বাংলা নিউজ > ময়দান > নিয়ম বদলের পরেও টেস্ট ICC Ranking-এ সেরা ভারত, ‘বিন্দাস’ দলকে কুর্নিশ শাস্ত্রীর

নিয়ম বদলের পরেও টেস্ট ICC Ranking-এ সেরা ভারত, ‘বিন্দাস’ দলকে কুর্নিশ শাস্ত্রীর

কোচ রবি শাস্ত্রীর সাথে ভারতীয় দল। ছবি- রয়টার্স। (REUTERS)

১২১ পয়েন্ট নিয়ে আইসিসির টিম র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ভারত।

সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে নিজেদের আধিপত্য বজায় রেখেছে ভারতীয় ক্রিকেট দল। যথারীতি তাঁরা ১২১ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে। এই কৃতিত্বে উচ্ছ্বসিত ভারতীয় কোচ রবি শাস্ত্রী দলকে প্রশংসায় ভরিয়ে দেন।

প্রতি বছর মে মাসে আইসিসি নিজেদের বার্ষিক র‌্যাঙ্কিংয়ের তালিকা প্রকাশ করে। এই এক বছরে ভারত দুর্দান্তভাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ ও ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩-১ সিরিজ জেতার সুবাদে কিছুদিন আগেই দলগত র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে ওঠে আসে। আইপিএলের সুবাদে তেমন কোন ম্যাচ গত মাসে খেলা না হওয়ায় সেই স্থান বজায় রাখতে সক্ষম হয় বিরাট কোহলির বাহিনী। এরপরেই দলকে প্রশংসায় ভরিয়ে দেন কোচ রবি শাস্ত্রী।

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে গর্বিত ভারতীয় দলের কোচ লেখেন, ‘এই দল দুরন্ত মানসিক দৃঢ়তা ও সংকল্পের পরিচয় দিয়েই এক নম্বর দলে পরিণত হয়েছে। আমার ছেলেরা এই কৃতিত্ব একদম স্বচ্ছভাবে এবং যোগ্যতার ফলেই অর্জন করেছে। মরশুমের মাঝপথে নিয়ম বদলায়, পরিস্থিতি বদলায় কিন্তু আমরা সকল বাধা অতিক্রম করতে সফল হই। কঠিন পরিস্থিতিতে দারুণ ক্রিকেট খেলতে সক্ষম হই দল। আমি এই বিন্দাস (চিন্তামুক্ত) দলকে নিয়ে খুবই গর্বিত।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

TMC's Shahid Dibas LIVE: একুশের মঞ্চ থেকে ছাব্বিশের বার্তা মমতার? তাকিয়ে কর্মীরা শক্তিগড়ে এসব কী চলছে? ছত্রাকে ভরা বস্তা বস্তা ল্যাংচা মাটিতে পুঁতলেন আধিকারিকরা Paris Olympics-এ কটি দেশ আর ক'জন প্রতিযোগী অংশ নেবে?কী চমক থাকছে?জানুন খুঁটিনাটি ধন যোগের কারণে ধনু সহ ৩ রাশির ভাগ্য হবে উজ্জ্বল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল সঞ্জীব গোয়েঙ্কার লখনউ ছাড়ছেন কেএল রাহুল! IPL 2025-এ খেলবেন এই দলের হয়ে- রিপোর্ট আলসারের সমস্যায় ভুগছেন? ঘরোয়া কয়েকটি জিনিসেই কমতে পারে ভোগান্তি বাংলাদেশে কার্ফুতেও হিংসার বলি ১০, আজ সুপ্রিম কোর্টে কোটা মামলার শুনানি বাংলার সাপ কামড়ালে তার চিকিৎসা করতে অনেকাংশেই ব্যর্থ প্রচলিত ওষুধ! সোহিনীকে খাইয়ে দিচ্ছেন শোভন, বিয়ের পর প্রকাশ্যে আইবুড়োভাতের ছবি!মেনুতে কী ছিল দাম বাড়িয়েও পুরনো ট্যারিফ ফিরিয়ে আনল জিও, সঙ্গে বাড়ল প্ল্যানের ভ্যালিডিটি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.