বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস, কমনওয়েলথে ফিরছে ক্রিকেট, ভারতীয় দল কি থাকবে? জানাল বিসিসিআই

এশিয়ান গেমস, কমনওয়েলথে ফিরছে ক্রিকেট, ভারতীয় দল কি থাকবে? জানাল বিসিসিআই

সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ (REUTERS)

অজিভূমে এই বিশ্বকাপের ঠিক আগেই রয়েছে এশিয়ান গেমস

শুভব্রত মুখার্জি: করোনা আবহেই ২০২২ সালের এশিয়ান গেমসে প্রত্যাবর্তন ঘটছে ক্রিকেটের। এশিয়ান গেমসে ভারতীয় ক্রিকেট দল খেলবেই কিনা তা নিশ্চিত নয়। তবে যদি শেষ পর্যন্ত বিসিসিআই তাদের দল পাঠানোর সিদ্ধান্ত নেয় তবে বলাই যায় পদকের অন্যতম দাবিদার ভারত। হ্যাংঝাউ গেমসে অবশ্য পন্তদের খেলার সম্ভাবনা খুব কম। বোর্ড সূত্রে এমন খবর পাওয়া গিয়েছে।

প্রসঙ্গত করোনার কারণে স্থগিত হয়া টি ২০ বিশ্বকাপ গতবছর আমীরশাহিতে অনুষ্ঠিত হওয়ার পরপরেই এই বছর নির্ধারিত সূচি অনুযায়ী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-২০ বিশ্বকাপ। বিশ্বকাপের লক্ষ্যে প্রস্তুতি এবং পরিকল্পনা শুরু করে দিয়েছে ভারতীয় দল। উল্লেখ্য অজিভূমে এই বিশ্বকাপের ঠিক আগেই রয়েছে এশিয়ান গেমস। হ্যাংঝাউ গেমসে ক্রিকেট খেলা হবে টি-২০ ফর্ম্যাটে। ফলে বিসিসিআই সেখানে দল পাঠানোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সময় নিতে চাইছে।

এই বছর শুধুমাত্র এশিয়ান গেমস নয় তার পাশাপাশি জুলাই-অগস্ট মাসে বার্মিংহামে বসতে চলেছে কমনওয়েলথ গেমসের আসরও। সেখানেও মহিলাদের টি ২০ ক্রিকেট অন্তর্ভুক্ত হয়েছে। সেখানেও হরমনপ্রীতদের পাঠানোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বোর্ড। বিষয়টি নিয়ে বোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন 'এশিয়ান গেমসে পুরুষ এবং মহিলা ক্রিকেট দল পাঠানো নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। ভারত তার আগের কমিটমেন্টকে সম্মান জানাবে। পরবর্তীতে সবদিক বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।’ উল্লেখ্য এশিয়ান গেমসের সময়তেই মিতালি রাজদের ইংল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে। সেখানে তিনটি এক দিনের এবং তিনটি টি ২০ ম্যাচ খেলার কথা রয়েছে ভারতের‌। জয় শাহ আরও জানিয়েছেন ‘বিসিসিআই সব সময় সদস্য দেশগুলির পাশে থাকে। কঠিন সময় তাদের সাহায্য করার চেষ্টা করে। যে কোনও দ্বিপাক্ষিক দায়বদ্ধতাকে সম্মান জানাবে বিসিসিআই। সমর্থকদের প্রতিও দায়বদ্ধ। ঘরোয়া ক্রিকেটের সূচি বিঘ্নিত করব না আমরা।’

বন্ধ করুন