বাংলা নিউজ > ময়দান > টেস্টের ভবিষ্যৎ নিয়ে উঠছে প্রশ্ন, আগে লাল বলে বেশি ম্যাচ দেওয়ার দাবি হরমনপ্রীতের

টেস্টের ভবিষ্যৎ নিয়ে উঠছে প্রশ্ন, আগে লাল বলে বেশি ম্যাচ দেওয়ার দাবি হরমনপ্রীতের

হরমনপ্রীত কাউর। ছবি- রয়টার্স।

আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ বছরে মাত্র তিনটি টেস্ট খেলেছেন হরমনপ্রীত।

সাম্প্রতিক সময়ে মহিলাদের ক্রিকেটের জনপ্রিয়তা অনেকটাই বেড়েছে। ভারতে চালু হতে চলেছে মহিলাদের আইপিএলও। তবে আন্তর্জাতিক স্তরে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া বাদে নিয়মিত টেস্ট ক্রিকেট খেলার সুযোগ প্রায় কোনও দেশের মহিলা দলই পায় না।

পুরুষদের টেস্ট ক্রিকেট থেকে মহিলাদের টেস্ট ক্রিকেট বেশ খানিকটা আলাদা। পাঁচ নয়, মহিলাদের টেস্ট হয় চার দিনের। শ্রীলঙ্কার মতো দলগুলি তো প্রায় এক যুগ ধরে টেস্ট খেলেই না। সম্প্রতি শ্রীলঙ্কা সফরে গিয়েছে হরমনপ্রীত কাউরের নেতৃত্বাধীন ভারতীয় মহিলা দল। সেখানেও টি-টোয়েন্টি এবং ওয়ান ডে সিরিজ খেললেও, নেই টেস্ট ম্যাচ। স্বাভাবিকভাবেই মহিলাদের টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে না না প্রশ্ন উঠছে। সেই বিষয়ে নিজের মতামত প্রকাশের আগে হরমনপ্রীত সাফ জানিয়ে দেন, আগে আরও বেশি টেস্ট খেলা হোক, তারপরেই তার গতিপ্রকৃতি বুঝে ভবিষ্যৎ-র সিদ্ধান্ত নেওয়া যাবে।

আরও পড়ুন:- মিতালির অবসরের দিন কয়েকের মধ্যেই তাঁকে টপকে অনন্য রেকর্ডের মালকিন হলেন হরমনপ্রীত

আরও পড়ুন:- ‘ভাবনা আলাদা ছিল, কাজ করা কঠিন হত’, মিতালি না থাকায় সব সহজ হবে, দাবি হরমনপ্রীতের

ভারতীয় ক্যাপ্টেন বলেন, ‘আমি নিজের টেস্ট কেরিয়ারে মাত্র দুুই-তিনটি ম্যাচ খেলেছি। আমরা যদি আরও বেশি করে লাল বলের ক্রিকেট খেলার সুযোগ পাই, তাহলেই তো তার ভবিষ্যৎ আছে না নেই, তা বুঝতে পারব। আমরা খেলোয়াড়রা সবসময়ই বেশি করে টেস্ট ক্রিকেট খেলতে চাই, কারণ সেই দেখেই তো আমাদের বড় হওয়া। দ্বিপাক্ষিক সিরিজগুলোয় পরবর্তী দুই-তিন বছর পর পর যদি আমরা অন্তত একটি করেও টেস্ট খেলার সুযোগ পাই, তাহলেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেওয়া সম্ভব হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রূপশ্রীর টাকা পেতে রেজিস্ট্রির ছক! আড়াই বছর আগে বিয়ে, কোলে দেড় বছরের সন্তান জাম্পার ঘুর্ণিতে দ্বিতীয় T20I-তেও উড়ে গেল কিউয়িরা,সিরিজ পকেটে পুড়ল অস্ট্রেলিয়া ফের আসন রফাসূত্র নাকচ তৃণমূলের, তবুও আশায় বুক বেঁধে রয়েছে কংগ্রেস মনে হচ্ছে সন্দেশখালির পুলিশ কর্মীদের বাড়িতে মা - বোন নেই: লকেট চট্টোপাধ্যায় বাদ গুজরাট প্রসঙ্গ, সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল ‘সাদা রঙের পৃথিবী’ মাঘ পূর্ণিমায় তৈরি হচ্ছে ধন লাভের যোগ, লক্ষ্মীর কৃপাদৃষ্টি বর্ষাবে এই রাশির উপর মমতার পা ছুঁয়ে প্রণাম, দিদি নম্বর ১-এর মঞ্চে মুখ্যমন্ত্রীকে পেয়ে কী বলছেন রচনা? ‘ওই অধ্যায় শেষ হয়ে গিয়েছে…’ নিজের সবচেয়ে জনপ্রিয় ছবি নিয়ে একী বললেন প্রিয়দর্শন! ১৯৮৭ সালে বাঘ মেরেছি, আর ডোরাকোটার দাঁত পরে আছেন, উদ্ভট দাবি বিধায়কের নন্দীগ্রামে তৃণমূল নেতাকে মারধর, মোটরসাইকেল ভাঙার অভিযোগ BJPর বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.