বাংলা নিউজ > ময়দান > I League: আই লিগের চলতি মরশুমে প্রথম হারের মুখ দেখল মহামেডান
গোলের পর অ্যারোজ ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- টুইটার।
গোলের পর অ্যারোজ ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- টুইটার।

I League: আই লিগের চলতি মরশুমে প্রথম হারের মুখ দেখল মহামেডান

  • ইন্ডিয়ান অ্যারোজের কাছে পরাস্ত সাদা-কালো ব্রিগেড।

শুভব্রত মুখার্জি

আই লিগের চলতি মরশুমে ড্র করে পয়েন্ট হারালেও এতদিন হারের মুখ দেখতে হয়নি কলকাতার অন্যতম প্রধান ক্লাব মহামেডান স্পোর্টিংকে। তবে রবিবাসরীয় দুপুরে ঘটে গেল অঘটন। যুবভারতীতে এই অঘটন ঘটিয়ে ফেললেন ভারতীয় ফুটবলের তরুণ তারকারা। আই লিগ তালিকার সবচেয়ে নীচে থাকা ইন্ডিয়ান অ্যারোজের কাছে হারের মুখ দেখতে হল হোসে হেভিয়ার দলকে।

মহমেডানকে ১-০ গোলে হারিয়ে চলতি আই লিগের প্রথম জয় পেল এআইএফএফের যুব দল। ম্যাচের একমাত্র গোলটি আসে ২৬ মিনিটে। ২৬ মিনিটে অ্যারোজের হয়ে জয়সূচক গোলটি করেন গুরপন্থজিৎ সিং।

প্রসঙ্গত তাদের শেষ ম্যাচে গোকুলামকে হারিয়েছিল মহামেডান স্পোর্টিং। এই ম্যাচের আগে তারা লিগ তালিকার চার নম্বর স্থানে ছিল। অ্যারোজকে হারিয়ে লিগ তালিকার ওপরে ওঠার লক্ষ্য ছিল মহামেডানের। সেই লক্ষ্যে তারা ব্যর্থ। গোটা ম্যাচ জুড়ে অসংখ্য সুযোগ নষ্টের খেসারত দিতে হল মহমেডানকে। সুযোগ নষ্টের খেসারত দিয়ে দলকে ডোবালেন জন চিডি, হীরা মন্ডল, আজহারউদ্দিনরা। উল্টে প্রথমার্ধে ফ্রিকিক থেকে ম্যাচের একমাত্র গোলটি করে যান গুরপন্থজিৎ।

ম্যাচ শেষে হতাশ মহমেডান টিডি শঙ্করলাল চক্রবর্তী জানালেন, এই ম্যাচ হারার ফলে তাদের প্রভূত ক্ষতি হয়ে গেল। তিনি বলেন, ' লিগ টেবিলে প্রথম তিনে শেষ করা এবার বেশ কঠিন। অন্তত ৩-৪ গোলে ম্যাচ জেতা উচিত ছিল।’

বন্ধ করুন