বাংলা নিউজ > ময়দান > ওরা তো শপিং করছিল! পঞ্চম টেস্ট নিয়ে এখনও ক্ষুব্ধ ড্যারেন গফ
বিরাট কোহলি ও ড্যারেন গফ। ছবি- গেটি ইমেজেস।
বিরাট কোহলি ও ড্যারেন গফ। ছবি- গেটি ইমেজেস।

ওরা তো শপিং করছিল! পঞ্চম টেস্ট নিয়ে এখনও ক্ষুব্ধ ড্যারেন গফ

  • ভারতীয় ক্রিকেটাররা প্রথম থেকেই আইপিএল খেলায় বেশি আগ্রহী ছিল বলে দাবি গফের।

ইংল্যান্ডের বিরুদ্ধে বিতর্কিত পরিস্থতিতে ভারতের পঞ্চম টেস্ট ম্যাচ বাতিল হয়। সেই ঘটনার পরে সপ্তাহখানেক কেটে গেলেও ইংলিশ ক্রিকেটারদের প্রত্যক্ষ বা পরোক্ষভাবে আইপিএলের বিরুদ্ধ দোষারোপের পালা অব্যাহত। এবার পাশপাশি ভারতীয় ক্রিকেটারদের শৃঙ্খলা নিয়েও সরাসরি প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার ড্যারেন গফ।

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীসহ একাধিক কোচিং স্টাফ করোনা আক্রান্ত হওয়ার পরেই পঞ্চম টেস্ট বাতিল করা হয়। শাস্ত্রীর বই উদ্বোধন অনুষ্ঠানকেই দলের মধ্যে করোনা ছড়িয়ে পড়ার উৎস হিসাবে মনে করা হলেও তার কোন পোক্ত প্রমাণ মেলেনি। তবে গফ ক্রিকেটারদের জৈব বলয়ের মধ্যে কঠিন জীবনের বিষয়ে অবগত হওয়ার কথা জানালেও ওভাল টেস্টের পর বই উদ্বোধনসহ, ভারতীয় ক্রিকেটারদের শপিং মলে ঘোরার মতো ঘটনার দিরে ইঙ্গিত করে তাঁদের শৃঙ্খলা নিয়েই প্রশ্ন তুলছেন।

Fox Cricket-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি জৈব বলয়ের কঠিন জীবন ও তার সঙ্গে জড়িত মানসিক স্বাস্থ্যর কথা বুঝতে পারছি। তবে ওভাল টেস্টের পর ওরা নিয়মভঙ্গ করে বই প্রকাশ অনুষ্ঠানে যায়। ওরা সবাই পাবলিক ট্রান্সপোর্টে করে লন্ডন থেকে ম্যাঞ্চেস্টারে যায় এবং কয়েকজন তো টেস্টের আগে শপিং করতেও গিয়েছিল।’

শেষ মুহূর্তে ম্যাচ বাতিল হওয়ায় দর্শকদের অবস্থা নিয়ে সবচেয়ে বেশি ক্ষুব্ধ প্রাক্তন ইংলিশ বোলার। পাশপাশি তিনি আইপিএলকেও এই ঘটনার জন্য কাঠগড়ায় তোলেন। ‘আমার সবথেকে খারাপ লেগেছে যে দর্শকরা ম্যাচে উদ্দেশ্যে রওনা হয়ে যাওয়ার পর এই ম্যাচ বাতিল হয়। আমরা সকলেই জানি এর পিছনে আসল কারণটা কি। ওরা প্রথম থেকেই আইপিএল খেলতে বেশি আগ্রহী ছিল। আমার তাতে কোন সমস্যা নেই, তবে এই গোটা ঘটনায় সমর্থকরা সবচেয়ে বেশি ভুগেছে।’ দাবি গফের।

বন্ধ করুন