বাড়ি > ময়দান > আর্থিক সমস্যায় থাকা প্রাক্তন ক্রিকেটারদের সাহায্যের উদ্যোগ ICA-র।
আর্থিক সমস্যায় থাকা ক্রিকেটারদের পাশে দাঁড়ানোর উদ্যোগ ICA-র।
আর্থিক সমস্যায় থাকা ক্রিকেটারদের পাশে দাঁড়ানোর উদ্যোগ ICA-র।

আর্থিক সমস্যায় থাকা প্রাক্তন ক্রিকেটারদের সাহায্যের উদ্যোগ ICA-র।

  • ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি অশোক মালহোত্রা হতাশ প্রথম সারির তারকারা এখনও পর্যন্ত এগিয়ে না আসায়।

আর্থিক দিক দিয়ে সমস্যায় থাকা প্রাক্তন ক্রিকেটারদের পাশে দাঁড়াতে তহবিল গঠন করল ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। উদ্যোগ নেওয়ার কয়েকদিনের মধ্যেই আইসিএ অন্ততপক্ষে ২৫ লক্ষ টাকা সংগ্রহ করে ফেলেছে।

ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন ২৫-৩০ জন প্রাক্তন ঘরোয়া ক্রিকেটারদের চিহ্নিত করতে চাইছে, যাঁদের মাসিক ২৫ হাজার টাকা করে অর্থিক অনুদান দেওয়া হবে সংস্থার তরফে।

মূলত দু'টি ভাগে তহবিলের সঞ্চিত অর্থ খরচ করতে চাইছে ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। প্রথমত, ৬০ বছরের বেশি বয়সি যে সব ডোমেস্টিক ক্রিকেটার অসুস্থ ও হাসপাতালে রয়েছেন, তাঁদের জন্য ইতিমধ্যেই ১০ লক্ষ টাকা আলাদা করে রাখা হয়েছে। বাকি অর্থ প্রয়োজন অনুযায়ী বাকিদের সাহায্য করার জন্য খরচ করা হবে।

আইসিএ সভাপতি অশোক মালহোত্রা জানান, যেভাবে সাড়া মিলছে এই তহবিলে, তা নিঃসন্দেহে আশাব্যঞ্জক। তিনি বলেন, 'আমরা তিন দিন হল কথাবার্তা শুরু করেছি। ইতিমধ্যেই অন্তত ২৫ লক্ষ টাকা আমাদের হাতে এসেছে। এটা অত্যন্ত উৎসাহব্যঞ্জক।'

মালহোত্রা জানান, ১০টির কম ঘোরায়া ম্যাচ খেলা ক্রিকেটাররা বিসিসিআইয়ের স্বাস্থ্য বীমার আওতায় পড়েন না। ২৫টির কম ঘরোয়া ম্যাচ খেলা ক্রিকেটাররা তো বোর্ডের পেনশনের আওতায় আসেন না। যাঁরা পেনশন পান, তাঁদেরও মধ্যেও অনেকে সমস্যায় রয়েছেন। সুতরাং একটা তহবিল গড়ে তাদের পাশে দাঁড়ানো প্রয়োজন।

আইসিএ সভাপতি অবশ্য হতাশা ব্যক্ত করেছেন যে, প্রথম সারির ক্রিকেটাররা এখনও পর্যন্ত তেমনভাবে এগিয়ে আসেননি তহবিলে সাহায্য করতে।

বন্ধ করুন