বাংলা নিউজ > ময়দান > পাল্টে গেল মিতালিদের গোলাপি বলের টেস্ট ভেন্যু, অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টাইনে অনুশীলনেও বাধা
ভারতের মহিলা ক্রিকেট টিম।
ভারতের মহিলা ক্রিকেট টিম।

পাল্টে গেল মিতালিদের গোলাপি বলের টেস্ট ভেন্যু, অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টাইনে অনুশীলনেও বাধা

  • ভারতের মেয়েরা রবিবার ব্রিসবেনে উড়ে গিয়েছেন। তবে নতুন করে কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে মিতালি রাজ, হরমনপ্রীত কাউর, ঝুলন গোস্বামীদের ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইনের নিয়ম মানতে হবে। কোয়ারেন্টাইনের মাঝে প্র্যাকটিসের অনুমতি মিলবে না।

করোনার জেরে এ বার মিতালি রাজদের গোলাপি বলের টেস্টের ভেন্যুও বদলে গেল। ভারত-অস্ট্রেলিয়া ঐতিহাসিক গোলাপি বলের টেস্ট পারথ থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে কুইন্সল্যান্ডের কারারা স্টেডিয়ামে। টেস্টটি শুরু হওয়ার কথা ৩০ সেপ্টেম্বর থেকে।

শুধু টেস্টই নয়, ভারত-অস্ট্রেলিয়া সফরসূচিতে পুরো রদবদল করা হয়েছে। করোনা পরিস্থিতির কারণে কুইন্সল্যান্ডেই সবগুলি ম্যাচ হবে। বিসিসিআই সূত্রের খবর, ১৯ সেপ্টেম্বর থেকে কুইন্সল্যান্ডের ম্যাককেতে শুরু হবে একদিনের সিরিজ। যেটা আগে উত্তর সিডনির ওভালে হওয়ার কথা ছিল। তিন ম্যাচের একদিনের সিরিজের বাকি দু'টি ম্যাচ হবে ২২ এবং ২৪ সেপ্টেম্বর।

দিন-রাতের টেস্টের পাশাপাশি তিন ম্যাচের টি-২০ সিরিজও আয়োজিত হবে কারারায়। টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ হবে ৭, ৯ এবং ১১ অক্টোবর। যদিও চূড়ান্ত ভাবে এখনও কিছু জানানো হয়নি। তবে বিসিসিআই সূত্রের দাবি, ভারত-অস্ট্রেলিয়ার সূচি এ রকমই হতে চলেছে।

হঠাৎ করেই অস্ট্রেলিয়ায় করোনা সংক্রমণ বেড়ে গিয়েছে। তবে পরিস্থিতি যাতে হাতের বাইরে না বেরিয়ে যায়, তাই অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। এমন কী কোয়ারেন্টাইন সংক্রান্ত নিয়মও আরও কড়াকড়ি করা হয়েছে।

ভারতের মেয়েরা রবিবার ব্রিসবেনে উড়ে গিয়েছেন।  তবে নতুন করে কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে মিতালি রাজ, হরমনপ্রীত কাউর, ঝুলন গোস্বামীদের ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইনের নিয়ম মানতে হবে। প্রথমে বিসিসিআই ভেবেছিল, ৭ দিনের কঠোর কোয়ারেন্টাইনের পর ভারতের মেয়েরা প্র্যাক্টিস করার অনুমতি পাবেন। কিন্তু বর্তমানে যা পরিস্থিতি তাতে ১৪দিনই মিতালিদের হোটেলের রুমের মধ্যে থেকেই কঠোর কোয়ারেন্টাইন নিয়ম পালন করতে হবে।

বন্ধ করুন