বাংলা নিউজ > ময়দান > প্যারিস অলিম্পিক্সে নামার আগে ভারতীয় অ্যাথলিটরা অনুশীলন করবেন বিদেশের তিন জায়গায়

প্যারিস অলিম্পিক্সে নামার আগে ভারতীয় অ্যাথলিটরা অনুশীলন করবেন বিদেশের তিন জায়গায়

অলিম্পিক্সে নামার আগে ভারতীয় অ্যাথলিটরা বিদেশের তিন জায়গায় অনুশীলন করবেন (ছবি:PTI)

প্যারিস গেমসে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন ৩০ সদস্যের অ্যাথলেটিক্স দল। তারা তাদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারবেন বিদেশের মাটিতে। তিন জায়গায় নিজেদের প্রস্তুতি সারার পরে রওনা দেবেন প্যারিসে। ২৬ জুলাই থেকে শুরু হচ্ছে প্যারিস অলিম্পিক গেমস। ভারতীয় অ্যাথলেটিক্স দল ২৮ জুলাই গেমস ভিলেজে ঢুকে যাবে।

শুভব্রত মুখার্জি:- অলিম্পিক গেমসের ইতিহাসে বিশেষ করে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ভারতের পারফরম্যান্স বিশেষ কিছু উল্লেখযোগ্য নয়। গতবার টোকিও অলিম্পিক গেমসে এই বিভাগ থেকে ভারতের ইতিহাসে প্রথমবার সোনা জিতে নজির গড়েছিলেন জ্যাভলার নীরজ চোপড়া। এরপর এই ফিল্ডের বিভিন্ন দিকে ভারতীয় অ্যাথলিটরা উঠে আসছেন। বিভিন্ন বৈশ্বিক ইভেন্ট, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসের মতন আসরে ভারতীয় অ্যাথলিটরা বেশ ভালো ফল করে সকলের নজর কেড়েছেন। ১৯৬০ সালে রোম অলিম্পিক গেমসে মিলখা সিং এবং ১৯৮৪ সালে লস অ্যাঞ্জেলেস অলিম্পিক গেমসে পিটি ঊষা অল্পের জন্য ভারতের হয়ে পদক জিততে পারেননি। 

আরও পড়ুন… ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজন সিংয়ের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান আকমল

সেইসব হতাশা এবার ভারতীয় অ্যাথলিটরা কাটিয়ে উঠে দেশকে বিশ্ব মঞ্চে সম্মানিত করবেন বলেই আশা রাখছে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন। আর সেই লক্ষ্যেই অ্যাথলিটদের প্রস্তুতিতে কোন খামতি রাখতে রাজি নন তারা। তাই এবার প্যারিস গেমসে নামার আগেই ভারতীয় অ্যাথলিটদের জন্য এল বড় খবর।প্যারিস গেমসে নামার আগে এবার বিদেশের মাটিতে তিনটি জায়গায় অনুশীলন সেরে ভারতীয় অ্যাথলিটরা নামবেন প্যারিস অলিম্পিক গেমসের লড়াইতে। একথা বুধবার নিশ্চিত করে দেওয়া হয়েছে আইওএ অর্থাৎ ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে।

আরও পড়ুন… চাকরি পেয়ে গেলেন কিন্তু এখনও স্যালারি প্যাকেজ ঠিক হয়নি ভারতীয় দলের হেড কোচ গৌতম গম্ভীরের!

এবারের প্যারিস গেমসে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন ৩০ সদস্যের অ্যাথলেটিক্স দল। তারা তাদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারবেন বিদেশের মাটিতে। তিন জায়গায় তাঁরা তাঁদের প্রস্তুতি সারার পরে রওনা দেবেন প্যারিসে। ২৬ জুলাই থেকে শুরু হচ্ছে প্যারিস অলিম্পিক গেমস। ভারতীয় অ্যাথলেটিক্স দল ২৮ জুলাই গেমস ভিলেজে ঢুকে যাবে। কারণ অ্যাথলেটিক্সের ইভেন্টগুলো অলিম্পিকের শেষ সপ্তাহেই রাখা হয় প্রথাগতভাবে। যদিও ২০২৮ লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে এই ধারা ভাঙতে চলেছে। সেখানে প্রথম সপ্তাহেই রাখা হয়েছে অ্যাথলেটিক্সের ইভেন্ট। প্যারিসে ২ অগস্ট থেকে শুরু অ্যাথলেটিক্সের ইভেন্ট। অর্থাৎ ভারতীয় দল এই ইভেন্ট শুরুর চারদিন আগে গেমস ভিলেজে ঢুকছে।

আরও পড়ুন… T20 WC 2024 Final: পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

ভারতীয় অ্যাথলিটরা তাদের প্রস্তুতি সারবেন পোল্যান্ডের স্পালা, তুরস্কের অ্যান্টিলিয়া এবং সুইজারল্যান্ডের সেন্ট মরিটজের অলিম্পিক স্পোর্টস সেন্টারে। অলিম্পিক এবং বিশ্ব চ্যাম্পিয়ন নীরজ চোপড়া ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন তুরস্কের অ্যান্টিলিয়াতে। ভারতীয় অ্যাথলেটিক্স দল একেবারে শেষ মুহূর্তে এসে বৃদ্ধি পেয়েছে। কারণ লং জাম্পার জেসউইন অলড্রিন,৫০০০ মিটারের দৌড়বিদ অঙ্কিতা ধায়ানি তাদের ক্রমতালিকায় অবস্থানের ভিত্তিতে শেষ পর্যন্ত প্যারিস অলিম্পিক গেমসের যোগ্যতা অর্জন করেছে। অবিনাশ সাবলে এবং পল চৌধুরী প্রশিক্ষণ নেবেন সুইজারল্যান্ডের সেন্ট মরিটজে। 

আরও পড়ুন… Euro 2024 Semi Final NED vs ENG Match Live: দেখুন ম্যাচের রিপোর্ট

এই মুহূর্তে চারজন রেস ওয়াকার আকাশদীপ সিং,পরমজিত সিং বিস্ত,বিকাশ সিং এবং সুরজ পানোয়ার প্রস্তুতি নিচ্ছেন বেঙ্গালুরুর সাইতে। এছাড়াও এখানে প্রস্তুতি নিচ্ছেন ট্রিপল‌ জাম্পার আবদুল্লা আবুবকর। প্রধান কোচ রাধাকৃষনান আইয়ার সকলের প্রস্তুতিতে নজর রাখছেন। বৃহস্পতিবার ৪*৪০০ মিটারের পুরুষ এবং মহিলা দল রওনা দেবেন পোল্যান্ডের উদ্দেশ্যে। এই সপ্তাহের গোড়াতেই জ্যাভলার কিশোর জেনা,১০০ মিটার হার্ডেলসের জ্যোতি ইয়ারারজি,লং জাম্পের জেসউইন অলড্রিন এবং ট্রিপল জাম্পার প্রবীন চিত্রাভেল পৌঁছে গিয়েছেন পোল্যান্ডে। বৃহস্পতিবার শট পাটার তাজিন্দর পাল সিং তুর,জ্যাভলিনের অন্নু রানি এবং শট পাটার আভা খাটুয়া রওনা দেবেন পোল্যান্ডের উদ্দেশ্যে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আজ কারা প্রেম জীবনে হতাশ বোধ করবেন? দেখে নিন এক নজরে কী বলছে আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল পাকিস্তানে যেতে দিচ্ছে না ভারত সরকার, তার লিখিত প্রমাণ দাও,BCCI-কে বলতে পারে PCB কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ডোডায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই, শহিদ অফিসার-সহ সেনার ৪ জওয়ান, গুরুতর আহত ১

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.