বাংলা নিউজ > ময়দান > ভারতীয় ক্রিকেট বড়, IPL নয়- ক্রিকেটারদের বিশ্রাম প্রসঙ্গে LSG মেন্টর গম্ভীরের বড় মন্তব্য

ভারতীয় ক্রিকেট বড়, IPL নয়- ক্রিকেটারদের বিশ্রাম প্রসঙ্গে LSG মেন্টর গম্ভীরের বড় মন্তব্য

লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গৌতম গম্ভীর

গৌতম গম্ভীর বলেছেন, বিশ্বকাপে ভালো পারফর্ম করার জন্য যদি বড় খেলোয়াড়দের আইপিএলে বিরতির প্রয়োজন হয়, তাহলে তাদের তা পাওয়া উচিত। গৌতম গম্ভীর বলেছিলেন যে বিশ্বকাপ আইপিএলের চেয়ে বড় টুর্নামেন্ট এবং এটি অনেক বেশি গুরুত্বপূর্ণ, তার জন্য ফ্র্যাঞ্চাইজিদের ত্যাগ স্বীকার করতে হবে।

প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর, যিনি ভারতের জার্সি গায়ে দুটি বিশ্বকাপ জিতেছেন। তিনি স্পষ্টবাদী মতামতের জন্য পরিচিত। গৌতম গম্ভীর আবারও একটি বড় ইস্যুতে নিজের মতামত দিয়েছেন, যার পরে তিনি লাইমলাইটে চলে এসেছেন। গৌতম গম্ভীর বলেছেন, বিশ্বকাপে ভালো পারফর্ম করার জন্য যদি বড় খেলোয়াড়দের আইপিএলে বিরতির প্রয়োজন হয়, তাহলে তাদের তা পাওয়া উচিত। গৌতম গম্ভীর বলেছিলেন যে বিশ্বকাপ আইপিএলের চেয়ে বড় টুর্নামেন্ট এবং এটি অনেক বেশি গুরুত্বপূর্ণ, তার জন্য ফ্র্যাঞ্চাইজিদের ত্যাগ স্বীকার করতে হবে।

আরও পড়ুন… ভিডিয়ো: বাংলাদেশের বিরুদ্ধে ক্যাচ মিসের কারণ কী? দুরন্ত ক্যাচ ধরা ইশান কিষাণ দিলেন উত্তর

স্টার স্পোর্টসে কথা বলতে গিয়ে গৌতম গম্ভীর বলেছেন, ‘যারা তিনটি ফর্ম্যাটেই খেলেন তারা বিরতি নিতে পারেন কিন্তু ওয়ানডে ফর্ম্যাট থেকে নয়। তাদের একসঙ্গে খেলতে হবে। আমি মনে করি ভারতীয় ক্রিকেট দল গত দুই বিশ্বকাপে সবচেয়ে বড় ভুল করেছে তা হল পর্যাপ্ত খেলোয়াড় একসঙ্গে খেলতে পারেনি। কত ম্যাচে আমরা আমাদের সেরা একাদশকে মাঠে নামিয়েছি তা আমার জানা নেই। শুধুমাত্র বিশ্বকাপে আমাদের একাদশ নির্বাচন করতে হয়েছে। তাই প্রতিটি ওয়ানডে ম্যাচ খেলা এই খেলোয়াড়দের জন্য প্রয়োজন।’ গম্ভীর আরও বলেন, ‘তাঁরা টি-টোয়েন্টি বা আইপিএল থেকে বিরতি চান। বিরতি শুধুমাত্র টি-টোয়েন্টি ফর্ম্যাটে হওয়া উচিত, পঞ্চাশ ওভারের খেলায় নয়।’

আরও পড়ুন…  Ranji Trophy: আবারও সেঞ্চুরি, পারফরমেন্স দিয়ে কি টিম ইন্ডিয়ার দরজা ভেঙে দেবেন সরফরাজ খান

গৌতম গম্ভীর আরও বলেছেন যে আইপিএল দলগুলি যদি বড় খেলোয়াড়দের কারণে সমস্যার মুখোমুখি হয়, তবে তাই হোক। কারণ ভারতীয় ক্রিকেট বড়, আইপিএল নয়। আইপিএল তার পণ্যগুলির মধ্যে একটি মাত্র। ভারত বিশ্বকাপ জিতলে শুধু আইপিএলই লাভবান হবে। গম্ভীর বলেছেন, ‘যদি কোনও গুরুত্বপূর্ণ খেলোয়াড় আইপিএল ম্যাচ ছেড়ে চলে যান, তবে তা হোক কারণ আইপিএল প্রতি বছর হয় এবং বিশ্বকাপ চার বছরে একবার আসে। তাই আমি মনে করি আইপিএল জেতার চেয়ে বিশ্বকাপ জেতা বেশি গুরুত্বপূর্ণ।’

গৌতম গম্ভীরের এই খোলামেলা মতামত সত্যিই আশ্চর্যজনক। কারণ গম্ভীর নিজেই আইপিএলের সঙ্গে যুক্ত। তিনি লখনউ সুপারজায়েন্টস এর মেন্টর যার জন্য তাকে প্রচুর অর্থ প্রদান করা হয়। কিন্তু তা সত্ত্বেও আইপিএলের বিরুদ্ধে এমন কথা বলছেন তিনি। তবে প্রশ্ন হল কোন খেলোয়াড় আইপিএল থেকে বিরতি নিতে চান। কারণ আইপিএল দলগুলো ভারতীয় দলের বড় বড় খেলোয়াড়দের অনেক টাকা দেয়। এই টুর্নামেন্টে ওই খেলোয়াড়রা না খেললে তাদের পকেটে প্রভাব পড়তে পারে।

বন্ধ করুন