বাংলা নিউজ > ময়দান > নিয়ম বদলের পরেও টেস্ট ICC Ranking-এ সেরা ভারত, ‘বিন্দাস’ দলকে কুর্নিশ শাস্ত্রীর
কোচ রবি শাস্ত্রীর সাথে ভারতীয় দল। ছবি- রয়টার্স। (REUTERS)
কোচ রবি শাস্ত্রীর সাথে ভারতীয় দল। ছবি- রয়টার্স। (REUTERS)

নিয়ম বদলের পরেও টেস্ট ICC Ranking-এ সেরা ভারত, ‘বিন্দাস’ দলকে কুর্নিশ শাস্ত্রীর

  • ১২১ পয়েন্ট নিয়ে আইসিসির টিম র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ভারত।

সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে নিজেদের আধিপত্য বজায় রেখেছে ভারতীয় ক্রিকেট দল। যথারীতি তাঁরা ১২১ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে। এই কৃতিত্বে উচ্ছ্বসিত ভারতীয় কোচ রবি শাস্ত্রী দলকে প্রশংসায় ভরিয়ে দেন।

প্রতি বছর মে মাসে আইসিসি নিজেদের বার্ষিক র‌্যাঙ্কিংয়ের তালিকা প্রকাশ করে। এই এক বছরে ভারত দুর্দান্তভাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ ও ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩-১ সিরিজ জেতার সুবাদে কিছুদিন আগেই দলগত র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে ওঠে আসে। আইপিএলের সুবাদে তেমন কোন ম্যাচ গত মাসে খেলা না হওয়ায় সেই স্থান বজায় রাখতে সক্ষম হয় বিরাট কোহলির বাহিনী। এরপরেই দলকে প্রশংসায় ভরিয়ে দেন কোচ রবি শাস্ত্রী।

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে গর্বিত ভারতীয় দলের কোচ লেখেন, ‘এই দল দুরন্ত মানসিক দৃঢ়তা ও সংকল্পের পরিচয় দিয়েই এক নম্বর দলে পরিণত হয়েছে। আমার ছেলেরা এই কৃতিত্ব একদম স্বচ্ছভাবে এবং যোগ্যতার ফলেই অর্জন করেছে। মরশুমের মাঝপথে নিয়ম বদলায়, পরিস্থিতি বদলায় কিন্তু আমরা সকল বাধা অতিক্রম করতে সফল হই। কঠিন পরিস্থিতিতে দারুণ ক্রিকেট খেলতে সক্ষম হই দল। আমি এই বিন্দাস (চিন্তামুক্ত) দলকে নিয়ে খুবই গর্বিত।’

বন্ধ করুন