েদের ফলাফল আপনাকে নিঃসন্দেহে বিস্মিত করবে। টোকিও অলিম্পিক গেমসে চতুর্থ স্থানে শেষ করা ভারতীয় দলকে ৫-০'তে হারিয়ে দিল আর্জেন্তিনা।

আরও পড়ুন-শুক্রবারই মিলবে সুনীলের শেষ ম্যাচের টিকিট, কালোবাজারি রুখতেই অভিনব টোটকা IFA-র

এফআইএইচ প্রো লিগে ভারত মুখোমুখি হয়েছিল আর্জেন্তিনার। যেখানে নির্ধারিত সময়ে দুই দলের ম্যাচ ২-২ ফলে অমীমাংসিত ছিল। শেষ পর্যন্ত শুট আউটে ভারত ৫-৪ ফলে জয় ছিনিয়ে নেয়। গোলে পিআর শ্রীজেশের বেশ কিছু ভালো সেভ এদিন ম্যাচে পার্থক্য গড়ে দেয়। ভারতের দুটি গোল এদিন এসেছে ফিল্ড প্লে থেকে। ভারতের হয়ে ম্যাচের ১১ মিনিটে প্রথম গোলটি করেন মনদীপ সিং। এছাড়াও গোল করেছেন ললিত কুমার উপাধ্যায়। আর্জেন্তিনার হয়ে ম্যাচের ২০ মিনিটে লুকাস মার্টিনেজ এবং ৬০ তম মিনিটে গোল করেন টমাস দোমেনে।শুট আউটে ভারতের হয়ে অধিনায়ক হরমনপ্রীত সিং এবং সুখজিত সিং দুটি করে গোল করেন।একটি গোল করেন অভিষেক। ম্যাচের প্রথম কোয়ার্টারে এদিন আধিপত্য ছিল ভারতের। তবে সেই আধিপত্য তারা বাকি কোয়ার্টারে ধরে রাখতে না পারাতেই সমস্যায় পড়ে যায় তারা।ম্যাচের নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে আর্জেন্তিনা গোল শোধ করে ম্যাচকে পেনাল্টি শুট আউটে নিয়ে যেতে সমর্থ হয়।তবে পিআর শ্রীজেশের মুন্সিয়ানায় ভর করে জয় নিশ্চিত করে ভারত।

আরও পড়ুন-মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায়

অন্যদিকে বেলজিয়ামের অ্যান্টওয়ার্পে ভারতীয় মহিলা হকি দলকে ৫-০ গোলে চূর্ণ করেছে আর্জেন্তিনা দল। ম্যাচের ১৩তম মিনিটেই লিড নিয়ে নেয় আর্জেন্তিনা।এরপর আর তাদের পিছনে ফিরে তাকাতে হয়নি। তাদের হয়ে প্রথম গোলটি করেন অগাস্তিনা গোরজেলানি। ২৪ তম মিনিটে লিড দ্বিগুণ করেন ভ্যালেন্টিনা রাপোসো। ৪১ মিনিটে দলের হয়ে তৃতীয় গোলটি করেন ভিক্টোরিয়া মিরান্ডা। ম্যাচে আর্জেন্তিনার হয়ে জোড়া গোল করেছেন জুলিয়েতা জানকুনাস। ম্যাচের ৫৩ তম এবং ৫৯ তম মিনিটে তিনি গোল করে ভারতের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন। 

আরও পড়ুন-ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের

ঘটনাচক্রে এটাই ছিল ভারতীয় দলের নয়া কোচ হরেন্দ্র সিংয়ের প্রশিক্ষণে তাদের প্রথম আন্তর্জাতিক ম্যাচ। প্যারিস অলিম্পিক গেমসে ভারতীয় মহিলা হকি দল কোয়ালিফাই করতে না পারার পরে দায়িত্ব ছেড়েছিলেন জানেকে স্কপম্যান।তারপরেই দায়িত্ব নেন হরেন্দ্র সিং। এদিন সকলকে হতবাক করে দিয়ে প্রথম একাদশে খেলানো হয়নি সবিতা পুনিয়াকে। তাঁর জায়গায় খেলানো হয় বিছু দেবি খারিবামকে। তবে গোলে খুব একটা সুবিধা করতে পারেননি বিছু দেবি খারিবাম। ভারত তাদের পরবর্তী ম্যাচ খেলবে বৃহস্পতিবার। তাদের প্রতিপক্ষ আয়োজক বেলজিয়াম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেয়েদের জন্য কতটা উপকারী দারুচিনি? রাতে বাড়ির লোকের সঙ্গে হয়েছিল কথা, সকালে হস্টেলে উদ্ধার হল নার্সিং ছাত্রীর দেহ শ্রীকৃষ্ণকে ‘অপমান’! আমির-পুত্রের ডেবিউ ছবি ‘মহারাজ’ মুক্তিতে স্থগিতাদেশ আদালতের ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর ভারতীয় সংস্কৃতিকে আপন করলেন মেলোনি, ইতালির PM-এর সংস্কারে মুগ্ধ নেটপাড়া কর্ণাটকে মেলায় দূষিত জল খেয়ে মৃত্যু শিশুসহ ৬ জনের, হাসপাতালে ভর্তি শতাধিক কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে, ৫ লাখ করে ক্ষতিপূরণ দেবে লুলু গ্রুপ মোদী যাওয়ার আগেই 'নাক কাটল' মেলোনির! বক্সিং রিংয়ে পরিণত ইতালির সংসদ ৪ বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের, বড় চমক মতুয়া গড়ে Hardik-Natasha: 'আমি অপেক্ষা করছি…' বিবাহবিচ্ছেদের গুঞ্জনের মাঝেই নাতাশার পোস্ট!

T20 WC 2024

‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.