বাংলা নিউজ > ময়দান > The Hundred-এ খেলা তারকারা নয়, অবশিষ্টদের মধ্যে সেরাদের নিয়ে বিরাটদের বিরুদ্ধে টিম গড়বে ECB
অধিনায়ক বিরাট কোহলিসহ ভারতীয় ক্রিকেট দলের সদস্যরা। (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)
অধিনায়ক বিরাট কোহলিসহ ভারতীয় ক্রিকেট দলের সদস্যরা। (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

The Hundred-এ খেলা তারকারা নয়, অবশিষ্টদের মধ্যে সেরাদের নিয়ে বিরাটদের বিরুদ্ধে টিম গড়বে ECB

  • ৪ অগস্ট প্রথম টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে ভারতীয় দল।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পরাজয়ের মাসখানেকের মধ্য়েই পরের পর্বের চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে মাঠে নামবে ভারতীয় দল। তবে সেই ম্যাচের আগে প্রস্তুতি সারতে প্র্যাক্টিস ম্যাচ খেলতে বদ্ধপরিকর ভারতীয় দল। 

প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক অ্যালেস্টার কুক থেকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, সকলেই চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে প্রস্তুতি ম্যাচ না খেলতে পারাকে দলের ব্যর্থতার অন্যতম কারণ ঠাউরেছেন। সেইজন্যই ইংল্যান্ড সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে আরও বেশি করে আগ্রহী ভারতীয় দল। 

বিসিসিআইয়ের লাগাতার চাপের মুখে অবশেষে ইসিবির এক মুখপাত্র পিটিআইকে বলেন, ‘ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজের আগে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলার বিসিসিআই-এর ইচ্ছার বিষয়ে আমরা অবগত। আমরা করোনাবিধি এবং অন্যান্য পক্রিয়ার ওপর কাজ করছি যাতে এই ম্যাচ খেলা সুনিশ্চিত করা যায় এবং সঠিক সময়ে এর বিষয়ে আমরা আপডেট দেব। ’

তবে দেশের সেরা ক্রিকেটাররা ইসিবির নতুন উদ্যোগ ১০০ বলের টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’ খেলতে ব্যস্ত থাকবে। তাই অবশিষ্ট ক্রিকেটারদের দিয়ে তৈরি দলের বিরুদ্ধেই ভারত মাঠে নামবে। ‘যেসব ক্রিকেটাররা দ্য হান্ড্রেডে অংশগ্রহণ করবেন না, তাঁদের নিয়েই আমরা প্রস্তুতির ম্যাচের দল বানাবো। সম্ভব্য সবচেয়ে শক্তিশালী দল বানাতেই আমরা আগ্রহী।’ বলে জানানো হয় ইসিবির তরফে।

বর্তমানে ২০ দিনের ছুটি কাটাচ্ছেন ভারতীয় দলের ক্রিকেট তারকারা। ছুটি শেষ করে তাঁদের ১৫ জুলাই ডারহ্যামে রিপোর্টি করার কথা। সেখানেই তাঁরা ১ অগস্ট অবধি প্রাক-টেস্ট প্রস্তুতি পর্ব সারবেন। সেখান থেকেই বিরাট কোহলিরা প্রথম টেস্ট খেলতে নটিংহ্যামের উদ্দেশ্যে রওনা দেবেন।

বন্ধ করুন