বাংলা নিউজ > ময়দান > টেস্টের ভবিষ্যৎ নিয়ে উঠছে প্রশ্ন, আগে লাল বলে বেশি ম্যাচ দেওয়ার দাবি হরমনপ্রীতের
হরমনপ্রীত কাউর। ছবি- রয়টার্স।

টেস্টের ভবিষ্যৎ নিয়ে উঠছে প্রশ্ন, আগে লাল বলে বেশি ম্যাচ দেওয়ার দাবি হরমনপ্রীতের

  • আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ বছরে মাত্র তিনটি টেস্ট খেলেছেন হরমনপ্রীত।

সাম্প্রতিক সময়ে মহিলাদের ক্রিকেটের জনপ্রিয়তা অনেকটাই বেড়েছে। ভারতে চালু হতে চলেছে মহিলাদের আইপিএলও। তবে আন্তর্জাতিক স্তরে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া বাদে নিয়মিত টেস্ট ক্রিকেট খেলার সুযোগ প্রায় কোনও দেশের মহিলা দলই পায় না।

পুরুষদের টেস্ট ক্রিকেট থেকে মহিলাদের টেস্ট ক্রিকেট বেশ খানিকটা আলাদা। পাঁচ নয়, মহিলাদের টেস্ট হয় চার দিনের। শ্রীলঙ্কার মতো দলগুলি তো প্রায় এক যুগ ধরে টেস্ট খেলেই না। সম্প্রতি শ্রীলঙ্কা সফরে গিয়েছে হরমনপ্রীত কাউরের নেতৃত্বাধীন ভারতীয় মহিলা দল। সেখানেও টি-টোয়েন্টি এবং ওয়ান ডে সিরিজ খেললেও, নেই টেস্ট ম্যাচ। স্বাভাবিকভাবেই মহিলাদের টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে না না প্রশ্ন উঠছে। সেই বিষয়ে নিজের মতামত প্রকাশের আগে হরমনপ্রীত সাফ জানিয়ে দেন, আগে আরও বেশি টেস্ট খেলা হোক, তারপরেই তার গতিপ্রকৃতি বুঝে ভবিষ্যৎ-র সিদ্ধান্ত নেওয়া যাবে।

আরও পড়ুন:- মিতালির অবসরের দিন কয়েকের মধ্যেই তাঁকে টপকে অনন্য রেকর্ডের মালকিন হলেন হরমনপ্রীত

আরও পড়ুন:- ‘ভাবনা আলাদা ছিল, কাজ করা কঠিন হত’, মিতালি না থাকায় সব সহজ হবে, দাবি হরমনপ্রীতের

ভারতীয় ক্যাপ্টেন বলেন, ‘আমি নিজের টেস্ট কেরিয়ারে মাত্র দুুই-তিনটি ম্যাচ খেলেছি। আমরা যদি আরও বেশি করে লাল বলের ক্রিকেট খেলার সুযোগ পাই, তাহলেই তো তার ভবিষ্যৎ আছে না নেই, তা বুঝতে পারব। আমরা খেলোয়াড়রা সবসময়ই বেশি করে টেস্ট ক্রিকেট খেলতে চাই, কারণ সেই দেখেই তো আমাদের বড় হওয়া। দ্বিপাক্ষিক সিরিজগুলোয় পরবর্তী দুই-তিন বছর পর পর যদি আমরা অন্তত একটি করেও টেস্ট খেলার সুযোগ পাই, তাহলেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেওয়া সম্ভব হবে।’

বন্ধ করুন