বাংলা নিউজ > ময়দান > CWG 2022: বৃহস্পতিবার বক্সিং-এ নিশ্চিত ভারতের চারটি মেডেল, দারুণ লড়লেন অমিতরা

CWG 2022: বৃহস্পতিবার বক্সিং-এ নিশ্চিত ভারতের চারটি মেডেল, দারুণ লড়লেন অমিতরা

বক্সিং রিং-এ তখন পদক নিশ্চিত করার লড়াই-এ অমিত পাঙ্গাল

এদিন চারজন ভারতীয় বক্সার কমনওয়েলথ গেমসের লড়াইয়ে নেমেছিলেন। যাদের মধ্যে সেমিফাইনালে পৌঁছে চারটি বক্সার দেশের হয়ে পদক জয় নিশ্চিত করলেন। অমিত পাঙ্গাল, জেসমিন ল্যাম্বোরিয়া এবং সাগর আহলাওয়াত ভারতের হয়ে এদিন তিনটি পদক নিশ্চিত করেছেন।

শুভব্রত মুখার্জি: বৃহস্পতিবার কমনওয়েলথ গেমসের বক্সিং রিং-এ সময়টা বেশ ভালো গেল ভারতীয় বক্সারদের জন্য। এদিন চারজন ভারতীয় বক্সার কমনওয়েলথ গেমসের লড়াইয়ে নেমেছিলেন। যাদের মধ্যে সেমিফাইনালে পৌঁছে চার বক্সার দেশের হয়ে পদক জয় নিশ্চিত করলেন। রোহিত টোকাস, অমিত পাঙ্গাল, জেসমিন ল্যাম্বোরিয়া এবং সাগর আহলাওয়াত ভারতের হয়ে এদিন চারটি পদক নিশ্চিত করেছেন।

আরও পড়ুন… রোহিতের সঙ্গে সূর্যকুমারকে ওপেন করতে দেখে চমকে গিয়েছিলেন ভারতের প্রাক্তন কোচ

সাগর নিজের কোয়ার্টার ফাইনাল বাউটে এদিন মুখোমুখি হয়েছিলেন সেইসেলসের অ্যাগনেস কেড্ডি ইভান্সের। হেভিওয়েট ক্যাটাগরিতে এদিন এই ম্যাচ ছিল সাগরের। যে ম্যাচ জিতে চলতি কমনওয়েলথ গেমসে বক্সিং থেকে ভারতের ষষ্ঠ পদক নিশ্চিত করেন সাগর‌। হরিয়ানার ২২ বছর বয়সি এই বক্সার তাঁর ম্যাচে দাপটের সঙ্গে জয় ছিনিয়ে নেন। ৫-০ ফলে জেতেন তিনি। সেমিফাইনালে সাগর মুখোমুখি হবেন নাইজেরিয়ার প্রতিপক্ষ ওনেকওয়ারে ইফেইনির। মহম্মদ হুস্সামুদ্দিন, নিতু ঘাঙ্গাস,নিখাত জারিন,অমিত পাঙ্গাল এবং জেসমিন ল্যাম্বোরিয়া পরবর্তীতে ষষ্ঠ বক্সার হিসেবে ভারতের হয়ে মেডেল জয় নিশ্চিত করলেন তিনি।

আরও পড়ুন… CWG 2022: চানু অনুপ্রেরণা, সোনা জিতে বললেন পাকিস্তানের ভারোত্তোলক দস্তাগির

অন্যদিকে কোয়ার্টার ফাইনালে জেসমিন ল্যাম্বোরিয়া লড়াই ছিল নিউজিল্যান্ডের ট্রয় গার্টনের বিরুদ্ধে। এই ম্যাচটি ও কার্যত একপেশে ম্যাচে হয়। ৪-১ ফলে জয়লাভ করেন লামবোরিয়া। ভিমানির ২১ বছর বয়সি এই বক্সার এই ম্যাচ জিতে চলে গেলেন লাইটওয়েটের সেমিফাইনালে। পরবর্তী রাউন্ডে তিনি মুখোমুখি হবেন জেড বার্ডেন এবং জেম্মা রিচার্ডসনের ম্যাচের জয়ীর সঙ্গে।

আরও পড়ুন… রোহিতের সঙ্গে সূর্যকুমারকে ওপেন করতে দেখে চমকে গিয়েছিলেন ভারতের প্রাক্তন কোচ

বিশ্ব ক্রমতালিকায় প্রাক্তন ১ নম্বর, ভারতীয় বক্সার অমিত পাঙ্গাল এদিন ভারতের হয়ে বক্সিং রিং থেকে প্রথম পদক জয় নিশ্চিত করেছিলেন। ২৬ বছর বয়সি এই বক্সার তাঁর প্রতিপক্ষ স্কটল্যান্ডের লেনন মুল্লিগানকে কার্যত উড়িয়ে দেন। ৫-০ ফলে ম্যাচ জেতেন তিনি। এই ম্যাচ জিতে পুরুষ ফ্লাইওয়েট বিভাগের সেমিফাইনালে পৌঁছে গেলেন অমিত পাঙ্গাল। অগস্টের ৬ তারিখ সেমিফাইনালে জাম্বিয়ার বক্সার প্যাট্রিক চিনইয়েম্বার মুখোমুখি হবেন অমিত পাঙ্গাল। 

বৃহস্পতিবার বক্সিংয়ে ভারতের জন্য আরও একটি পদক নিশ্চিত হয়েছে। রোহিত টোকাস পুরুষদের ৬৭ কেজি বিভাগে জাভিয়ের মাতাকে ৫-০ পরাজিত করেছেন। এই জয়ের ফলে সেমিফাইনালে প্রবেশ করেছেন টোকাস। এর পাশাপাশি বক্সিং-এ সপ্তম পদক নিশ্চিত করলেন রোহিত টোকাস।

বন্ধ করুন